রেকর্ড: আর মাত্র একটি উইকেট নিলেই কপিল দেব আর জাহির খানের মত তারকাদের লিস্টে শামিল হয়ে যাবেন ইশান্ত শর্মা
Gros Islet : India's fast bowler Ishant Sharma, center, celebrates taking the wicket of West Indies' Darren Bravo during day four of their third cricket Test match at the Daren Sammy Cricket Ground in Gros Islet, St. Lucia, Friday, Aug. 12, 2016. AP/PTI(AP8_12_2016_000399B)

ইংল্যান্ড আর ভারতের মধ্যে চলা পাঁচ টেস্ট ম্যাচের পতৌদি সিরিজ নিজের সবচেয়ে রোমাঞ্চকর জায়গায় পৌঁছে গিয়েছে। এখনও পর্যন্ত দুটি দলের মধ্যে তিন টেস্ট খেলা হয়েছে, যেখানে প্রথম দুটি টেস্টে ঘরের দল ইংল্যান্ড জয়ের স্বাদ পায় অন্যদিকে তৃতীয় টেস্টে ভারতীয় দল দুর্দান্ত প্রদর্শনে এই না শুধু জেতে বরং এই সিরিজেও নিজেদের বাঁচিয়ে রাখে। এখন এই দুই দেশের মধ্যে চতুর্থ টেস্ট বৃহস্পতিবার ৩০ আগস্ট থেকে সাউথহ্যাম্পটনে খেলা হবে। যেখানে বিরাট কোহলির অধিনায়কত্বে ভারতীয় দল ন্যাটিংহ্যামের মতই নিজেদের পারফর্মেন্সের পুনরাবৃত্তি করতে করতে চাইবে।

ইশান্ত শর্মা তৈরি করবেন ইতিহাস
রেকর্ড: আর মাত্র একটি উইকেট নিলেই কপিল দেব আর জাহির খানের মত তারকাদের লিস্টে শামিল হয়ে যাবেন ইশান্ত শর্মা 1
চতুর্থ টেস্ট ম্যাচে টিম ইন্ডিয়ার অভিজ্ঞ জোরে বোলার ইশান্ত শর্মার কাছে ইতিহার গড়ার সবচেয়ে বড় সুযোগ থাকবে। আসলে সাউথহ্যাম্পটন টেস্টে আর মাত্র একটি উইকেট নেওয়ার সঙ্গে সঙ্গেই ইশান্ত শর্মা একটি বিশ্বরেকর্ড নিজের নামে নথিভূক্ত করে ফেলবেন। আপনারা ভাবছেন ইশান্ত কোন বিশ্বরেকর্ড করতে চলেছেন… তাহলে দেখে নেওয়া যাক। আসলে আর মাত্র একটি উইকেট নেওয়ার সঙ্গে সঙ্গেই ২৯ বছর বয়েসী ইশান্ত শর্মা টেস্ট ক্রিকেটে নিজের ২৫০ উইকেট পূর্ণ করে ফেলবেন।

খেলে ফেলেছেন ৮৫ টি টেস্ট

রেকর্ড: আর মাত্র একটি উইকেট নিলেই কপিল দেব আর জাহির খানের মত তারকাদের লিস্টে শামিল হয়ে যাবেন ইশান্ত শর্মা 2
India’s Ishant Sharma (C) celebrates after taking the wicket of England’s Jos Buttler during the third day of the first Test cricket match between England and India at Edgbaston in Birmingham, central England on August 3, 2018.
/ AFP PHOTO / ADRIAN DENNIS / RESTRICTED TO EDITORIAL USE. NO ASSOCIATION WITH DIRECT COMPETITOR OF SPONSOR, PARTNER, OR SUPPLIER OF THE ECB

ইশান্ত এখনও পর্যন্ত দেশের জন্য মোট ৮৫টি টেস্ট খেলে ফেলেছেন আর এর মধ্যে তিনি ৩৫.১৬ গড়ে মোট ২৪৯টি উইকেট নিজের নামে করেছেন। ইশান্ত এখনও পর্যন্ত নিজের টেস্ট কেরিয়ারে ৮ বার ইনিংসে পাঁচ বা তার বেশি উইকেট নিয়েছে এবং একবার ম্যাচে ১০ বা তার বেশি উইকেট নেওয়ার রেকর্ড গড়ে ফেলেছেন। যদি চতুর্থ টেস্ট ম্যাচে ইশান্ত এই বড় উপলব্ধী হাসিল করতে সক্ষম হয়ে যান তাহলে টিম ইন্ডিয়ার জন্য এই কৃতিত্ব দেখানো মোট সপ্তম এবং মাত্র তৃতীয় বোলার হয়ে যাবেন তিনি। প্রসঙ্গত ইশান্ত ২০০৭ এ টেস্ট ক্রিকেটে অভিষেক করেছিলেন আর ইংল্যাণ্ডের বিরুদ্ধে চলতি টেস্টে ইশান্ত নিজের ধারালো বোলিংয়ে মাত্র তিনটি টেস্টেই ১১টি উইকেট নিয়ে ফেলেছেন।
রেকর্ড: আর মাত্র একটি উইকেট নিলেই কপিল দেব আর জাহির খানের মত তারকাদের লিস্টে শামিল হয়ে যাবেন ইশান্ত শর্মা 3

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *