দিল্লির এই তরুণ ভারতীয় খেলোয়াড়কে বিশ্বকাপের দলে দেখতে চেয়েছিলেন রাবাদা

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের এই চলতি মরশুমে দিল্লি ক্যাপিটালস দল নিজেদের প্রদর্শনে যথেষ্ট প্রভাবিত করেছে। তরুণ খেলোয়াড়ে ভরা দিল্লি ক্যাপিটালস আইপিএল ইতিহাসে ৭ বছর পর প্লে অফের জন্য নিজেদের যোগ্যতা প্রমান করেছেন আর তারা প্লে অফের জন্য সম্পূর্ণভাবে তৈরি রয়েছে।

এই তরুণ খেলোয়াড়রা দিল্লি ক্যাপিটালসকে পৌঁছেছে প্লে অফে

দিল্লি ক্যাপিটালসের দলে বেশ কিছু তরুণ খেলোয়াড় রয়েছে যারা নিজেদের প্রদর্শনে যথেষ্ট প্রভাবিত করেছেন। এর মধ্যে ভারতীয় তরুণ তারকা শ্রেয়স আইয়ার আর ঋষভ পন্থের মত খেলোয়াড়রা দুর্দান্ত প্রদর্শন করেছে।

দিল্লির এই তরুণ ভারতীয় খেলোয়াড়কে বিশ্বকাপের দলে দেখতে চেয়েছিলেন রাবাদা 1

অন্যদিকে দক্ষিণ আফ্রিকার তরুণ তারকা জোরে বোলার কাগিসো রাবাদার প্রদর্শনের কথা তো বিশেষ ভাবে বলতেই হয়। কাগিসো রাবাদা দুর্দান্ত বোলিং করে এই মরশুমে বর্তমানে ১২ ম্যাচে ২৫টি উইকেট নিয়ে পার্পল ক্যাপে কব্জা করেছেন।

কাগিসো রাবাদা ভেবেছিলেন পন্থ হবেন ভারতীয় বিশ্বকাপের দলে

কিন্তু কাগিসো রাবাদা চোটের কারণে বাকি টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছে। দিল্লি ক্যাপিটালসকে প্লে অফে পৌঁছতে সবচেয়ে বড়ো ভূমিকা নেওয়া কাগিসো রাবাদা পিঠের সমস্যার কারণে ছিটকে তো গিয়েইছেন কিন্তু যাওয়ার আগে দিল্লি ক্যাপিটালসে তার সতীর্থ তরুণ ভারতীয় উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থের জন্য বড়ো কথা বলে গিয়েছেন।

দিল্লির এই তরুণ ভারতীয় খেলোয়াড়কে বিশ্বকাপের দলে দেখতে চেয়েছিলেন রাবাদা 2

কাগিসো রাবাদা ঋষভ পন্থের জমিয়ে প্রশংসা করেছেন আর তার বিশ্বকাপ দলে না থাকা নিয়েও নিজের কথা বলেছেন। রাবাদা বলেন যে,

“পন্থ একজন অবিশ্বসনীয় খেলোয়াড়। যে একার দমে ম্যাচ জেতানোর ক্ষমতা রাখেন। আমি এটা বলব না যে আমিখুশি যে ও বিশ্বকাপে খেলতে আসছে না, প্রতেক দলে এমন খেলোয়াড় রয়েছে। সকলেরই কাজ নিজের কাটআউটের মতই। যখন আপনি পন্থের বিরুদ্ধে খেলেন তো আপনাকে নিজের খেলায় থাকতে হয়। আমার মনে হয় যে ও ভারতীয় দলে থাকবেন”।

দিল্লির এই তরুণ ভারতীয় খেলোয়াড়কে বিশ্বকাপের দলে দেখতে চেয়েছিলেন রাবাদা 3

আপনাদের জানিয়ে দিই যে ঋষভ পন্থের বিশ্বকাপ দলে নির্বাচিত হওয়ার সকলেই যথেষ্ট আশা করেছিলেন কিন্তু ভারতীয় দলের নির্বাচকরা দীনেশ কার্তিককে ঋষভ পন্থের আগে প্রাধান্য দিয়ে পন্থকে উপেক্ষা করেছেন।

Leave a comment

Your email address will not be published.