WIvsIND: ক্যারিবিয়ান অধিনায়ক জেসন হোল্ডার এর মাথায় ভাঙলেন টেস্ট সিরিজ হারের দায়

ভারত জামাইকা টেস্টে ওয়েস্টইন্ডিজকে বড়ো ব্যবধানে হারিয়ে সিরিজকে ২-০ ফলাফলে জিতে নিয়েছে। ভারত প্রথমে ব্যাট করে ৪১৬ রান তুলেছিল অন্যদিকে ওয়েস্টইন্ডিজের ইনিংস শেষ হয় মাত্র ১১৭ রানে। দ্বিতীয় ইনিংসে ভারত ১৬৮/৪ রানের স্কোরে ইনিংস ঘোষণা করে দেয়। ওয়েস্টইন্ডিজের সামনে ৪৬৮ রানের লক্ষ্য ছিল কিন্তু তাদের দল মাত্র ২১০ রানে অলআউট হয়ে যায়।

অধিনায়ক হোল্ডার হলেন নিরাশ

WIvsIND: ক্যারিবিয়ান অধিনায়ক জেসন হোল্ডার এর মাথায় ভাঙলেন টেস্ট সিরিজ হারের দায় 1

ওয়েস্টইন্ডিজের ব্যাটসম্যানরা এই সিরিজে যথেষ্ট নিরাশ করেছেন। চার ইনিংসে দলের তরফে মাত্র একটিই হাসেঞ্চুরি হয়েছে। এই কারণে ভারত প্রথম ম্যাচে ৩১৮ আর দ্বিতীয় ম্যাচে ২৫৭ রানের বড়ো ব্যবধানে কেতে। সিরিজ হারের পর ওয়েস্টইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার বলেন,

“স্বাভাবিকভাবেই নিরাশ হয়ে আমরা দুই ম্যাচে পুরো দিনও খেলতে পারিনি। আমাদের বড়ো স্কোর খাড়া করতে আর সেই কঠিন সময় থেকে বাইরে বেরনোর প্রয়োজন ছিল কিন্তু ওরা এমনটা করতে পারছে না। এটা একটা কঠিন প্রশ্ন যে ব্যাটিং কিভাবে ঠিক করা যায়। এটা একটা ব্যক্তিগত বিষয়, আমাদের নিজেদের প্রদর্শনের দায়িত্ব নেওয়ার আবশ্যকতা রয়েছে”।

বোলাররা কড়া মেহনত করেছে

WIvsIND: ক্যারিবিয়ান অধিনায়ক জেসন হোল্ডার এর মাথায় ভাঙলেন টেস্ট সিরিজ হারের দায় 2

ওয়েস্টইন্ডিজের বোলারা পুরো সিরিজ চলাকালীন ভাল বোলিং করেছেন। তারা বেশ কিছু এমন সুযোগে ভারতীয় ব্যাটসম্যানদের উপর চাপও তৈরি করেছিল। চেতেশ্বর পুজারা আর কেএল রাহুলের মত ব্যাটসম্যানরা একটিও বড় ইনিংস খেলতে পারেননি। বোলারদের প্রদর্শনের প্রশংসা করে অধিনায়ক হোল্ডার বলেন,

“বোলাররা নিজের ১০০% দিয়েছে কারণ আমরা এই টেস্ট সিরিজের প্রত্যেক দিন মাঠে থেকেছি, আর বোলাররা দিয়েছে। বোলারদের উপর ভারি বোঝা ছিল আর ওরা কখনো নিরাশ করেনি। ওরা জানত আমাদের বোলিং ভাল ছিল—ওরা আমাদের ওই উইকেটের জন্য কড়া মেহনত করেছে। ওড়া একটা দুর্দান্ত দল আর দুর্দান্ত ক্রিএক্ট খেলেছে। আমরা ভাল ব্যাটিং করিনি। একজন ব্যাটসম্যান হিসেবে আপনার টিকে থাকার প্রয়োজন। তখনই এটা সহজ হয়ে যেত। আপনাকে আপনার রানের জন্য যথেষ্ট মেহনত করতে হয়”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *