টেস্ট ক্রিকেট খেলার জন্য এই ভারতীয় খেলোয়াড়কে নিজের আদর্শ মনে করেন জোস বাটলার

ইংল্যান্ড ক্রিকেট দলের উইকেটকিপার ব্যাটসম্যান জোস বাটলারের প্রতিভা সারা বিশ্বই স্বীকার করে। জোস বাটলার নিজের খেলায় দর্শকদের হৃদয়ে বিশেষ পরিচিতি তৈরি করেছেন। বাটলার একজন ভীষণই ভালো ব্যাটসম্যান হিসেবে নিজেকে প্রমান করেছেন, কিন্তু গত কিছু সময় তার জন্য ভীষণই খারাপ সময় কেটেছে যেখানে তাকে রানের জন্য সংঘর্ষ করতে হয়েছে।

জোস বাটলার আবারো হাসিল করতে চান টেস্ট ক্রিকেটে ছন্দ

টেস্ট ক্রিকেট খেলার জন্য এই ভারতীয় খেলোয়াড়কে নিজের আদর্শ মনে করেন জোস বাটলার 1

জোস বাটলারের সীমিত ওভারের ক্রিকেটে কোনো জবাব নেই, কিন্তু টেস্ট ক্রিকেটে তিনি গত কিছু সময় ধরে সংঘর্ষই করছেন। বাটলার নিউজিল্যান্ড আর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে গত ৫টি টেস্ট ম্যাচে কেবল একবারই ৪৩ রানের সর্বস্রেষ্ঠ স্কোর করেছিলেন। তবে বাটলার টেস্ট ক্রিকেটেও নিজেকে প্রমানও করেছেন। কিন্তু এই মুহূর্তে চলা খারাপ ফর্ম থেকে বেরিয়ে আসার জন্য তিনি প্রস্তুত, তিনি আগামীদিনে টেস্ট ক্রিকেটে ভালো ফল করতে চান। বাটলার এর জন্য বিরাট কোহলি, ফাফ দু’প্লেসি আর ডেভিড ওয়ার্নারের মতো খেলোয়াড়দের কাছে শিখতে চান যেভাবে তারা প্রত্যেকটি ফর্ম্যাটে হিট করেছেন।

সমস্ত ফর্ম্যাটে বজায় রাখার জন্য করতে হয় ম্যানেজ

টেস্ট ক্রিকেট খেলার জন্য এই ভারতীয় খেলোয়াড়কে নিজের আদর্শ মনে করেন জোস বাটলার 2

জোস বাটলার বলেছেন যে,

“ওদের (কোহলি, দুপ্লেসি, ওয়ার্নার) একটা ক্রোপ রয়েছে যা বিশ্বে সবচেয়ে ভালো আর ওরা সমস্ত ফর্ম্যাটে সর্বশ্রেষ্ঠ। ওরা এটা ম্যানে করে। আপনার নিজের শিডিউলে ব্রেক খোঁজার প্রয়োজন হয়। আপনার মগজ আপনার সবচেয়ে বড়ো সম্পত্তি, এই কারণে যখনই আপনি এটা তোলেন তো আপনার সবচেয়ে ভালো জায়গা পাওয়ার জন্য সময়ের দরকার হয়। এটা একটা বড়ো কৌশল। কিন্তু সর্বশ্রেষ্ঠ খেলোয়াড়রা সমস্ত ফর্ম্যাটে খেলতে পারেন। আপনি সমস্ত ম্যাচ খেলতে চান এবং সমস্ত ফর্ম্যাটে শামিল হতে চান। আমি নিশ্চিতভাবে এটা করে ফেলব। কিছু মানুষ স্বাভাবিকভাবে একে অপরের অনুকূল হন, কিন্তু আমার মনে হয় যে আপনি এটা করতে পারেন”।

সবসময়ই পজিটিভিটি থেকে পাওয়া যায় সফলতা

টেস্ট ক্রিকেট খেলার জন্য এই ভারতীয় খেলোয়াড়কে নিজের আদর্শ মনে করেন জোস বাটলার 3

জোস বাটলার আগে নিজের ফর্ম নিয়ে বলেন,

“আপনি সবসময় পজিটিভ থাকবেন। স্বাভাবিকভাবেই শীতকালীন বেশিরভাগ অংশ আমি ফেবারিট থাকিনি কিন্তু আপনি রাতারাতি একজন খারাপ খেলোয়াড় হয়ে যাননি। এই কারণে আমি বিশ্বাস করি আর নিজের সর্বশ্রেষ্ঠ ক্রিকেট খেলায় বিশ্বাস রাখি র নিজের সর্বশ্রেষ্ঠ ক্রিকেট খেলার জন্য ফেরত আসি। আমি কখনো কখনো খুব ভালো খেলি না। আমি বাস্তবে অনেক ভুল করেছি। যখন আপনি ভালো খেলেন তো আপনার মনে হয় যে আপনি সঠিক সিদ্ধান্ত অনেক সময় ধরে দেন। আপনি ভালো ফল করে আলাদাই অনুভব করেন। আমার মনে হয় যেটা আমি করতে বেশিরভাগই সক্ষম ছিলাম না”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *