সাম্প্রতিক কয়েক বছরে ক্রিকেটার হিসেবে দারুণ উন্নতি করেছেন বাবর আজম।ইতিমধ্যে তাকে ডাকা হচ্ছে “পাকিস্তানের বিরাট কোহলি” নামে।বিভিন্ন কঠিন ম‍্যাচে পাকিস্তান কে পথ দেখিয়েছে তার চওড়া ব‍্যাট।এইবার তাকেই দলের অধিনায়ক হিসেবে দেখতে চাইছেন প্রাক্তন পাক কিংবদন্তী অধিনায়ক জাভেদ মিয়াদাঁদ । এই মুহূর্তে পাকিস্তান দলের অন‍্যতম নির্ভরশীল ক্রিকেটার হলেন বাবর আজম। ৫০ ওভারের ম‍্যাচে তার ব‍্যাটিং পাকিস্তান দলকে এনে দিচ্ছে নির্ভরতা। এমন ধারাবাহিক ভাবে দুরন্ত ফর্ম বজায় রেখে আদপে দেশবাসীর মনে আশাকে দ্বীগুন করে তুলেছেন বাবর , পাশাপাশি হয়ে উঠেছেন দেশের সেরা ব‍্যাটসম‍্যান।

এবারের বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে ” মাস্ট উইন ” ম‍্যাচে দলকে শতরান করে এনে দিয়েছিলেন জয়।নিউজিল্যান্ডের বিপক্ষে ম‍্যাচে ছয় উইকেটে জয় পেয়েছিলেন তিনি।এছাড়াও সাম্প্রতিক সময়ে পাকিস্তানের হয়ে একাধিক ম‍্যাচে তার ব‌্যাট থেকে এসেছে দুরন্ত সব ইনিংস।তাই এমন একজন ক্রিকেটারের হাতে তুলে দেওয়া হোক দেশের অধিনায়কত্ব, এমনটাই মনে করেন মিয়াদাঁদ।

এইমুহূর্তে যখন হাফিজ এবং ইমাদ ওয়াসিমের নাম ঘুরে ফিরে উঠে আসছে পাকিস্তানের অধিনায়ক প্রসঙ্গে ঠিক তখন বাবরকেই অধিনায়ক করার বিষয়ে এগিয়ে রাখলেন তিনি।পাশাপাশি বোর্ডের কর্তাদের উদ্দেশ্যে জানিয়ে রাখলেন যেকোনো ক্রিকেটারকে অধিনায়ক করার আগে তাকে নির্বাচন করার পরিপ্রেক্ষিতে যেনো লক্ষ‍্য ঠিক করে রাখা হয়।

” পিসিবি’র ” উচিত তাদের লক্ষ‍্য ঠিক করে রাখা।কিভাবে পরবর্তী সময়ে নিজেদের কে আরও উন্নত করে তুলতে হয় সেই বিষয়টি নিশ্চিত করে রাখা উচিত। ” বছর ৬২ এর মিয়াদাঁদ দেশের হয়ে খেলেছেন ছয়টি বিশ্বকাপ , এমনকি ১৯৯২ এর পাকিস্তানের বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন তিনি।একটি সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন তার দলের নতুন করে সবকিছু শুরুর একটি বিশেষ প্রয়োজন।

প্রসঙ্গত, পাকিস্তানের অধিনায়ক হিসেবে সর্বাধিক আইসিসির মেজর ট্রফি জেতার রেকর্ড টি রয়েছে সরফরাজ আহমেদের।২০০৬ সালে অনুর্ধ১৯ বিশ্বকাপ জিতেছিলেন তিনি অধিনায়ক হিসেবে।এরপর ১১ বছর বাদে জিতেছিলেন চ‍্যাম্পিয়ান্স ট্রফি।সেই বার ফাইনালে তারা হারিয়ে দেয় ভারতকে।পরিসংখ্যান অনুযায়ী বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইমরান খান এবং মিসবাহ উল হকের তুলনায় অধিনায়ক হিসেবে জয়ের হার অনেকটাই বেশী সরফরাজের।এখন দেখার বিষয়ে এরপর তার উপর ভরসা রাখে নাকি বাব‍রকে নতুন পাকিস্তানের অধিনায়ক করে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

SHARE

আরও পড়ুন

অবসরের পর আবারো ভারতীয় দলে প্রত্যাবর্তনের সিদ্ধান্ত নিচ্ছেন এই ভারতীয় ক্রিকেটার, দিলেন এই সংকেত

অবসরের পর আবারো ভারতীয় দলে প্রত্যাবর্তনের সিদ্ধান্ত নিচ্ছেন এই ভারতীয় ক্রিকেটার, দিলেন এই সংকেত
বিশ্বকাপ চলাকালীণ ভারতীয় ব্যাটসম্যান আম্বাতি রায়ডু ক্রিকেটের সমস্ত ফর্ম্যাট থেকে অবসর ঘোষণা করে সকলকে চমকে দিয়েছিলেন। তার...

ক্রিকেট বিশ্বের একমাত্র ক্রিকেটার, যার হয়েছিল ফাঁসির সাজা, জেনে নিন কে তিনি

ক্রিকেট বিশ্বের একমাত্র ক্রিকেটার, যার হয়েছিল ফাঁসির সাজা, জেনে নিন কে তিনি
অনেক ক্রিকেটারদের কারণেই কলঙ্কিত হয়েছে ক্রিকেট। তার মধ্যে মূলত ক্রিকেটারদের ম্যাচ ফিক্সিংয়ের কারণেই ক্রিকেটকে কলঙ্কিত হতে দেখেছি...

WI vs IND : চোটের জন্য টেস্ট থেকে ছিটকে গেলেন এই তারকা!!

ভারতের বিপক্ষে খেলা হচ্ছে না ওয়েস্ট ইন্ডিজের ফাস্ট বোলার কেমো পালের।এ্যঙ্কেলের চোটের দরুন দেশের হয়ে মাঠে নামতে...

বীরেন্দ্র সেহবাগ এই ভারতীয় খেলোয়াড়কে বললেন মহেন্দ্র সিং ধোনির প্রকৃত উত্তরাধিকারী

দীর্ঘদিন ধরেই মহেন্দ্র সিং ধোনি ভারতীয় টেস্ট দল থেকে অবসর নিয়ে ফেলেছেন। এখন তিনি শুধুমাত্র ওয়ানডে আর...

রোহিতের পর অশ্বিনের সঙ্গেও কি সম্পর্ক ঠিক নেই বিরাটের! জেনে নিন কি বলছেন সকলে

রোহিতের পর অশ্বিনের সঙ্গেও কি সম্পর্ক ঠিক নেই বিরাটের! জেনে নিন কি বলছেন সকলে
বর্তমান সময়ে পুরো ক্রিকেট জগতে এই কথা নিয়ে আলোচনা চলছে যে কেন ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে...