ইংল্যান্ডের বিশ্বকাপ জেতার দ্রুত পরেই দলের তারকা জোরে বোলার করলেন নিজের অবসর ঘোষণা

দুদিন আগেই ইংল্যাণ্ড ক্রিকেট দল ইয়োন মর্গ্যানের নেতৃত্বে একদিনের বিশ্বকাপ জিতে নতুন ইতিহাস গড়েছে। ইংল্যাণ্ডের ঐতিহাসিক জয়ের পর দলের তারকা জোরে বোলার জেড ডের্নবেক আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিজের অবসরের ঘোষণা করে দিয়েছে। ইংল্যাণ্ডের সুপার ওভারে বিশ্বকাপ জেতার দ্রুত পরেই জেড ডের্নবেক নিজের অবসরের ঘোষণা করে দিয়েছেন। আপনাদের সকলকে জানিয়ে দিই যে ইংল্যাণ্ডের দল সুপার ওভারে নিউজিল্যান্ডকে হারিয়ে দিয়ে প্রথমবার বিশ্বকাপ জিতে ইতিহাস গড়েছে।

জেড ডের্নব্যাকের এসেছে এই বড় টুইট

ইংল্যান্ডের বিশ্বকাপ জেতার দ্রুত পরেই দলের তারকা জোরে বোলার করলেন নিজের অবসর ঘোষণা 1

ডানহাতি জোরে বোলার জেড ডের্ণব্যাক ৩৩ বছর বয়েসে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন। ইংল্যাণ্ডের দুর্দান্ত জয়ের পর জেড ডের্নব্যাক সোশ্যাল মিডিয়ার মাধ্যমে নিজের অবসরের ঘোষণা করেন। জেড ডের্নব্যাক টুইট করে লেখেন,

“যথেষ্ট ভাবনা চিন্তা করে আমি এই সিদ্ধান্ত নিয়েছি। আমার মতে এটা অবসর ঘোষণা করার একদম সঠিক সময়। আজ আমি আন্তর্জাতিক স্তর থেকে রিটায়ারমেন্টের ঘোষণা করছি। গত বছরগুলিতে আমার আত্মবিশ্বাস বাড়ানোর জন্য ধন্যবাদ, বর্তমান সময় দল সত্যিই ভীষণ ভাল জায়গায় রয়েছে। এখন আমার ধ্যান সারের হয়ে খেলার দিকে থাকবে”।

ঠিক এমন থেকেছে জেড ডের্নব্যাকের কেরিয়ার

ইংল্যান্ডের বিশ্বকাপ জেতার দ্রুত পরেই দলের তারকা জোরে বোলার করলেন নিজের অবসর ঘোষণা 2

জেড ডের্নব্যাক নিজের টুইটে এটা একদম পরিস্কার করে দিয়েছেন যে তিনি ইংল্যান্ডের হয়ে যতই অবসর নিন কিন্তু কাউন্টি ক্রিকেটে তিনি সারের হয়ে খেলা চালিয়ে যাবেন। ৩৩ বছরের জেড নিজের আন্তর্জাতিক কেরিয়ারের শুরু ২০১১য় করেছিলেন। জেড ইংল্যাণ্ডের হয়ে ২৪টি একদিনের ম্যাচ আর ৩৪টি টি-২০ খেলেছেন। ডের্নব্যাক নিজের ২৪টি ওয়ানডে ম্যাচে ৩১টি উইকেট নিয়েছেন, অন্যদিকে ৩৪টি টি-২০আইতে তিনি ৩৯টি উইকেট নিতে সফল হয়েছেন। ওয়ানডেতে তার সর্বশ্রেষ্ঠ প্রদর্শন ৪/৪৫, আর টি-২০ ৪/৪২।
ভারতের বিরুদ্ধে জেড মোট ১১টি ওয়ানডে ম্যাচ খেলেছেন যার মধ্যে তিনি ১০টি উইকেট হাসিল করতে সফল হয়েছেন। ওয়ানডেতে ডের্নব্যাক তিনবার রবীন্দ্র আজদেজা আর তিনবার মহেন্দ্র সিং ধোনিকে নিজের শিকার বানিয়েছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *