রোহিত আর বিরাটের মধ্যে রিচার্ডসনের নজরে ইনি হলেন সেরা, জমিয়ে করলেন প্রশংসা

টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি গত এক দশকে নিজের ব্যাটিংয়ের অসাধারণ নমুনা পেশ করে বিশ্ব ক্রিকেটে নিজের কর্তৃত্ব বজায় রেখেছেন। কোহলির বিরুদ্ধে বোলিং করা অস্ট্রেলিয়ান পেসার ঝাই রিচার্ডসন রান মেশিন কোহলির প্রশংসা করেছেন আর তাকে নিজের কেরিয়ারের সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান বলেছেন।

বিরাট কোহলি হলেন সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান

রোহিত আর বিরাটের মধ্যে রিচার্ডসনের নজরে ইনি হলেন সেরা, জমিয়ে করলেন প্রশংসা 1

টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলির গুনতি তিন ফর্ম্যাটে বর্তমান সময়ের সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান হিসেবে হয়। কোহলি যতটা প্রভাবশালী ইনিংস টেস্টে খেলেন, সীমিত ওভারেও তার তেমনই প্রভাব দেখা যায়। এখন অস্ট্রেলিয়া ক্রিকেট দলের জোরে বোলার ঝাই রিচার্ডসন বিরাট কোহলিকে নিজের কেরিয়ারের সেরা ব্যাটসম্যান বলেছেন। তিনি অধিনায়ক কোহলিকে রোহিত শর্মার চেয়ে বেশি রেট দিয়ে বলেন,

“বিরাট কোহলি এতটা এনার্জির সঙ্গে ব্যাটিং করেন আর আপনি অন্য কাউকে বোলিং করার তুলনায় আলাদা স্তরে বলতে পারেন। এমনকী যে ভারতীয় দলে যখন রোহিত শর্মারও যদি কথা বলা হয় তো কোহলিকে একজন আলাদা স্তরেরই খেলোয়াড় মনে করা হয়। ও ওই এলাকাগুলিতে বলকে মারে যার আপনি কল্পনাও করতে পারবেন না। আপনি বলতে পারেন যে যখন ও ওর সঙ্গে ব্যাটিং করেন তো তিনি দলের অন্য মানুষদের এগিয়ে যাওয়ার জন্য পুশ করেন। ও অবিশ্বসনীয়। ও ওই ধরণের খেলা বদলে দিতে পারে”।

বিরাটকে ৪বার আউট করেছেন রিচার্ডসন

রোহিত আর বিরাটের মধ্যে রিচার্ডসনের নজরে ইনি হলেন সেরা, জমিয়ে করলেন প্রশংসা 2

এই বিষয়ে কোনো দ্বিমত নেই যে বর্তমান সময়ে অস্ট্রেলিয়ার দলে প্যাট কমিন্স, মিচেল স্টার্ক, ঝাই রিচার্ডসনের মতো দুর্দান্ত বোলার রয়েছেন। এখন যদি রিচার্ডসন আর বিরাটের প্রতিদ্বন্ধীতার দিকে লক্ষ্য করেন তো রিচার্ডসন নিজের খেলা ১৩টি ওয়ানডে ম্যাচের মধ্যে ছটি ম্যাচ খেলেছেন ভারতের বিরুদ্ধে আর কোহলিকে চারবার আউট করেছেন। রিচার্ডসন ২০১৯এ ভারতের অস্ট্রেলিয়া সফর চলাকালীন পরপর চারবার কোহলিকে আঊট করে সকলের মনোযোগ নিজের দিকে আকর্ষিত করেছিলেন। রিচার্ডসন এখনো পর্যন্ত ২টি টেস্ট, ১৩টি ওয়ানডে আর ৯টি টি-২০আই ম্যাচ খেলেছেন। যার মধ্যে তিনি ৬,২৪, ৯টি উইকেট হাসিল করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *