ENGvsPAK: জোফ্রা আর্চার দুর্দান্ত বলে আবিদ আলিকে ফেরত পাঠালেন প্যাভিলিয়নে, দেখুন ভিডিয়ো

ইংল্যান্ড ক্রিকেট দলের জোরে বোলার জোফ্রা আর্চার করোনার কারণে ব্রেকের পর যখন মাঠে ফিরেছেন তো তার বোলিংয়ের ধার এতটুকু কমতে দেখা যাচ্ছে না। তিনি নিয়মিত নিজের গতিতে ব্যাটসম্যানদের সমস্যায় ফেলছেন। কিন্তু পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচের প্রথম দিনই আর্চার যেভাবে আবিদ আলির উইকেট নিয়েছেন তা দেখে সকলেই চমকে গিয়েছেন।

জোফ্রা আর্চার নিলেন আবিদ আলির উইকেট

পাকিস্তান ক্রিকেট দল আর ইংল্যান্ড ক্রিকেট দলের মধ্যে ৫ আগষ্ট থেকে টেস্ট সিরিজের শুরু হয়ে গিয়েছে। ম্যাঞ্চেস্টারে চলা প্রথম টেস্ট ম্যাচে ইংল্যান্ডের জোরে বোলার জোফ্রা আর্চার দুর্দান্ত বোলিং করেছেন। এর মধ্যে তিনি পাকিস্তানের ওপেনিং ব্যাটসম্যান আবিদ আলিকে চমকে দেওয়া বলে প্যাভিলিয়নে ফেরত পাঠিয়েছেন। আর্চার তাকে বোল্ড করে ইংল্যান্ডকে প্রথম সফলতা এনে দেন। আর্চারের বল এতটাই খতরনাক ছিল যে যতক্ষণে আবিদ কিছু বুঝতে পারতেন ততক্ষণে তার উইকেট ছিটকে গিয়েছে।

প্রথম দিনের শেষে পাকিস্তানের স্কোর থেকেছে ১৩৯-২

ENGvsPAK: জোফ্রা আর্চার দুর্দান্ত বলে আবিদ আলিকে ফেরত পাঠালেন প্যাভিলিয়নে, দেখুন ভিডিয়ো 1

করোনার মধ্যে ক্রিকেট আবারও মাঠে ফিরেছে। ৫ আগষ্ট থেকে শুরু হওয়া ইংল্যান্ড এবং পাকিস্তানের মধ্যে টেস্ট সিরিজের প্রথম ম্যাচ ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ড মাঠে খেলা হচ্ছে। এই ম্যাচের শুরুর ১৫ ওভার পর্যন্ত পাকিস্তান একটিও উইকেট হারায়নি আর স্কোরবোর্ডে ৩৬ রান ওঠে।এরপর এমন মনে হতে থাকে যে পাকিস্তানের ওপেনিং ব্যাটসম্যান শান মাসুদ আর আবিদ আলি পাকিস্তানকে দুর্দান্ত শুরু এনে দেবেন। কিন্তু ১৬তম ওভারে জোফ্রা আর্চার বল করতে আসেন আর তিনি নিজের দুর্দান্ত বোল ১৬ রানে খেলা আবিদ আলিকে আউট করে দেন। যারপর অধিনায়ক আজহার আলিও খাতা না খুলেই প্যাভিলিয়নে ফিরে যান। যদিও বাবর আজম আর শান মাসুদের মধ্যে ভালো পার্টানারশিপ হতে দেখা যাচ্ছে।

পাকিস্তানকে বাঁচিয়ে রাখতে হবে উইকেট

ENGvsPAK: জোফ্রা আর্চার দুর্দান্ত বলে আবিদ আলিকে ফেরত পাঠালেন প্যাভিলিয়নে, দেখুন ভিডিয়ো 2

ইংল্যান্ডের পরিস্থিতিতে চলা টেস্ট ম্যাচে ইংল্যান্ড দলের পাল্লা সবসময়ই ভারি থাকে কিন্তু এখন যদি পাকিস্তান দলকে ম্যাচে কব্জা করতে হয় তো তাদের উইকেট বাঁচিয়ে রাখতে হবে আর যেভাবে বাবর আজম ব্যাটিং করছেন, তাতে তকে দলের হয়ে বড়ো রান করতে হবে। জানিয়ে দিই যে প্রথমে দিনের শেষে শান মাসুদ ৪৬ আর বাবর আজম ৬৯ রানে ব্যাটিং করছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *