জন্টি রোডস জানালেন ভারতীয় দলের অন্য খেলোয়াড়দের তুলনায় এই খেলোয়াড়ের রয়েছে বেশি পোটেনশিয়াল

দক্ষিণ আফ্রিকার ক্রিকেট দলের প্রাক্তন তারকা খেলোয়াড় জন্টি রোডস বিশ্বকে ফিল্ডিংয়ের একটা আলাদাই রূপ দেখিয়েছিলেন। এই খেলোয়াড় না শুধু দক্ষিণ আফ্রিকা বরং বিশ্বজুড়ে ফিল্ডিংকে একটা আলাদা পরিচিতি দিয়েছিলেন। এর পরিণাম হল যে আজকাল খেলোয়াড়দের ব্যাটিং, বোলিং ছাড়াও ফিল্ডিংয়ের কারণেও চেনা যায়। এখন দক্ষিণ আফ্রিকার এই তারকা ভারতীয় খেলোয়াড়দের মধ্যে সেই খেলোয়াড়ের নাম জানিয়েছেন যাকে খেলতে দেখতে তার ভালো লাগে।

জন্টি রোডস করলেন বুমরাহ-রায়নার খেলার প্রশংসা

জন্টি রোডস জানালেন ভারতীয় দলের অন্য খেলোয়াড়দের তুলনায় এই খেলোয়াড়ের রয়েছে বেশি পোটেনশিয়াল 1

ভারতীয় ক্রিকেট দলে বর্তমান সময়ে বেশকিছু ম্যাচ উইনার খেলোয়াড় রয়েছেন। যাদের খেলতে দেখা যে কারোর জন্যই সুখদায়ক হয়। এই তালিকায় দক্ষিণ দক্ষিণ আফ্রিকার ক্রিকেট দলের প্রাক্তন তারকা জন্টি রোড প্রথমে বিরাট কোহলির প্রশংসা করেছেন। এরপর রোডস জোরে বোলার জসপ্রীত বুমরাহ আর সুরেশ রায়নার ব্যাপারে কথা বলতে গিয়ে বলেছেন,

“আমি বাস্তবে জসপ্রীত বুমরাহ আর সুরেশ রায়নার প্রদর্শনের প্রশংসা করি। পুরো ভারতীয় ক্রিকেট দলে এই দুই খেলোয়াড়ের মধ্যে যথেষ্ট বেশি পোটেনশিয়াল রয়েছে”।

এর আগে জন্টি রোডস ভারতে আসা নিয়ে বলেন,

“আমি এতটা ইমপ্রেস ছিলাম যে আমি নিজের মেয়ের নাম ইন্ডিয়া রেখেছি আর বছরে ১৫০ দিন এখানে কাটিয়েছি। ব্যাস একটা খোলা মনে এখানে আসুন আর যা আপনি দেখেন তাকে আপন করে নিন”।

২০১৮ থেকে টিম ইন্ডিয়ার বাইরে রয়েছেন সুরেশ রায়না

জন্টি রোডস জানালেন ভারতীয় দলের অন্য খেলোয়াড়দের তুলনায় এই খেলোয়াড়ের রয়েছে বেশি পোটেনশিয়াল 2

টিম ইন্ডিয়ার মিডল অর্ডারকে শক্তিশালী করা সুরেশ রায়না ২০১৮র পর থেকে জাতীয় দলের বাইরে রয়েছেন। কিন্তু তিনি ভারতীয় ক্রিকেটে নিজের ব্যাটিং এবং ফিল্ডিংয়ে নিজের প্রতিভা দেখিয়েছেন। বাঁহাতি এই স্টাইলিশ ব্যাটসম্যান ভারতের হয়ে ২২৬টি একদিনের ম্যাচ আর ৭৮টি টি-২০ ম্যাচ খেলেছেন। তিনি একদিনের ম্যাচে ৫৫০০ আর টি-২০তে ১৫০০র বেশি রান করেছেন। আপনাদের জানিয়ে দিই যে রায়না শেষ ম্যাচ ইংল্যান্ডের সঙ্গে খেলেছেন। খারাপ ফর্মের কারণে রায়নাকে দল থেকে বাদ দেওয়া হয়েছিল, কিন্তু এরপর তার প্রত্যাবর্তন হয়নি।

জসপ্রীত বুমরাহ হলেন বিশ্বের এক নম্বর বোলার

জন্টি রোডস জানালেন ভারতীয় দলের অন্য খেলোয়াড়দের তুলনায় এই খেলোয়াড়ের রয়েছে বেশি পোটেনশিয়াল 3

টিম ইন্ডিয়ার জোরে বোলার জসপ্রীত বুমরাহ বিশ্বজুড়ে নিজের বোলিংয়ের প্রতিভা প্রমান করেছেন। তিন ফর্ম্যাটে ভারতের হয়ে সংকটমোচনের কাজ করা বুমরাহ আইইসিসি ওয়ানডে র্যা ঙ্কিংয়ে এক নম্বর বোলার ছিলেন। সম্প্রতিই নিউজিল্যাণ্ড সফরে করা খারাপ প্রদর্শনের কারণে তিনি ২ নম্বরে নেমে গিয়েছেন। এই জোরে বোলারের পরিসংখ্যানের কথা বলে হলে ১৪টি টেস্টে বুমরাহ ২০.৩৩ গড়ে ৬৮টি উইকেট নিয়েছেন। অন্যদিকে ৬৪টি একদিনের ম্যাচে বুমরাহ ১০৪টি উইকেট আর ৫০টি টি-২০আই ম্যাচে ৫৯টি উইকেট নিয়েছেন। তবে বর্তমান সময়ে বুমরাহের ফর্ম নিরাশাজনক থেকেছেন, কিন্তু এই কোয়ালিটি বোলার যে কোনো ম্যাচেই নিজের ফর্ম হাসিল করতে পারেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *