সুনীল গাভাস্কার জানালেন, আইপিএল নিলামে কত টাকায় বিক্রি হতেন কপিল দেব

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তণ অধিনায়ক কপিল দেবের গুনতি বিশ্বের সবচেয়ে দুর্দান্ত অলরাউন্ডারদের মধ্যে হত। ক্রিকেট থেকে অবসর নেওয়ার সময় তিনি টেস্টে ক্রিকেটে সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলার ছিলেন। ব্যাটিংয়েও তার কোনো তুলনা ছিলনা। ১৯৮৩ বিশ্বকাপে তিনি জিম্বাবোয়ের বিরুদ্ধে ১৭৫ রানের বিস্ফোরক ইনিংস খেলেছিলেন।

সুনীল গাভাস্কার করলেন জমিয়ে প্রশংসা
সুনীল গাভাস্কার জানালেন, আইপিএল নিলামে কত টাকায় বিক্রি হতেন কপিল দেব 1
ভারতীয় দলের প্রাক্তন তারকা খেলোয়াড় সুনীল গাভাস্কার কপিল দেবের সঙ্গে অনেক ক্রিকেট খেলেছেন। দুই খেলোয়াড় ১৯৮৩ বিশ্বকাপেও দলের সদস্য ছিলেন। এছাড়াও দুজনে একসঙ্গে যথেষ্ট ক্রিকেট খেলেছেন। এই কারণে গাভাস্কার কপিলদেবের জমিয়ে প্রশংসাকরেছেন। এই দুজন তারকাই আজতক চ্যানেলের একটি অনুষ্ঠানে পৌঁছেছিলেন। সেখানে সুনীল গাভাস্কার জানিয়েছেন যে যদি আইপিএলে কপিল দেব খেলতেন তো নিলামে রেকর্ড হয়ে যেত।

২৫ কোটি টাকায় বিক্রি হতেন
সুনীল গাভাস্কার জানালেন, আইপিএল নিলামে কত টাকায় বিক্রি হতেন কপিল দেব 2
আইপিএল ইতিহাসে এখনো পর্যন্ত সবচেয়ে দামী খেলোয়াড় হয়েছেন যুবরাজ সিং। তাকে ব্যাঙ্গালুরুর দল ১৬ কোটি টাকায় কিনেছিল।। কিন্তু সুনীল গাভাস্কারের মনে হয় যদি কপিল দেব নিলামে উঠতেন তো তিনি ২৫ কোটি টাকা দাম পেতেন।
গাভাস্কার বলেন,

“আজ পর্যন্ত আমি খেলোয়াড় আর কমেন্টেটর হিসেবে যত ইনিংস দেখেছি তার মধ্যে কপিলের ১৭৫ রানের ইনিংস সবচেয়ে দুর্দান্ত। ১৭ রানে ৫ উইকেট পড়ে গিয়েছিল আর বোলাররা পিচ থেকে যথেষ্ট সাহায্য পাচ্ছিল। আমাদের মনে হয়েছিল পুরো দল ৭০-৮০ রানে আউট হয়ে যাবে। আজ ও অকশনে থাকলে ও ২৫ কোটি টাকায় বিক্রি হত”।

এ বছর সবচেয়ে দামী খেলোয়াড় পেলেন ৮.৪ কোটি টাকা
সুনীল গাভাস্কার জানালেন, আইপিএল নিলামে কত টাকায় বিক্রি হতেন কপিল দেব 3
আইপিএল ২০১৯ এর জন্য গতকাল জয়পুরে খেলোয়াড়দের নিলাম হয়েছে। এতে রাজস্থান রয়্যালস জোরে বোলার জয়দেব উনাকটকে ৮.৪ কোটি টাকায় নিজেদের দলে নিয়েছে। অন্যদিকে কিংস ইলেভেন পাঞ্জাবও তামিলনাড়ুর রহস্যময় স্পিন বোলার বরুণ চক্রবর্তীকেও এত পরিমান টাকাতেই নিজেদের দলে সামিল করেছে। তিনি ছাড়াও ৬জন আরো খেলোয়াড়ও ছিলেন যাদের ৫ কোটি বা তার চেয়ে বেশি দামে কেনা হয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *