ঝুলন গোস্বামীকে ট্রল করলেন মিতালী রাজ! এমন কি বললেন তিনি ? 1

মিতালী রাজ ভারত মহিলা ক্রিকেট দলের এক বিশাল প্রতিমূর্তি চরিত্রবান ক্রিকেটার। সে ভারত মহিলা ক্রিকেট দলের সর্বোচ্চ রানের অধিকারী। ওয়ানডে ক্রিকেটে ৫০.১৮ গড়ে ১৯৪ ম্যাচে ৬৩৭৩ রান করেছেন মিতালী রাজ। রাজস্থানে জন্ম নেওয়া ভারতের এই গর্ব মিতালী ইতিমধ্যে ৫০ টি অর্ধশতক ও ৬ শতাধিক রানের ইনিংসের নাম লিখিয়েছেন নিজের নামের পাশে।

ঝুলন গোস্বামীকে ট্রল করলেন মিতালী রাজ! এমন কি বললেন তিনি ? 2

অন্যদিকের, টি-২০ ফরম্যাটেও তিনি নিজের সেরা পারফরমেন্স ধরে রেখেছেন। প্রথম ভারতীয় মহিলা ক্রিকেটার হিসেবে ২০০০ রানের তালিকায় নিজের নাম লেখান মিতালী। গত মাসে মালয়েশিয়া অনুষ্ঠিত এশিয়া কাপ টি-২০ টুর্নামেন্টে এই মাইলফলক স্পর্শ করেন তিনি। ভারতীয় পুরুষ ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলিও প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে টি-২০ তে ২০০০ রানের মাইলফলক স্পর্শ করেছেন, মিতালী রাজ কোহলির মতই এই রেকর্ড করে ২০০০ রানের ক্লাবে পৌঁছেন।

অন্যদিকে ঝুলন গোস্বামী, মিতালীর মতই একজন দক্ষতাসম্পন্ন ক্রিকেটার। মিতালী যেমন সর্বোচ্চ রান সংগ্রাহক বিপরীতে ঝুলন গোস্বামী সর্বোচ্চ উইকেট শিকারি বোলার। ভারত মহিলা ক্রিকেট দলে ঝুলনই একমাত্র বোলার যিনি ওয়ানডেতে ২০০ এর উপরে উইকেট শিকার করেছেন।

ঝুলন গোস্বামীকে ট্রল করলেন মিতালী রাজ! এমন কি বললেন তিনি ? 3

মিতালী রাজ ও ঝুলন গোস্বামী এই দুইজনই ভারত মহিলা ক্রিকেট দলের সাহসী ক্রিকেটার, মাঠের ভিতরে কঠিন সময়েও নিজেদের সেরা পারফরমেন্স দিয়ে দলকে সুবিধাজনক অবস্থানে নেওয়ার অসংখ্য ইনিংস রয়েছে তাদের। সাম্প্রতিক সময়ে মাঠের বাহিরের কিছু মুহূর্ত শেয়ার করেছেন এই দুইজন। যদিও মিতালী অন্যদের মত বেশি কথা বলেননা তবে গোস্বামী কে নিয়ে তিনি মজা না করেও পারলেননা।

গোস্বামী একজন প্রাণবন্ত ক্রিকেটার, মুখের কোণে সবসময় হাসি লেগেই থাকে। মাঠের ভিতরে অন্য বোলারদের উৎসাহিত করার জন্য তিনি সাধারণত ‘কাম অন’ বলে থাকেন। তাঁর এ কথা শুনে অন্যরা মজা পান এবং মিতালি রাজ এটা নিয়েই ট্রল করেছেন।

অন্য বোলাররা যখন বোলিংয়ে এসে বাউন্ডারির মার খায় তখনো গোস্বামী এই চিৎকার করে তার সতীর্থদের উৎসাহ করেন, এইসব কান্ড দেখে সবাই যখন মাঠের ভিতরেই গোস্বামীকে নিয়ে মজা করে,মিতালী সেখানে মাঠের বাহিরে এসে গোস্বামী কে মজার পাত্রী বানালেন।

যাইহোক, মিতালী রাজ, গোস্বামী কে নিয়ে যতই মজা করেননা কেন মাঠের ভিতরে ও বাহিরে দুইজনই অনেক ভাল বন্ধু। তারা শুধু একে অপরের বন্ধু বললেও ভুল হবে এই দুইজন ভারত মহিলা ক্রিকেট দলের কাণ্ডারি যাদের হাত ধরেই আজ ভারত ক্রিকেট দল একটা পরিপূর্ণ দলে পরিণত হতে পেরেছে।

Nazmus Sajid

Sports Fanatic!

Leave a comment

Your email address will not be published.