ইয়োন মর্গ্যানের উপর ব্যান লাগার পর এই খেলোয়াড় হবেন ইংল্যাণ্ডের অধিনায়ক
CARDIFF, WALES - JUNE 14: Eoin Morgan of England during the ICC Champions Trophy Semi Final match between England and Pakistan at the SWALEC Stadium on June 14, 2017 in Cardiff, Wales. (Photo by Harry Trump-IDI/IDI via Getty Images)

ইংল্যাণ্ড ক্রিকেট দলের অধিনায়ক ইয়োন মর্গ্যানের উপর এক ম্যাচের জন্য ব্যান লেগে গিয়েছে। পাকিস্তানের বিরুদ্ধে চলতি ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে স্লো ওভার রেটের কারণে তার উপর এই ব্যান লেগেছে। এর সঙ্গেই তার ৪০% ম্যাচ ফিজও কেটে নেওয়া হয়েছে। এই ম্যাচকে ইংল্যান্ড ৬ উইকেটে জিতে নেয়।

অধিনায়ক পরিবর্তনের প্রয়োজন

ইয়োন মর্গ্যানের উপর ব্যান লাগার পর এই খেলোয়াড় হবেন ইংল্যাণ্ডের অধিনায়ক 1

ইয়োন মর্গ্যানের উপর ব্যান লাগার পর এখন ইংল্যাণ্ডের চতুর্থ ম্যাচের জন্য অধিনায়ক পরিবর্তনের প্রয়োজন। এই ম্যাচে উইকেটকিপার ব্যাটসম্যান জোস বাটলারকে দলের অধিনায়ক করা যেতে পারে।এই ম্যাচ ১৭ মে ন্যাটিংহ্যামে খেলা হবে। জোস বাটলার এর আগেও ইংল্যাণ্ড দলের নেতৃত্ব সামলেছেন। তাকে প্রথমবার ২০১৬য় দলের নেতৃত্ব দেওয়া হয়েছিল। এখনো পর্যন্ত তার অধিনায়কত্বে ইংল্যাণ্ড ৫টি ওয়ানডে খেলেছে আর তাতে তিনটি জয় হাসিল করেছে।

সিরিজ হারের বিপদ নেই

ইয়োন মর্গ্যানের উপর ব্যান লাগার পর এই খেলোয়াড় হবেন ইংল্যাণ্ডের অধিনায়ক 2

ইংল্যাণ্ড আর পাকিস্তানের মধ্যে চলতি সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টির কারণে খেলা হয়নি। এরপর দ্বিতীয় ম্যাচে জোস বাটলারের দুর্দান্ত সেঞ্চুরির কারণে ইংল্যান্ড ৩৭৩ রান করেছিল। বাটলার ওই ম্যাচে ৫০ বলে সেঞ্চুরি করেছিলেন। ইংল্যাণ্ড দল এই ম্যাচ ১২ রানে জেতে। তৃতীয় ওয়ানডে ম্যাচে পাকিস্তান ৩৫৮ রান করেছিল কিন্তু ইংল্যাণ্ড ৩১ বল বাকি থাকতেই এই লক্ষ্য হাসিল করে নেয়। এখন সিরিজের দুটি ম্যাচ বাকি রয়েছে আর এইকারণে ইংল্যাণ্ড সিরিজ হারের বিপদ থেকে বাইরে রয়েছে।

জোফ্রা পেতে পারেন সুযোগ

ইয়োন মর্গ্যানের উপর ব্যান লাগার পর এই খেলোয়াড় হবেন ইংল্যাণ্ডের অধিনায়ক 3

ইংল্যান্ড প্রথম ম্যাচে জোরে বোলার জোফ্রা আর্চারকে সুযোগ দিয়েছিল। ৪ ওভারে মাত্র ৬ রান দিয়ে তিনি এক উইকেট হাসিল করেছিলনে।যদিও এরপর তাকে পরের দুটি ম্যাচে খেলার সুযোগ দেওয়া হয়নি।এখন এই ম্যাচে জোফ্রা আর্চার খেলার সুযোগ পেতে পারেন। আর্চারকে বিশ্বকাপের দলে জায়গা দেওয়া হয়নি আর এই ম্যাচে ভাল প্রদর্শঙ্করে তিনি নিজের দাবী পেশ করতে পারেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *