ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে দুই ম্যাচের টি-২০ সিরিজ শেষ হওয়ার পর পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হয়ে গিয়েছে। এই ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ হায়দ্রাবাদে খেলা হয়েছেযেখানে ভারতীয় দল দারুণ শুরুয়াত করে অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারিয়ে সিরিজে ১-০ লীড নিয়ে ফেলেছে।

ভারতের ছোটো স্কোর সত্ত্বেও খারাপ শুরুয়াত

শনিবার খেলা হওয়া এই ম্যাচে অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারণ ফিঞ্চ টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। কিন্তু ফিঞ্চের এই সিদ্ধান্ত সঠিক প্রমানিত হয়নি আর অস্ট্রেলিয়া ২৩৬ রানেরই স্কোরই গড়তে পারে।

INDvAUS: হায়দ্রাবাদে মহেন্দ্র সিং ধোনি আর কেদার জাধবের জুটি ১০ বছর পুরোনো সুরেশ রায়না আর শচীন তেন্ডুলকরের রেকর্ড ভাঙেন 1
VISAKHAPATNAM, INDIA – FEBRUARY 24: Virat Kohli of India bats during game one of the T20I Series between India and Australia at ACA-VDCA Stadium on February 24, 2019 in Visakhapatnam, India. (Photo by Robert Cianflone/Getty Images)

অস্ট্রেলিয়াকে কম স্কোরে আটকানোর পর ভারতীয় দলের সহজ জয়ের আশা করা হচ্ছিল কিন্তু ভারতকে এক সময় অস্ট্রেলিয়ার ভালো বোলিং ৯৯ রানে ৪ ধাক্কা দিয়ে ব্যাকফুটে ঠেলে দেয়।

কেদার জাধব আর মহেন্দ্র সিং ধোনি পঞ্চম উইকেটের জন্য যোগ করে ১৪১ রান

ভারতীয় দলের ৪ প্রধান ব্যাটসম্যানের উইকেট ১০০ রানের আগেই পড়ে যায় কিন্তু এখান থেকে মহেন্দ্র সিং ধোনি আর কেদার জাধব ম্যাচ সম্পূর্ণভাবে বদলে দেন।

INDvAUS: হায়দ্রাবাদে মহেন্দ্র সিং ধোনি আর কেদার জাধবের জুটি ১০ বছর পুরোনো সুরেশ রায়না আর শচীন তেন্ডুলকরের রেকর্ড ভাঙেন 2
India’s Mahendra Singh Dhoni (L) and Kedar Jadhav celebrate after defeating Australia during the third one-day international cricket match at the Melbourne Cricket Ground in Melbourne on January 18, 2019. (Photo by Jewel SAMAD / AFP) / — IMAGE RESTRICTED TO EDITORIAL USE – STRICTLY NO COMMERCIAL USE — (Photo credit should read JEWEL SAMAD/AFP/Getty Images)

কেদার জাধব আর মহেন্দ্র সিং ধোনি অস্ট্রেলিয়ার অনুশাসিত বোলিংয়ের সামনে নিজেদের অভিজ্ঞতার উপহার পেশ করে এরপর কোনো লোকসান ছাড়াই ভারতীয় দলকে জয় পর্যন্ত পৌঁছে দেন। এই দুই ব্যাটসম্যান পঞ্চম উইকেটের জন্য অপরাজিত ১৪১ রান যোগ করেন।

জাধব-ধোনির জুটি ১০ বছর পুরোনো শচীন-রায়নার রেকর্ড ভাঙেন

ধোনি আর কেদারের জুটি পঞ্চম উইকেটের জন্য ১৪১ রানের পার্টনারশিপ গড়ে ১০ বছর আগে বানানো শচীন তেন্ডুলকর আর সুরেশ রায়না জুটির রেকর্ডকে ভেঙে দেন।
INDvAUS: হায়দ্রাবাদে মহেন্দ্র সিং ধোনি আর কেদার জাধবের জুটি ১০ বছর পুরোনো সুরেশ রায়না আর শচীন তেন্ডুলকরের রেকর্ড ভাঙেন 3
১০ বছরে আগে অর্থাৎ ২০০৯ এ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পঞ্চম উইকেট জুটির জন্য শচীন তেন্ডুলকর আর সুরেশ রায়না ১৩৭ রানের পার্টনারশিপ করেছিলেন। কিন্তু ওয়ানডেতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এখন ধোনি আর কেদারের জুটি রেকর্ড কায়েম হয়ে গিয়েছে।

আরও পড়ুন

NZ vs IND: ওয়েলিংটনে ১০০তম টেস্ট খেলার জন্য প্রস্তুত রস টেলর এই ভারতীয় খেলোয়াড়কে নিয়ে ভীত

NZ vs IND: ওয়েলিংটনে ১০০তম টেস্ট খেলার জন্য প্রস্তুত রস টেলর এই ভারতীয় খেলোয়াড়কে নিয়ে ভীত
নিউজিল্যান্ড আর ভ্রতের মধ্যে সীমিত ওভারের সিরিজ শেষ হওয়ার বেশ কিছুদিন অপেক্ষার পর এখন শুক্রব্র থেকে দুই...

বিরাট কোহলি করলেন পরিস্কার, নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচে কারা হবেন ওপেনিং জুটি

বিরাট কোহলি করলেন পরিস্কার, নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচে কারা হবেন ওপেনিং জুটি
টি-২০ আর একদিনের সিরিজের এখন টেস্ট সিরিজের পালা। যার জন্য দুই দলই প্রস্তুতি নিচ্ছে। রোহিত শর্মা আহত...

বিরাট কোহলি দিলেন প্রথম টেস্টের প্লেয়িং ইলেভেনের সংকেত, এই ১১জন খেলোয়াড় পেতে পারেন সুযোগ

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে নামার আগে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি এই বিষয়ে সংকেত দিয়েছেন যে ভারতীয় দলের...

প্রথম টেস্টের আগেই বড়ো ধাক্কা, এই গুরুত্বপূর্ণ প্লেয়ার ছিটকে গেলেন, জেনে নিন কারণ

প্রথম টেস্টের আগেই বড়ো ধাক্কা, এই গুরুত্বপূর্ণ প্লেয়ার ছিটকে গেলেন, জেনে নিন কারণ
টি-২০ আর একদিনের সিরিজের পর এখন ভারত আর নিউজিল্যান্ডের মধ্যে টেস্ট সিরিজ শুরু হতে চলেছে। যেখানে দুই...

ক্রিকেটের একটি ফর্ম্যাট থেকে দ্রুত অবসর ঘোষণা করতে পারেন বিরাট, বললেন এত বছর আরো খেলতে পারেন

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাত কোহলি নিজেকে আগামী তিন মুশকিল বছরের জন্য তৈরি করছেন। এই তিন বছরে...