করিনা কাপুর

বলিউডের এমন কোন অভিনেতা বা অভিনেত্রী নেই যে তারা ক্রিকেট খেলা পছন্দ করেননা। জনসাধারণ থেকে শুরু করে বলিউডের নায়ক নায়িকারাও ভারতের ক্রিকেট কে সমান ভাবে ভালবাসেন আবার কারো কারো আইপিএলে রয়েছে নিজস্ব টিম। তবে কারিনা কাপুর হয়ত ক্রিকেট কে একটু বেশিই ভালোবাসেন। এইতো কিছুদিন আগে এক সাংবাদিক প্রশ্ন করেছিলেন, ছেলেকে কি বাবার মত নায়ক বানাতে চান? এই প্রশ্নের জবাবে কারিনা কাপুর যা উত্তর দিয়েছিলেন তা রীতিমত অবাক করার মতই। তিনি বলেছিলেন, নায়ক – নায়িকার ছেলেকে যে নায়ক হতে হবে এমন কোনো বাধ্যবাধকতা নেই। আমি চাই আমার ছেলে তৈমুর তার দাদার মতো ক্রিকেটার হবে। এই প্রশ্নের উত্তরেই বুঝা যাচ্ছে কারিনা কাপুর একজন পাক্কা ক্রিকেট প্রেমী।

সম্প্রতি তিনি এক সংবাদ সম্মেলনে কারিনা কাপুর তার নিজের পছন্দের ক্রিকেটারের কথা জানান, তিনি বলেন আমার পছন্দের ক্রিকেটার যিনি তাকে “নেক্সট শচীন টেন্ডুলকার” বলা হয় তিনি আর কেউ নন বর্তমান ক্রিকেট বিশ্বের সেরা ব্যাটসম্যান “বিরাট কোহলি”। তিনি বিরাট কোহলি কে শচীন টেন্ডুলকারের সাথে তুলনা দিয়ে বলেন, বর্তমান ক্রিকেট বিশ্বে টি-টুয়েন্টি ও ওয়ানডেতে কোহলি একজন সেরা ব্যাটসম্যান, ইতিমধ্যে কোহলি পঞ্চাশ ওভারের ফরমেটে ৩০ টি সেঞ্চুরি করেছেন মাত্র ১৯৬ টি ওয়ানডে খেলে। কোহলি স্পর্শ করেছেন আরেক লিজেন্ড রিকি পন্টিংয়ের করা ৩০ টি সেঞ্চুরি কে। কোহলির সামনে আছেন এবার শুধু ক্রিকেটের গড শচীন টেন্ডুলকার। ওয়ানডেতে শচীন টেন্ডুলকারের সেঞ্চুরির সংখ্যা ৫১ টি, কোহলি যেভাবে খেলে যাচ্ছেন শচীন কে ছাড়িয়ে যাওয়া মাত্র সময়ের ব্যাপার।

ইন্ডিয়া.কম কে দেওয়া এক সাক্ষাতকারে কারিনা কাপুর আরো বলেন, আমি ক্রিকেট খেলা দেখতে খুব পছন্দ করি, বিরাট কোহলি যেভাবে খেলে আমার খুব ভালো লাগে তার খেলা, নিঃসন্দেহ সে আমার প্রিয় ক্রিকেটার। সে যেভাবে খেলে যাচ্ছে অবশ্যই সে হবে আমাদের ক্রিকেট ইতিহাসের নেক্সট শচীন টেন্ডুলকার। তিনি আরো বলেন, সব কিছুর পরেও বিরাট কোহলিই একমাত্র কারণ যে আমরা সফলতার সাথে অনেক ম্যাচ জিততে পেরেছি।

এদিকে, কোহলি বিখ্যাত ক্রিকেটার শচীন টেন্ডুলকারের ৫১ টি সেঞ্চুরির রেকর্ড ভাঙ্গা নিয়ে কিছু ভাবছেন না, তিনি বলেন আমি রেকর্ড ভাঙ্গা নিয়ে কোনো চিন্তা করিনা, আমি দলের জন্যই খেলি যদি আমি ৯০ রান করেও ক্রিজে থাকি আর দল যদি জয়ের বন্দরে পৌঁছে যায় এটাই আমার জন্য অনেক কিছু। শ্রীলংকার বিপক্ষে ৩০তম সেঞ্চুরি করার পর সাংবাদিকের এমনটাই বলেছিলেন ভারতীয় অধিনায়ক ও কিংবদন্তী ব্যাটসম্যান বিরাট কোহলি। তবে তিনি যাই বলেন না কেনো, কারিনা কাপুরের মতামত ফেলে দেওয়ার মত নয় ক্রিকেট বিশ্ব খুব শীঘ্রই কোহলি কে শচীনের জায়গায় দেখবে।

  • SHARE
    A Cricket enthusiast who is pursuing his passion.

    আরও পড়ুন

    আইপিএলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই দুই অস্ট্রেলীয়

    আর মাত্র দেড় মাস বাকি আইপিএল শুরুর। এই মুহুর্তে স্ট্রাটেজি বানাতে শুরু করে দিয়েছে সমস্ত ফ্রেঞ্চাইজিই। কিন্তু...

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি
    এই মুহুর্তে পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কের দুর্নীতিতে গোটা দেশই নড়ে গিয়েছে। ১১ হাজার কোটি টাকার দুর্নীতি এই মুহুর্তে...

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির
    একের পর এক রেকর্ড ধুলিস্যাত হচ্ছে তার ব্যাটের ঘায়ে। বর্তমান প্রজন্মের কথা ছেড়ে দিলেও ইতিমধ্যেই তার নাম...

    আইপিএল ২০১৮: আসন্ন আইপিএল কেকেআরকে নেতৃত্ব দিতে আগ্রহী এই অস্ট্রেলীয়

    আইপিএল ২০১৮: আসন্ন আইপিএল কেকেআরকে নেতৃত্ব দিতে আগ্রহী এই অস্ট্রেলীয়
    আইপিএলের একাদশতম সংস্করণের শুরুর ঘন্টা পড়তে আর মাত্র বাকি মাস দেড়েক। অন্যান্য অনেক ফ্রেঞ্চাইজি যেখানে তাদের অধিনায়ক...

    টুইটারে গিবসের ট্রোলে ক্ষুব্ধ অশ্বিন ম্যাচ ফিক্সিং নিয়ে কটাক্ষ করে সোশ্যাল মিডিয়ার তোপের মুখে

    টুইটারে গিবসের ট্রোলে ক্ষুব্ধ অশ্বিন ম্যাচ ফিক্সিং নিয়ে কটাক্ষ করে সোশ্যাল মিডিয়ার তোপের মুখে
    ক্রিকেটারদের মধ্যে সোশ্যাল মিডিয়ায় হাসি মজা আদান প্রদান করা এখন আম বাত। বহু ক্রিকেটারই নিজেদের মধ্যে একে...