এই ভারতীয় অধিনায়কের অধিনায়কত্বে খেলতে চান কেন উইলিয়ামসন, বললেন স্বয়ং

নিউজিল্যান্ডের দল টেস্ট ক্রিকেটে নিজেদের বর্তমান অধিনায়ক আর অসাধারণ ব্যাটসম্যান কেন উইলিয়ামসনের নেতৃত্ব ভীষণই ভালো প্রদর্শন করেছে। নিজেদের দুর্দান্ত ক্রিকেট আর কেন উইলিয়ামসনের অসাধারণ নেতৃত্ব ক্ষমতার সৌজন্যে কিউয়ি দল এই সময় টেস্ট র্যা ঙ্কিয়ে ২ নম্বরে রয়েছে। নিয়মিত ভালো প্রদর্শনের পর এই সময় নিউজিল্যান্ডের দল ২০২১ এ লর্ডসের মাঠে হতে চলা টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে জায়গা করে নেওয়ার অবস্থায় রয়েছে। পাকিস্তানের বিরুদ্ধে নিজেদের দেশে হওয়া টেস্ট সিরিজের আগে কেন উইলিয়ামসন প্রেসের সঙ্গে মুখোমুখি হয়েছেন।

ধোনির অধিনায়কত্বে খেলাকে দেব প্রাথমিকতা – কেন উইলিয়ামসন

এই ভারতীয় অধিনায়কের অধিনায়কত্বে খেলতে চান কেন উইলিয়ামসন, বললেন স্বয়ং 1

এই প্রেস কনফারেন্সে কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসনের কাছে যথেষ্ট ইন্টারেস্টিং প্রশ্ন জিজ্ঞাসা করা হয়। প্রশ্ন এটা ছিল যে নিউজিল্যান্ডের এত ভালো অধিনায়ক যদি কারও নেতৃত্বে খেলা পছন্দ করেন তো তিনি কোন ক্রিকেটার। প্রেস কনফারেন্সে যখন উইলিয়ামসনকে জিজ্ঞাসা করা হয় যে ক্রিকেট ইতিহাসের এমন কোন অধিনায়ক আছেন যার অধিনায়কত্বে খেলতে তার ভালো লাগে তো তিনি এই প্রশ্নের জবাবে বলেন যে, “ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি এমন একজন ব্যক্তি আর ক্রিকেট অধিনায়ক যাকে আমি সত্যিই নিজের জন্য একজন আদর্শ মনে করি। যেভাবে ও মাঠে নিজের দলকে সামনে থেকে নেতৃত্ব দেয় তা দেখে সত্যিই আমি ওর মতো ধরণ ধারণ নিজের উপর প্রয়োগ করার চেষ্টাও করি। যদি আমি কোনো অধিনায়কের অধিনায়কত্বে খেলার সুযোগ পাই তো আমি ওকেই বাছব”।

ধোনি ভারতের সর্বশ্রেষ্ঠ অধিনায়কদের মধ্যে একজন

এই ভারতীয় অধিনায়কের অধিনায়কত্বে খেলতে চান কেন উইলিয়ামসন, বললেন স্বয়ং 2

ধোনির নেতৃত্বের কৌশলের ব্যাপারে কথা বলতে গিয়ে কিউয়ি অধিনায়ক উইলিয়ামসন বলেন যে প্রাক্তন উইকেটকিপার ব্যাটসম্যান ধোনি নিজ্র নেতৃত্বের দুর্দান্ত স্কিল দিয়ে ক্রিকেটের আগামি প্রজন্মকে যথেষ্ট প্রেরনা দিয়েছেন। জানিয়ে দিই যে ৩৯ বছর বয়সী প্রাক্তন অধিনায়ক ধোনির অধিনায়কত্বে ভারতীয় দল অসাধারণ প্রদর্শন করে টেস্ট আর ওয়ানডে দুই ফর্ম্যাটেই এক নম্বর হয়েছিল। ধোনির অধিনায়কত্বেই ভারতীয় দল ৩টি বড়ো আইসিসি টুর্নামেন্টসও জিতেছিল। এর মধ্যে ২০০৭ টি-২০ বিশ্বকাপ ২০১১ ওয়ানডে বিশ্বকাপ আর ২০১৩র আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি শামিল রয়েছে।

আইপিএলে ধোনির অধিনায়কত্বে খেলেননি উইলিয়ামসন

এই ভারতীয় অধিনায়কের অধিনায়কত্বে খেলতে চান কেন উইলিয়ামসন, বললেন স্বয়ং 3

না শুধু আন্তর্জাতিক ক্রিকেটে বরং আইপিএলেও এমস ধোনি চেন্নাই সুপার কিংসের হয়ে দুর্দান্ত নেতৃত্ব দিয়ে সমর্থকদের আর ক্রিকেট এক্সপার্টদের মধ্যে নিজের যোগ্যতাকে প্রমাণ করেছেন। ধোনির নেতৃত্বে চেন্নাই ৩বার আইপিএল ট্রফি আর ২টি চ্যাম্পিয়ন্স লীগও জিতেছে। তবে আইপিএলের এখনও পর্যন্ত ইতিহাসে এমন একবারও সুযোগ আসেনি যখন কেন উইলিয়ামসন ধোনির অধিনায়কত্বে খেলেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *