[cwa id='h1']

JCC
পেশাদার ক্রিকেটার হতে চান?
এখানে রেজিস্টার করুন

*T&C Apply

ভারতীয় দলের প্রধান ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মা নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষ টি-২০ ম্যাচে আহত হয়ে একদিনের আর টেস্ট সিরিজ থেকে ছিটকে গিয়েছেন। যে কারণে ভারতীয় দল ভীষণই বড়ো ধাক্কা খেয়েছে। এখন রোহিত শর্মার চোট নিয়ে প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার অজয় জাদেজা ভীষণই বড়ো বয়ান দিয়ে এই চোটকে হিটম্যানেরই ভুল বলেছেন।

অজয় জাদেজা দিলেন রোহিত শর্মার চোট নিয়ে বড়ো বয়ান

জাদেজা বললেন, রোহিত শর্মার নিজের ভুলেই হয়েছে চোট এত বেশি গুরুতর 1

ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মা আহত হয়ে নিউজিল্যান্ডের বিরুদ্ধে বাকি বাঁচা সিরিজ থেকে ছিটকে গিয়েছেন। এখন ভারতীয় দলের প্রাক্তন অলরাউন্ডার অজয় জাদেজা হিটম্যানের চোটের ব্যাপারে বলতে গিয়ে ক্রিকবাজে বলেন,

“কাফ মাসলের মাংসপেশী যখন টান ধরে তা ঠিক হতে ২ থেকে ৩ সপ্তাহ লাগে। আমার সমস্যা এই বিষয়ে যে রোহিত শর্মা কাফ মাসলে টান ধরার পরও দু বল খেলেছে। ওই দুই বলের কারণে তার চোট আরো গুরুতর হয়ে গিয়েছে”।

তিনি আগে আরো বলেন,

“অতি উৎসাহে খেলোয়াড়রা এমন করেন। ব্যাটসম্যান ভাবেন যে আমি এত ভালো খেলছি আর দাঁড়িয়ে দাঁড়িয়ে রান করে দেব, কিন্তু কাফ মাসলের চোট ব্যাটসম্যানের সম্পূর্ণ ভারসাম্য খারাপ করে দেয়। রোহিত শর্মার সঙ্গেও এমনটা হয়েছে আর আমার মনে হয় যে তার চোট গুরুতর”।

রোহিত শর্মার ফর্ম নিয়ে বললেন অজয় জাদেজা

জাদেজা বললেন, রোহিত শর্মার নিজের ভুলেই হয়েছে চোট এত বেশি গুরুতর 2

গত ১২ মাসে রোহিত শর্মা ভীষণই ভালো ফর্মে রয়েছেন। তিনি এর মধ্যে সমস্ত ফর্ম্যাটে ভারতীয় দলের হয়ে রান করেছেন। যে কারণে ভারতীয় দলকে তার উপরেই নির্ভর করতে দেখা যাচ্ছে। চোট থেকে ফিরে আসার পর তার ফর্মের ব্যাপারে ভেবে প্রাক্তন তারকা অজয় জাদেজা বলেন যে,

“২ বলের চক্করে আপনি অনেকবারই ২ মাস টেনে ফেলেন। রোহিত শর্মা এত ভালো ফর্মে রয়েছে গত দেড় বছরে, এখন তো টেস্টেও ও প্রত্যাবর্তন করে ফেলেছিল কিন্তু এই ভুলের মাসুল তার ফর্মে পড়তে পারে। যদিও আমরা আশা করছি যে এটা এই খেলোয়াড়ের সঙ্গে না হোক”।

পৃথ্বী শ আর ময়ঙ্ক আগরওয়াল পেতে পারেন সুযোগ

জাদেজা বললেন, রোহিত শর্মার নিজের ভুলেই হয়েছে চোট এত বেশি গুরুতর 3

একদিনের ফর্ম্যাটে রোহিত শর্মার জায়গায় ময়ঙ্ক আগরওয়াল সুযোগ পেতে পারেন। অন্যদিকে টেস্টে তার জায়গায় পৃথ্বী শকে শামিল করা হতে পারে। সম্প্রতিই নিউজিল্যান্ড এ-র বিরুদ্ধে ডবল সেঞ্চুরি করা শুভমান গিলকে তৃতীয় ওপেনিং ব্যাটসম্যান হিসেবে রাখা হতে পারে। যদিও এখনো পর্যন্ত ভারতের নিউজিল্যান্ড সফরের জন্য টেস্ট দলের নির্বাচন হয়নি।

[cwa id='moreat']