ভারত বনাম ইংল্যান্ড: বাঘ জেগে গিয়েছে, এখন শিকারের জন্য প্রস্তুত, ঠিক এভাবেই বুমরাহ দিলেন দলে ফিরে আসার বার্তা

ভারতীয় দলের জোরে বোলার জসপ্রীত বুমরাহকে চোটের কারণে দল থেকে বাদ পড়তে হয়েছিল। এই কারণেই বুমরাহ ইংল্যান্ডের বিরুদ্ধে টি২০ এবং ওয়ানডে সিরিজে দলের হয়ে খেলতে পারেন নি। এই ক্রিকেটারের অভাব ভারতীয় দলের ওয়ানডে ম্যাচে অনুভূত হয়েছিল, যে ম্যাচ গুলিতে ভারতীয় দলের কোনও বোলারে বলই ধারালো হিসেবে নজরে পড়েনি। কিন্তু এখন ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে বুমরাহ চোট থেকে সেরে উঠে দলে ফেরত এসেছেন।
ভারত বনাম ইংল্যান্ড: বাঘ জেগে গিয়েছে, এখন শিকারের জন্য প্রস্তুত, ঠিক এভাবেই বুমরাহ দিলেন দলে ফিরে আসার বার্তা 1
টেস্ট সিরিজ শুরু হওয়ার আগে এই ভারতীয় বোলারের কাছে প্র্যাকটিস করার যথেষ্ট সময় রয়েছে। যার ফলে এই বোলার এখন সেই সময়ের ভরপুর ফায়দা তুলছেন। আজকাল এই জোরে বোলার জিমে যথেষ্ট ঘাম ঝরাচ্ছেন এবং সেই সঙ্গে মাঠেও তাকে প্র্যাকটিস করতে দেখা যাচ্ছে। যদিও বুমরাহের ইংল্যান্ডের পিচের সেভাবে বিশেষ কোনও অভিজ্ঞতা নেই। কারণ তিনি ইংল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের দুটি সিরিজে অংশ নিতে পারেন নি।

ডাবলিনে হয়েছিলেন আহত
ভারত বনাম ইংল্যান্ড: বাঘ জেগে গিয়েছে, এখন শিকারের জন্য প্রস্তুত, ঠিক এভাবেই বুমরাহ দিলেন দলে ফিরে আসার বার্তা 2
আয়ারল্যান্ডের বিরুদ্ধে ডাবলিনে খেলা হওয়া টি২০ প্রতিযোগিতায় ম্যাচের শেষ ওভারে বুমরাহের আঙুলে চোট লেগে গিয়েছিল। যার কারণেই তিনি ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ থেকে ছিটকে গিয়েছিলেন। কিন্তু এই মুহুর্তে দলে ফিরে আসার জন্য বুমরাহকে সম্পূর্ণ ফিট দেখাচ্ছে, এবং ইংল্যান্ডের বিরুদ্ধে আগামি ১ আগষ্ট থেকে শুরু হতে চলা টেস্ট সিরিজের জন্য সম্পূর্ণ প্রস্তুত রয়েছেন। এই সিরিজের আগে বুমরাহের মাঠে ফিরে আসার জন্য যথেষ্ট সময় রয়েছে, যার সাহায্যে তিনি ভাল ছন্দে ফিরে আসতে পারেন।

“Success is the sum of small efforts, repeated day in and day out." #thelionisupandrunning?

A post shared by jasprit bumrah (@jaspritb1) on Jul 22, 2018 at 12:34am PDT

ক্রিকেট ময়দানে ফিরে আসার জন্য প্রস্তুত জসপ্রীত বুমরাহ নিজের ইনস্টাগ্রামে একটি ভিডিয়ো শেয়ার করেছেন। যার ক্যাপশন দিয়ে এই জোরে বোলার লিখেছেন, “সফলতা ছোট ছোটো প্রয়াস থেকে পাওয়া যায়, এই কারণে এটার রোজ পুনরাবৃত্তি করতে থাকুন। বাঘ জেগে উঠেছে, আর এখন শিকারের জন্য প্রস্তুত রয়েছে”।

ভুবনেশ্বর কুমারও টেস্ট সিরিজ থেকে ছিটকে গিয়েছেন
ভারত বনাম ইংল্যান্ড: বাঘ জেগে গিয়েছে, এখন শিকারের জন্য প্রস্তুত, ঠিক এভাবেই বুমরাহ দিলেন দলে ফিরে আসার বার্তা 3
ভারতীয় দলে বেশ কিছু দিন ধরে নিজের জায়গা পাকা করে রাখা ভারতীয় দলের জোরে বোলার ভুবনেশ্বর কুমার প্রথম তিনটি টেস্টে জন্য দলে জায়গা পান নি। ভুবনেশ্বর কুমার জোরে বল করেন। এই অবস্থায় বুমরাহের উপর যথেষ্ট দায়িত্ব থাকবে। বুমরাহের টেস্ট কেরিয়ারে এখনও পর্যন্ত তিনি তিনটি টেস্ট খেলেছেন। যেখানে তিনি দুর্দান্ত বল করে ১৪টি উইকেট নিয়েছেন। বুমরাহকে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলার আগে সেখানকার পিচ বুঝতে হবে। এই সফর তার জন্য যথেষ্টই গুরুত্বপূর্ণ। কারণ এখানে খেলার জন্য তার যথেষ্ট অভিজ্ঞতা নেই।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *