সাম্প্রতিক কয়েক বছরে ক্রিকেটার হিসেবে দারুণ উন্নতি করেছেন বাবর আজম।ইতিমধ্যে তাকে ডাকা হচ্ছে “পাকিস্তানের বিরাট কোহলি” নামে।বিভিন্ন কঠিন ম‍্যাচে পাকিস্তান কে পথ দেখিয়েছে তার চওড়া ব‍্যাট।এইবার তাকেই দলের অধিনায়ক হিসেবে দেখতে চাইছেন প্রাক্তন পাক কিংবদন্তী অধিনায়ক জাভেদ মিয়াদাঁদ । এই মুহূর্তে পাকিস্তান দলের অন‍্যতম নির্ভরশীল ক্রিকেটার হলেন বাবর আজম। ৫০ ওভারের ম‍্যাচে তার ব‍্যাটিং পাকিস্তান দলকে এনে দিচ্ছে নির্ভরতা। এমন ধারাবাহিক ভাবে দুরন্ত ফর্ম বজায় রেখে আদপে দেশবাসীর মনে আশাকে দ্বীগুন করে তুলেছেন বাবর , পাশাপাশি হয়ে উঠেছেন দেশের সেরা ব‍্যাটসম‍্যান।

এবারের বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে ” মাস্ট উইন ” ম‍্যাচে দলকে শতরান করে এনে দিয়েছিলেন জয়।নিউজিল্যান্ডের বিপক্ষে ম‍্যাচে ছয় উইকেটে জয় পেয়েছিলেন তিনি।এছাড়াও সাম্প্রতিক সময়ে পাকিস্তানের হয়ে একাধিক ম‍্যাচে তার ব‌্যাট থেকে এসেছে দুরন্ত সব ইনিংস।তাই এমন একজন ক্রিকেটারের হাতে তুলে দেওয়া হোক দেশের অধিনায়কত্ব, এমনটাই মনে করেন মিয়াদাঁদ।

এইমুহূর্তে যখন হাফিজ এবং ইমাদ ওয়াসিমের নাম ঘুরে ফিরে উঠে আসছে পাকিস্তানের অধিনায়ক প্রসঙ্গে ঠিক তখন বাবরকেই অধিনায়ক করার বিষয়ে এগিয়ে রাখলেন তিনি।পাশাপাশি বোর্ডের কর্তাদের উদ্দেশ্যে জানিয়ে রাখলেন যেকোনো ক্রিকেটারকে অধিনায়ক করার আগে তাকে নির্বাচন করার পরিপ্রেক্ষিতে যেনো লক্ষ‍্য ঠিক করে রাখা হয়।

” পিসিবি’র ” উচিত তাদের লক্ষ‍্য ঠিক করে রাখা।কিভাবে পরবর্তী সময়ে নিজেদের কে আরও উন্নত করে তুলতে হয় সেই বিষয়টি নিশ্চিত করে রাখা উচিত। ” বছর ৬২ এর মিয়াদাঁদ দেশের হয়ে খেলেছেন ছয়টি বিশ্বকাপ , এমনকি ১৯৯২ এর পাকিস্তানের বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন তিনি।একটি সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন তার দলের নতুন করে সবকিছু শুরুর একটি বিশেষ প্রয়োজন।

প্রসঙ্গত, পাকিস্তানের অধিনায়ক হিসেবে সর্বাধিক আইসিসির মেজর ট্রফি জেতার রেকর্ড টি রয়েছে সরফরাজ আহমেদের।২০০৬ সালে অনুর্ধ১৯ বিশ্বকাপ জিতেছিলেন তিনি অধিনায়ক হিসেবে।এরপর ১১ বছর বাদে জিতেছিলেন চ‍্যাম্পিয়ান্স ট্রফি।সেই বার ফাইনালে তারা হারিয়ে দেয় ভারতকে।পরিসংখ্যান অনুযায়ী বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইমরান খান এবং মিসবাহ উল হকের তুলনায় অধিনায়ক হিসেবে জয়ের হার অনেকটাই বেশী সরফরাজের।এখন দেখার বিষয়ে এরপর তার উপর ভরসা রাখে নাকি বাব‍রকে নতুন পাকিস্তানের অধিনায়ক করে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

SHARE

আরও পড়ুন

ধোনির অবসরের ব্যাপারে সৌরভ গাঙ্গুলীর সঙ্গে কথাবার্তা নিয়ে বিরাট কোহলি দিলেন এই বড়ো বয়ান

রাঁচিতে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যে টেস্ট সিরিজের তৃতীয় তথ শেষ ম্যাচ খেলা হয়েছে। এই ম্যাচের চতুর্থদিন...

দ্রুত এই সুন্দরীর সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হতে চলেছেন হার্দিক পাণ্ডিয়া, কেন জেনে নিন

ভারতীয় দলের অলরাউন্ডার খেলোয়াড় হার্দিক পাণ্ডিয়া খবরের শিরোনামে থাকেন। কখনো মাঠে নিজের প্রদর্শনের কারণে তো কখনো নিজের...

ভারত বাংলাদেশ সিরিজ রদ হওয়ার খবরের মধ্যে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী জানালেন নিজের সিদ্ধান্ত

ভারত বাংলাদেশ সিরিজ রদ হওয়ার খবরের মধ্যে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী জানালেন নিজের সিদ্ধান্ত
অনুমান করা হচ্ছে যে বাংলাদেশের খেলোয়াড়দের সোমবার স্ট্রাইকে যাওয়ার পর ভারত আর বাংলাদেশের মধ্যে আগামী সিরিজ রদ...

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ: রাঁচি টেস্টের পর বদলালো পয়েন্টস টেবিল, এখন টপ ৩তে এই দল

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ: রাঁচি টেস্টের পর বদলালো পয়েন্টস টেবিল, এখন টপ ৩তে এই দল
ভারত রাঁচি টেস্ট এক ইনিংস আর ২০২ রানে জিতে নিয়েছে। প্রথমে ব্যাটিং করে ভারত ৪৯৭/৯ রানের স্কোরে...

রবি শাস্ত্রীর সঙ্গে দেখা করলেন মহেন্দ্র সিং ধোনি, এখন উঠবে অবসরের রহস্য থেকে পর্দা

রবি শাস্ত্রীর সঙ্গে দেখা করলেন মহেন্দ্র সিং ধোনি, এখন উঠবে অবসরের রহস্য থেকে পর্দা
উইকেটকিপার ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি ভারতীয় দলের হয়ে বিশ্বকাপ ২০১৯ এ ভাল প্রদর্শন করেছিলেন। যদিও তার এই...