কে বললেন জেনে নিন, যদি আমি নির্বাচক প্রধান হতা তো শিখর ধবনকে দিতাম না টি-২০ বিশ্বকাপে সুযোগ

ভারতীয় ক্রিকেট দলের ওপেনিং ব্যাটসম্যান শিখর ধবনের চোট ওয়েস্টইন্ডিজের ওয়ানডে আর টি-২০ দুই সিরিজ থেকে তাকে ছিটকে দিয়েছিল। শিখর ধবনকে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে চোট দল থেকে বাইরের রাস্তা দেখিয়েছিল কিন্তু আরো একবার শিখর ধবনের শ্রীলঙ্কার বিরুদ্ধে চলতি টি-২০ সিরিজে প্রত্যাবর্তন ঘটেছে।

শিখর ধবনের এখন টি-২০ দলে নিজের জায়গা নিয়ে বাড়ছে বিপদ

কে বললেন জেনে নিন, যদি আমি নির্বাচক প্রধান হতা তো শিখর ধবনকে দিতাম না টি-২০ বিশ্বকাপে সুযোগ 1

শ্রীলঙ্কার বিরুদ্ধে চলা তিন ম্যাচের টি-২০ সিরিজের জন্য শিখর ধবনকে তো দলে নির্বাচিত করা হয়েছে, কিন্তু এখন ধবনকে টেস্ট ক্রিকেটের পর টি-২০ ফর্ম্যাটেও বাতিল ঘোড়া হিসেবে মনে করা হচ্ছে। ভারতের হয়ে তিন ফর্ম্যাটেই নিজের প্রতিষ্ঠিত করা শিখর ধবনের জন্য গত বছর টেস্ট ক্রিকেটে জায়গা পাওয়া শেষ হয়ে গিয়েছে। যারপর থেকে তার টেস্ট দলে প্রত্যাবর্তন হয়নি। এরপর ধবন লাগাতার টি-২০ আর ওয়ানডে খেলছেন। কিন্তু অন্যদিকে তার উপর ভারতের তারকা ব্যাটসম্যান কেএল রাহুল চাপ বাড়িয়ে চলেছেন।

শ্রীকান্ত বললেন শিখর ধবনের কেএল রাহুলের সঙ্গে হতে পারে না মোকাবিলা

কে বললেন জেনে নিন, যদি আমি নির্বাচক প্রধান হতা তো শিখর ধবনকে দিতাম না টি-২০ বিশ্বকাপে সুযোগ 2

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ সিরিজে ভারতের হয়ে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে শিখর ধবন আর কেএল রাহুলকে নির্বাচিত করা হয়েছে। কিন্তু ভারতের প্রাক্তন তারকা ওপেনিং ব্যাটসম্যান কৃষ্ণমাচারি শ্রীকান্তের মতে শ্রীলঙ্কার বিরুদ্ধে ধবন যতই রান করুন না কেনো তিনি কেএল রাহুলের চেয়ে ভালো হতে পারেন না। শ্রীকান্ত সরাসরি বলেন যে রাহুল ধবনের চেয়ে যথেষ্ট ভালো। স্টারস্পোর্টস তামিলের সঙ্গে কথা বলতে গিয়ে শ্রীকান্ত নিজের বয়ানে বলেন যে শ্রীলঙ্কার বিরুদ্ধে রানের কোনো গুরুত্ব নেই। যদি আমি নির্বাচক কমিটির চেয়ারম্যান হতাম তো টি-২০ বিশ্বকাপের জন্য ধবনকে নির্বাচিত করতাম না। তার আর রাহুলের মধ্যে কোনো মোকামিলাই নেই।

শিখর ধবন লাগাতার হচ্ছে ফ্লপ

কে বললেন জেনে নিন, যদি আমি নির্বাচক প্রধান হতা তো শিখর ধবনকে দিতাম না টি-২০ বিশ্বকাপে সুযোগ 3

গত কিছু সময় ধরে কেএল রাহুলের প্রদর্শন লাগাতার উন্নত হয়ে চলেছে। ভারতের হয়ে টেস্টে জায়গা হারানোর পর কেএল রাহুল সীমিত ওভারের ক্রিকেটেও নিজের জায়গা নিয়ে চাপে পড়েছিলেন কিন্তু ওয়ানডে আর টি-২০তে তিনি ভালো প্রদর্শন দেখিয়েছেন। টি-২০তে রাহুলের ব্যাট থেকে গত ৯টি ইনিংসে চারটি হাফসেঞ্চুরি বেরিয়েছে। অন্যদিকে শিখর ধবনের কথা বলা হলে তিনি লাগাতার ফ্লপ হয়ে চলেছে। টি-২০ ফর্ম্যাটে তো ধবন ছন্দই হাসিল করতে পারছেন না। প্রথমত তো তিনি দ্রুততার সঙ্গে তিনি রানই করতে পারছেন না দ্বিতীয়ত যে তিনি গত ১৩টি ইনিংসে কোনো হাফসেঞ্চুরি করতে পারেননি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *