বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীর বায়োপিক নিয়ে করণ জোহর দাদার সঙ্গে বিশেষ কথাবার্তা বললেন

ভারতীয় ক্রিকেট ইতিহাসে এখনো পর্যন্ত বেশকিছু মহান খেলোয়াড়ের জন্ম হয়েছে। এই খেলোয়াড়দের মধ্যে এমন কিছু খেলোয়াড় রয়েছেন যাদের নিয়ে গত কিছু বছরে একের পর এক বায়োপিক তৈরি হচ্ছে। যার মধ্যে ভারতের প্রাক্তন অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন থেকে শুরু করে প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি আর সেই সঙ্গে কিংবদন্তী ব্যাটসম্যান শচীন তেন্ডুলকরের উপরেও বায়োপিক তৈরি হয়েছে।

সৌরভ গাঙ্গুলীর জীবন নিয়েও বায়োপিক বানানোর প্রস্তুতি

বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীর বায়োপিক নিয়ে করণ জোহর দাদার সঙ্গে বিশেষ কথাবার্তা বললেন 1

এই সমস্ত খেলোয়াড়দের মধ্যে এটা তো নিশ্চিত যে আগামী কয়েক বছরে বর্তমান ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির উপরও বায়োপিক তৈরি হবে। তো অন্যদিকে ভারতীয় ক্রিকেটের দিক বদলে দেওয়া অধিনায়কদের মধ্যে একজন সৌরভ গাঙ্গুলীর উপরও বায়োপিক তৈরি হওয়া বাদ যাবে কেন? ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের বর্তমান সভাপতি আর ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলীর ভারতীয় ক্রিকেটের প্রতি যোগদানকে কখনো ভোলা যাবে না। আর এটাকেই এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সৌরভ গাঙ্গুলীর উপরে বায়োপিকের প্রস্তুতি নেওয়া হচ্ছে।

একতা কাপুর তৈরি করতে চান সৌরভ গাঙ্গুলীর বায়োপিক, করণ জোহর বললেন দাদার সঙ্গে কথাবার্তা

বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীর বায়োপিক নিয়ে করণ জোহর দাদার সঙ্গে বিশেষ কথাবার্তা বললেন 2

সৌরভ গাঙ্গুলীর ভারতীয় ক্রিকেটে একজন অধিনায়ক আর একজন ব্যাটসম্যান হিসেবে অভূতপূর্ব যোগদান রয়েছে আর এই কারণে এই মুহূর্তে তার জীবন নিয়ে ফিল্ম তৈরি হওয়ার আলোচনা জোরদারভাবে চলছে। সম্পতিই সৌরভ গাঙ্গুলীকে যখন তার ভূমিকা কে পালন করবেন সে ব্যাপারে প্রশ্ন করা হয় তো তিনি ঋত্বিক রোশনের নাম বলেছিলেন। বলিউডের ফিল্মমেকার একতা কাপুর সৌরভ গাঙ্গুলীর উপর বায়োপিক তৈরি করার সম্পূর্ণ প্রস্তুতি নিচ্ছেন। মুম্বাই মিররের রিপোর্টের কথা মানা হলে একতা কাপুরের সঙ্গেই করণ জোহর সম্প্রতিই সৌরভ গাঙ্গুলীর সঙ্গে বায়োপিক নিয়ে বিশেষ কথাবার্তা বলেছেন। করণ জোহর সৌরভ গাঙ্গুলীর সঙ্গে কথাবার্তা চলা্কালীন তার ব্যাপারে জানার চেষ্টা করেছেন।

নিজের বায়োপিক নিয়ে দাদা বললেন এই কথা

বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীর বায়োপিক নিয়ে করণ জোহর দাদার সঙ্গে বিশেষ কথাবার্তা বললেন 3

যখন সৌরভ গাঙ্গুলীর কাছে বায়োপিক তৈরি করার জন্য করণ জোহর একতা কাপুরের নাম নেন তো দাদা বলেন যে,

“ইনি কী একতা কাপুর? তাহলে হ্যাঁ, উনি আমার সঙ্গে যোগাযোগ করেছেন আর আমরা একবার এই ব্যাপারে কথা বলেছি। এরচেয়ে বেশি আর কিছু করা হয়নি। আমি কখনোই এটা নিয়ে বায়োপিকের ব্যাপারে ভাবিনি। তবে খেলার বায়োপিকের আয়োজন করা হচ্ছে। যদি সময় থাকে তো কেউ আমাকে নিয়েও একট বানিয়ে ফেলবে। আশা রয়েছে যে মানুষ ফিল্মে আগ্রহ দেখাবে”।

গাঙ্গুলীকে বলিউড ফিল্মের একটি বিশেষ প্রশংসকও মনে করা হয়। তিনি বলে বলেন যে, “আমার এমএস ধোনির বায়োপিক ভালো লেগেছে। তেন্ডুলকরের বায়োপিক সামান্য আলাদা ছিল। এখন আমাদের কাছে ১৯৮৩ বিশ্বকাপ জয়ী দলের উপর একটা ফিল্ম রয়েছে। এটা অনেক বড়ো হবে আর আমি এটা অবশ্যই দেখব। যতদূর আমার বায়োপিকের প্রশ্ন তো আমরা অপেক্ষা করব আর দেখব”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *