কপিল দেবকে বিসিসিআই দিল বড়ো দায়িত্ব, এই তারকার হবে দল থেকে ছুটি

ভারতীয় ক্রিকেটের অলিতে গলিতে এই সময় পরিবর্তনের দৌড় দেখতে পাওয়া যাচ্ছে। যার মধ্যে একদিকে যেখানে নতুন কোচের সঙ্গেই পুরো সাপোর্টিং স্টাফ পরিবর্তনের প্রক্রিয়া শুরু করে দেওয়া হয়েছে। যার জন্য বিসিসিআই বিজ্ঞপ্তিও জারি করে দিয়েছে তো অন্যদিকে ভারতীয় দলের নির্বাচক কমিটিও আবারো নতুনভাবে নির্বাচিত কর হবে।

কপিলদেবের কমিটি পাঁচ সদস্যের নির্বাচক কমেটি করবে গঠন

ভারতীয় ক্রিকেট দলের কোচ নির্বাচন করার জন্য সুপ্রিম কোর্ট দ্বারা গঠিত সিওএ ভারতের তিন প্রাক্তন তারকা ক্রিকেটার কপিলদেব, অংশুমান গায়কোয়াড়, আর মহিলা ক্রিকেটার শান্তা রঙ্গাস্বামীর কমিটি গঠন করেছে।

কপিল দেবকে বিসিসিআই দিল বড়ো দায়িত্ব, এই তারকার হবে দল থেকে ছুটি 1

কপিলদেব, অংশুমান গায়কোয়াড় আর শান্তা রঙ্গাস্বামীর এই নির্বাচক কমিটি ভারতীয় ক্রিকেট দলের নতুন কোচ বাছার পাশাপাশি ভারতীয় ক্রিকেট দলের পাঁচ সদেস্যের নির্বাচক কমিটিরও গঠন করবে।

বর্তমান নির্বাচক কমিটির কার্যকালও হয়েছে পূর্ণ

ভারতীয় দলের বর্তমান নির্বাচক প্রধান প্রাক্তন ক্রিকেটার এমএসকে প্রসাদের অধ্যক্ষতায় পাঁচ সদস্যের নির্বাচকের কমিটি রয়েছে আর এই নির্বাচক কমিটিরও বিশ্বকাপের পর কার্যকাল শেষ হয়ে গিয়েছে। এমএসকে প্রসাদের সঙ্গী নির্বাচকরা হলেন শরনদীপ সিং, যতীন পরাঞ্জপে, গগন খোড়া, আর দেবাং গান্ধী।

কপিল দেবকে বিসিসিআই দিল বড়ো দায়িত্ব, এই তারকার হবে দল থেকে ছুটি 2

এই নির্বাচক কমিটির শেষ মিটিং ১৯ জুলাই মুম্বাইতে হবে যেখানে তারা আসন্ন ওয়েস্টইন্ডিজ সফরের জন্য ভারতীয় দলের ঘোষণা করবেন যার পর এই নির্বাচক কমিটির কার্যকাল পূর্ণ হয়ে যাবে।

কোচ নির্বাচনের পর হবে নির্বাচক কমিটি গঠনের সিদ্ধান্ত

বিসিসিআইএর এক আধিকারিক জানিয়েছেন যে দলের হেড কোচের নিযুক্তির পর নির্বাচক কমিটি নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। ওই আধিকারিক জানিয়েছেন,

কপিল দেবকে বিসিসিআই দিল বড়ো দায়িত্ব, এই তারকার হবে দল থেকে ছুটি 3

“কপিলদেবের সভাপতিত্বাধীন অ্যাড-হক কমিটির প্রথম কাজ প্রধান কোচ বাছা। একবার যখন তারা এই রাস্তায় বেরিয়ে যাবেন তারপর তারা নির্বাচক কমিটিকে বাছার কাজ করবেন। এর প্রক্রিয়া ওদের পরে বলা হবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *