কপিলদেব জানালেন, শেষমেশ কেনো তারা রবি শাস্ত্রীকে বাছলেন ভারতীয় দলের কোচ

কপিলদেব, অংশুমান গায়কোয়াড় আর শান্তা রঙ্গাস্বামীর তিন সদস্যের ক্রিকেট পরামর্শদাতা কমিটি ভারতের নতুন কোচের ঘোষণা করে দিয়েছে। এই তিনজনের ক্রিকেট পরামর্শদাতা কমিটি সিদ্ধান্ত নিয়েছেন যে বর্তমান কোচ রবি শাস্ত্রীই দ্বিতীয়বার ভারতীয় দলের প্রধান কোচ হবেন। ২০২১ টি-২০ বিশ্বকাপ পর্যন্ত তাকে ভারতীয় দলের কোচ বানানো হয়েছে।

রবি শাস্ত্রী থেকেছেন এক নম্বরে

কপিলদেব জানালেন, শেষমেশ কেনো তারা রবি শাস্ত্রীকে বাছলেন ভারতীয় দলের কোচ 1

ভারতীয় দলের কোচের নাম ঘোষণা করতে গিয়ে কপিলদেব নিজের প্রেস কনফারেন্সে বলেন,

“সমস্ত কোচের পদের আবেদনকারীদের আমরা ১০০ নম্বরের মার্ক্সে পরীক্ষা করার চেষ্টা করেছি আর সকলেরই ব্যবধান ভীষণ কম ছিল। এর মধ্যে টম মুডি তৃতীয় নম্বরে ছিলেন আর মাইক হেসন দ্বিতীয় নম্বরে থেকেছেন আর যেমনটা আপনারা সকলেই আশা করছিলেন যে ভারতের পরবর্তী কোচ রবি শাস্ত্রী হবেন, তেমনটাই হয়েছে আর উনি প্রথম স্থানে থেকেছেন”।

বিরাট কোহলির কাছ থেকে নেওয়া হয়নি ইনপুট

কপিলদেব জানালেন, শেষমেশ কেনো তারা রবি শাস্ত্রীকে বাছলেন ভারতীয় দলের কোচ 2

কপিলদেবের কাছে যখন প্রশ্ন করা হয় যে ভারতীয় দলের অধিনায়ক বিরাত কোহলির কাছ থেকে কি কোচ বাছার ব্যাপারে কোন ইনপুট নেওয়া হয়েছে, তো এর জবাবে কপিলদেব বলেন,

“কোচের জন্য আমরা অধিনায়ক বিরাট কোহলির কাছ থেকে কোনো ইনপুট নিইনি। যদি আমরা এমনটা করি তো আমাদের পুরো দলের কাছ থেকে ইনপুট নিতে হত। এই কোচের বাছা নিয়ে আমাদের কারো সঙ্গেই কোনো কথা হয়নি”।

শাস্ত্রী ভাল কাজ করেছেন

কপিলদেব জানালেন, শেষমেশ কেনো তারা রবি শাস্ত্রীকে বাছলেন ভারতীয় দলের কোচ 3

ভারতীয় দল রবি শাস্ত্রীর কোচিংয়ে ২০১৯ বিশ্বকাপ জিততে পারেনি, কিন্তু এটা ছাড়া তার কাজ দুর্দান্ত থেকেছে। তার কোচিংয়ে ভারতীয় দল বর্তমান সময় টেস্ট র্যা ঙ্কিয়ে একনম্বর দল। অন্যদিকে ওয়ানডে র্যাদঙ্কিংয়ে তাদের র্যািঙ্ক ২ নম্বর। রবি শাস্ত্রীর কোচিংয়েই ভারতীয় দল ক্রিকেট ইতিহাসে প্রথমবার অস্ট্রেলিয়াকে তাদেরই মাটিতে টেস্ট সিরিজে হারিয়েছে। অন্যদিকে শ্রীলঙ্কাকে ২০১৭য় তাদের ঘরের মাটিতে তিন ফর্ম্যাটেই ক্লীন সুইপ করেছিল। তার কোচিংয়ে ভারত ২০১৮য় এশিয়া কাপও জিতেছিল আর নিদাহাস ট্রাই সিরিজেও কব্জা করেছিল। তার কোচিংয়ে ভারত অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা আর নিউজিল্যান্ড তিন জায়গাতেই ওয়ানডে সিরিজও জিতেছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *