যদি ইংল্যান্ড টি২০ সিরিজ জেতে তাহলে রাহানে হবেন ভারতের হারের কারণ, করলেন এই ভুল

ইংল্যান্ড যতই ভারতের কাছে প্রথম টি২০ ম্যাচে হেরে যাক, কিন্তু উইকেটকীপার ব্যাটসম্যান জস বাটলার দুর্দান্ত ব্যাট করেছেন এবং ৬৯ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন। কিন্তু তার দলের অন্যান্য ব্যাটসম্যানদের সাহায্য তিনি পান নি যে কারণে তার দল বড় রান করতে পারে নি।

যদি ইংল্যান্ড টি২০ সিরিজ জেতে তাহলে রাহানে হবেন ভারতের হারের কারণ, করলেন এই ভুল 1
LONDON, ENGLAND – AUGUST 18: Jos Buttler of England bats watched by Jonathan Bairstow during a nets session ahead of the 5th Investec Ashes Test match between England and Australia at The Kia Oval on August 18, 2015 in London, United Kingdom. (Photo by Gareth Copley/Getty Images)

প্রসঙ্গত জস বাটলার যিনি আইপিএলের একাদশ সংস্করণের পর থেকেই দুর্দান্ত ফর্মে রয়েছেন এবং ক্রমাগত বড় বড় ইনিংস খেলে এগিয়ে চলেছেন। আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে খেলে বাটলার লাগাতার পাঁচটি হাফ সেঞ্চুরি করে একতি নতুন কৃতিত্ব নিজের নামে করেছেন। যদিও আপনাদের জানিয়ে দিই যে বাটলারের এই ফর্মের শ্রেয় আইপিএলকেই দিতে হবে কারণ তার আগে তার খুব একটা ভাল ফর্ম ছিলনা এবং শুরু দিকে কিছু ম্যাচে তাকে ওপেনিংয়ে সুযোগ দেওয়া হয় নি। যঅখন অধিনায়ক রাহানে তাকে ওপেনিং করতে পাঠাতে শুরু করেন তারপরই তিনি লাগাতার পাঁচটি হাফ সেঞ্চুরি কর বীরেন্দ্র সেহবাগের রেকর্ড স্পর্শ করেন।

ভারতের জন্যও বিপদ
যদি ইংল্যান্ড টি২০ সিরিজ জেতে তাহলে রাহানে হবেন ভারতের হারের কারণ, করলেন এই ভুল 2
সেই সঙ্গে এখন ভারতীয় দলের জন্য বিপদ হয়ে উঠছেন, কারণ তিনি এখন দুর্দান্ত ফর্মে রয়েছেন, এবং এখনও পাঁচটি সীমিত ওভারের ম্যাচ বাকি রয়ছে। প্রথম ম্যাচেই বাটলার ৪৬ বল খেলে ৬৯ রান করে যাতে তিনি ২টি ছয় এবং ৮টি চার মারেন।

আইপিএলে করেছিলেন দুর্দান্ত প্রদর্শন
যদি ইংল্যান্ড টি২০ সিরিজ জেতে তাহলে রাহানে হবেন ভারতের হারের কারণ, করলেন এই ভুল 3
ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের একাদশ সংস্করণে এবার তাকে রাজস্থান রয়্যালস কিনেছিল, এবং তিনি তাদের প্লে অফে পৌঁছতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। পুরো মরশুমে তিনি মোট ১৩টি ম্যাচ খেলে ৫৪৮ রান করেন যার মধ্যে ছিল পাঁচটি হাফসেঞ্চুরি। এরপর তিনি পাকিস্থান এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও লাগাতার হাফ সেঞ্চুরি করতে থাকেন, এবং ভারতের সামনে প্রথম ম্যাচেই বিস্ফোরক ৬৯ রান করেন। এখন দ্বিতীয় ম্যাচ আগামি ৬ জুলাই খেলা হতে চলেছে। এভাবেই রাহানে বাটলারকে ফর্মে ফিরিয়ে ভারতের কাজটা কঠিন করে দিয়েছেন।
যদি ইংল্যান্ড টি২০ সিরিজ জেতে তাহলে রাহানে হবেন ভারতের হারের কারণ, করলেন এই ভুল 4

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *