INDvsSA: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন বুমরাহ, ইনি পেলেন জায়গা 1

ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে ২ অক্টোবর থেকে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলা হবে। এর আগে দুই দলের মধ্যে টি-২০ সিরিজ হয়েছিল। আর এই তিন ম্যাচের সিরিজ এক এক ড্র থেকেছে। টেস্ট সিরিজের জন্য আগেই ভারতীয় দলের ঘোষণা করে দেওয়া হয়েছিল। এখন এতে পরিবর্তন করা হয়েছে।

জসপ্রীত বুমরাহ ছিটকে গেলেন

INDvsSA: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন বুমরাহ, ইনি পেলেন জায়গা 2

ভারতীয় দলের প্রধান জোরে বোলার জসপ্রীত বুমরাহ এই সিরিজ থেকে ছিটকে গিয়েছেন। তার পিচের নীচের দিকে মামুলী ফ্র্যাকচার রয়েছে আর এই কারণে তাকে সিরিজ থেকে ছিটকে যেতে হয়েছে। তাকে ঘরের মাঠে টেস্ট খেলার জন্য এখনো অপেক্ষা করতে হবে। বুমরাহ এর আগে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে হওয়া টেস্ট সিরিজে দলের অংশ ছিলেন। তার আগে ওয়েস্টইন্ডিজের হওয়া সীমিত ওভারের সিরিজেও তাকে বিশ্রাম দেওয়া হয়েছিল। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজেও তিনি দলের অংশ ছিলেন না।

ইনি পেলেন জায়গা

INDvsSA: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন বুমরাহ, ইনি পেলেন জায়গা 3

জসপ্রীত বুমরাহের জায়গায় ভারতীয় দলে উমেশ যাদবকে শামিল করা হয়েছে। তিনি ওয়েস্টইন্ডিজেও দলের অংশ ছিলেন। কিন্তু তাকে খেলার সুযোগ দেওয়া হয়নি। আর এই সিরিজে তাকে নির্বাচকরা বাদ দিয়েছিলেন। উমেশ যাদব ভারতের হয়ে শেষ টেস্ট ম্যাচ গত বছর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পার্থে খেলে ছিলেন। তারপর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরোয়া টি-২০ সিরিজেও তিনি খেলেছিলেন। ফর্ম নিয়ে সংঘর্ষ করার কারণে বিশ্বকাপ দলে তার জায়গা হয়নি।

টেস্ট চ্যাম্পিয়নশিপের সিরিজ

INDvsSA: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন বুমরাহ, ইনি পেলেন জায়গা 4

ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে খেলা হতে চলা টেস্ট সিরিজ আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। ভারত আগেই টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম সিরিজ ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে জিতে ১২০ পয়েন্টস নিয়ে পয়েন্টস টেবিলে প্রথম স্থানে রয়েছে। দক্ষিণ আফ্রিকার জন্য এটা প্রথম সিরিজ এই টেস্ট চ্যাম্পিয়নশিপের।

এই রকম হল দল: বিরাট কোহলি (অধিনায়ক), ময়ঙ্ক আগরওয়াল, রোহিত শর্মা, চেতেশ্বর পুজারা, অজিঙ্ক রাহানে (সহঅধিনায়ক), হনুমা বিহারী, ঋষভ পন্থ (উইকেটকিপার), ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার), আর অশ্বিন, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, মহম্মদ শামি, উমেশ যাদব, ঈশান্ত শর্মা, শুভমান গিল

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *