জোস হ্যাজেলউড বিরাট কোহলিকে নয় বরং এই খেলোয়াড়কে বললেন সবচেয়ে মুশকিল ব্যাটসম্যান

করোনা ভাইরাসের কারণে এই মুহূর্তে সকলেই নিজেদের বাড়িতে বন্দী। কিন্তু ক্রিকেটাররা এবং তারকারা নিজেদের সমর্থকদের সঙ্গে যোগাযোগ রাখার কারণে সোশ্যাল মিডিয়ার সাহায্য নিচ্ছেন। ইনস্টাগ্রাম লাইভে সমর্থকদের প্রশ্নের জবাব দিতে দেখা যাচ্ছে ক্রিকেটারদের। এই তালিকায় এখন অস্ট্রেলিয়া ক্রিকেট দলের জোরে বোলার জোশ হ্যাজেলউড ইনস্টাগ্রাম লাইভ চলাকালীন নিজের পছন্দের ব্যাটসম্যানের নাম জানিয়েছেন।

এবি ডেভিলিয়র্স হলেন হেজেলউডের পছন্দের ক্রিকেটার

জোস হ্যাজেলউড বিরাট কোহলিকে নয় বরং এই খেলোয়াড়কে বললেন সবচেয়ে মুশকিল ব্যাটসম্যান 1

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের জোরে বোলার জোশ হ্যাজেলউডকে যখন ইনস্টাগ্রাম লাইভে সবচেয়ে মুশকিল ব্যাটসম্যানের নাম জিজ্ঞাসা করা হয় তো তিনি দক্ষিণ আফ্রিকার প্রাক্তন উইকেটকিপার ব্যাটসম্যান এবি ডেভিলিয়র্সের নাম জানিয়েছেন। আসলে হেজেলউড অস্ট্রেলিয়ার টেস্ট দলের প্রধান জোরে বোলার। এই অবস্থায় যখনই অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার দল মুখোমুখি হয় তো ডেভিলিয়র্স হেজেলউডকে যথেষ্ট সমস্যায় ফেলে দিতেন। ৩৬০ ডিগ্রি ব্যাটসম্যান ডেভিলিয়র্সের নাম নিয়ে হেজেলউড এটাও বলেন যে,

“যদিও বর্তমান সময়ে বেশকিছু খেলোয়াড় ভালো প্রদর্শন করছেন। কিন্তু আমি এবি ডেভিলিয়র্সকে বাছব। বিশ্বাস করুন আমি এখন ভীষণই খুশি যে এবি ডেভিলিয়র্স আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে ফেলেছেন”।

জানিয়ে দিই যে হেজেলউড এখনো পর্যন্ত নিজের খেলা ৫১টি টেস্ট ম্যাচে ১৯৫টি উইকেট নিয়েছেন। অন্যদিকে তিনি ৪৮টি একদিনের ম্যাচে এবং ৭টি টি-২০আইতেও অস্ট্রেলিয়া দলের প্রতিনিধিত্ব কএছেন, যেখানে তিনি ক্রমশ:৭৮ এবং ৮টি উইকেট নিয়েছেন।

২০১৮য় এবি ডেভিলিয়র্স নিয়েছিলেন অবসর

জোস হ্যাজেলউড বিরাট কোহলিকে নয় বরং এই খেলোয়াড়কে বললেন সবচেয়ে মুশকিল ব্যাটসম্যান 2

দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের অভিজ্ঞ উইকেটকিপার ব্যাটসম্যান এভি ডেভিলিয়র্স আইসিসি বিশ্বকাপ ২০১৯ এর আগে ২০১৮য় পরিবারের সঙ্গে সময় কাটানোর কথা বলে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন। তবে এরপর ৩৬০ ডিগ্রি নামে জনপ্রিয় এই ক্রিকেটারের যথেষ্ট সমালোচনা হয়েছিল। এখন গত কিছু সময় ধরে আসা খবর অনুযায়ো এমন মনে হচ্ছে যে সম্ভবত ডেভিলিয়র্স আন্তর্জাতিক ক্রিকেটে আবারো প্রত্যাবর্তন করতে পারেন। আসলে দক্ষিণ আফ্রিকার কোচ বাউচার তাকে আইসিসি টি-২০ বিশ্বকাপ ২০২০তে দলে রাখার কথা ভাবছেন। সেই সঙ্গে ডেভিলিয়র্সের তরফে এটাও বলা হয়েছে যে যখন দলের তাকে প্রয়োজন হবে তো তিনি ফিরে আসতে পারেন।

ফ্রেঞ্চাইজি লীগে খেলেন এবি ডেভিলিয়র্স

জোস হ্যাজেলউড বিরাট কোহলিকে নয় বরং এই খেলোয়াড়কে বললেন সবচেয়ে মুশকিল ব্যাটসম্যান 3

এবি ডেভিলিয়র্স আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর ফ্রেঞ্চাইজি লীগে খেলা বজায় রেখেছেন। তিনি এখনো বিশ্বজুড়ে হওয়া ফ্রেঞ্চাইজি লীগ, যেমন আবুধাবী টি-১০, গ্লোবাল টি-২০, আইপিএলে খেলে থাকেন। আইপিএলের কথা বলা হলে, তিনি বিরাট কোহলির নেতৃত্বাধীন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ম্যাচ উইনার খেলোয়াড়। এখন পরিস্থিতি ঠিক হলে এই বিস্ফোরক ব্যাটসম্যানকে আরো একবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে আইপিএল ২০২০তে খেলতে দেখা যেতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *