ডে-নাইট টেস্টের পর ভারত অধিনায়ক বিরাট কোহলি সৌরভকে নিয়ে বললেন এমন কথা পুরো ইডেন আপ্লুত 1

ইন্দোর টেস্টের পর ভারতীয় দল বাংলাদেশকে কলকাতার প্রথম পিঙ্ক বল টেস্ট ম্যাচেও ইনিংস আর ৪৬ রানে হারিয়ে দিয়েহচে। ম্যাচে ভারতীয় দলের বোলাররা দুর্দান্ত প্রদর্শন করেছেন। ম্যাচ জেতার পর বিরাট কোহলি জানিয়েছেন সৌরভ গাঙ্গুলীর যুগে টেস্ট ক্রিকেটে যে হার না মানা মানসিকতা দিয়ে লড়াইয়ের সূচনা হয়েছিল তাতে তারুণ্যের জয়জয়কার ছিল আর বর্তমান ভারতীয় দল কঠোর পরিশ্রম আর আত্মবিশ্বাসের সঙ্গে সেই ধারাকেই এগিয়ে নিয়ে চলেছে।

২-০ সিরিজ জিতল ভারত

ডে-নাইট টেস্টের পর ভারত অধিনায়ক বিরাট কোহলি সৌরভকে নিয়ে বললেন এমন কথা পুরো ইডেন আপ্লুত 2

বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজের পর ভারতীয় দল ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলেছে। এর মধ্যে ইন্দোরে হওয়া প্রথম টেস্ট ম্যাচকে ভারতীয় দল এক ইনিং এবং ১৩০ রানে জিতে নিয়েছিল। গত ২২ তারিখ থেকে ইডেনে শুরু হওয়া দ্বিতীয় টেস্ট সর্ব অর্থেই ছিল ঐতিহাসিক। এই প্রথম ভারত আর বাংলাদেশ ডে-নাইট টেস্ট খেলল। দুই দলেরই পিঙ্ক বলে খেলা এটি প্রথম টেস্ট, এই টেস্টও ভারতীয় দল এক ইনিংস আর ৪৬ রানে জিতে নিয়ে তাদের লাগাতার ঘরের মাঠে ১২টি সিরিজ জয়ের ধারা বজায় রাখল। এবং বাংলাদেশকে হোয়াইট ওয়াশ করে টেস্ট সিরিজও জিতে নিল ভারত। শুধু তাই নয় ভারত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলেও তার শীর্ষস্থান ধরে রাখল।

দাদাকে নিয়ে এই কথা বললেন বিরাট

ডে-নাইট টেস্টের পর ভারত অধিনায়ক বিরাট কোহলি সৌরভকে নিয়ে বললেন এমন কথা পুরো ইডেন আপ্লুত 3

রবিবার বাংলাদেশকে একপেশে লড়াইতে উড়িয়ে দেওয়ার পর ভারত অধিনায়ক বিরাট কোহলি তার পোষ্ট ম্যাচ প্রেজেন্টেশনে বলেন,

“টেস্ট ক্রিকেট একটা মানসিক লড়াই। আমরা দাঁড়াতে শিখেছি- এটা দাদার (সৌরভ গাঙ্গুলী) দল থেকে শুরু হয়েছিল। বিশ্বাসই মূল চাবিকাঠি, এবং সতভাবে বলতে গেলে আমরা কঠোর পরিশ্রম করেছি, এবং এখন তার পুরস্কার পাচ্ছি”।

জোরে বোলারদের করলেন প্রশংসা

ডে-নাইট টেস্টের পর ভারত অধিনায়ক বিরাট কোহলি সৌরভকে নিয়ে বললেন এমন কথা পুরো ইডেন আপ্লুত 4

জসপ্রীত বুমরাহ এবং ভুবনেশ্বর কুমারের মতো অভিজ্ঞ বোলারের অনুপস্থিতিতেও ভারতীয় দলের বোলাররা দুর্দান্ত পারফর্মেন্স করেছেন। ভারতীয় দলের হয়ে এই সিরিজে উমেশ যাদব, ঈশান্ত শর্মা, মহম্মদ শামি দুর্দান্ত বোলিং করেছেন। নিজের দলের জোরে বোলারদের প্রশংসা করতে গিয়ে বিরাট কোহলি বলেন,

“ওরা উইকেটের জন্য ভীষণ ক্ষুধার্ত আর আমার মনে হয় যে আমরা সঠিক ধরণের জায়গায় আছি আর প্রত্যেকেই এই দলে খেলার আনন্দ নিচ্ছে। ভাবনা এটাই যে মাঠের মাঝে নিজেকে প্রমান করতে হবে, আর যা সামনে থেকে পাওয়া যায় তাকে ফেরত দেওয়াও আমরা শিখে নিয়েছে। এই সবকিছুই দাদার দলের সঙ্গে শুরু হয়েছিল আর আমরা এটা এগিয়ে নিয়ে চলেছি”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *