NZ vs IND: ঈশান্ত শর্মা ৩ উইকেট নিতেই জাহির খান আর কপিলদেবের সঙ্গে বসবেন এক আসনে

ভারতীয় দল নিউজিল্যান্ডের বিরুদ্ধে নিজেদের প্রথম টেস্ট ম্যাচ হেরে গিয়েছে। এখন সিরিজের দ্বিতীয় ম্যাচ ২৯ ফেব্রুয়ারি থেকে খেলা হবে। যেখানে ভারতীয় দল জয় হাসিল করে সিরিজে সমতা ফেরানোর চেষ্টা করবে। এই ম্যাচে ভারতীয় দলের জোরে বোলার ঈশান্ত শর্মা ৩ উইকেট নিতেই জাহির খান আর কপিলদেবের সঙ্গে একটি বিশেষ ক্লাবে শামিল হয়ে যাবেন।

ঈশান্ত শর্মার কাছে থাকবে অনেক বড়ো সুযোগ

NZ vs IND: ঈশান্ত শর্মা ৩ উইকেট নিতেই জাহির খান আর কপিলদেবের সঙ্গে বসবেন এক আসনে 1

ওয়েলিংটনের ম্যাচে ভারতীয় দলের তরফে সবচেয়ে সেরা বোলার থেকেছেন ঈশান্ত শর্মা, যিনি চোট থেকে সুস্থ হয়ে ভারতীয় দলে প্রত্যাবর্তন করেছিলেন। এখন যখন তিনি দ্বিতীয় ম্যাচ খেলার জন্য নামবেন তো তার লক্ষ্য ম্যাচে কম সে কম ৩ উইকেট নেওয়ার দিকে থাকবে। যারপর তিনি কপিলদেব আর জাহির খানের সঙ্গে একই ক্লাবে শামিল হয়ে যাবেন। এই দুই বোলার ভারতীয় দলের হয়ে টেস্ট ক্রিকেটে ৩০০র বেশি উইকেট হাসিল করেছেন। অন্যদিকে এখনো পর্যন্ত ঈশান্ত শর্মার নামে ২৯৭টি উইকেট রয়েছে। যে কারণে এখন দ্বিতীয় টেস্ট ম্যাচে ৩ উইকেট নিতেই ৩০০ উইকেট পূর্ণ হয়ে যাবে। যা এই বোলারের জন্য অনেক বড়ো উপলব্ধ বলা হচ্ছে। যা তিনি নিজের ৯৮তম ম্যাচে পূর্ণ করতে পারেন।

সিরিজে প্রত্যাবর্তন করতে চাইবে ভারতীয় দল

NZ vs IND: ঈশান্ত শর্মা ৩ উইকেট নিতেই জাহির খান আর কপিলদেবের সঙ্গে বসবেন এক আসনে 2

প্রথম ম্যাচে যেভাবে ১০ উইকেটে ভারতীয় দল হেরেছে, তারপর বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দল দ্বিতীয় ম্যাচে জয় হাসিল করার পূর্ণ প্রচেষ্টা করবে। যাতে তারা টেস্ট সিরিজে ১-১ ফলাফলে সমতা ফেরাতে পারে। এই ম্যাচে ভারতীয় দল পৃথ্বী শয়ের জায়গায় শুভমান গিলকে আর রবিচন্দ্রন অশ্বিনের জায়গায় রবীন্দ্র জাদেজাকে খেলার সুযোগ দিতে পারে। এছাড়াও ক্রাইস্টচার্চের পরিস্থিতি দেখে উমেশ যাদবকেও প্রথম একাদশে সুযোগ দেওয়া হতে পারে। তবে তিনি কার জায়গা নেবেন তা বোঝা মুশকিল। তবে তিনি সবচেয়ে ভালো সুইং করাতে পারেন।

জাহির খান আর কপিলদেবের নামে রয়েছে রেকর্ড

NZ vs IND: ঈশান্ত শর্মা ৩ উইকেট নিতেই জাহির খান আর কপিলদেবের সঙ্গে বসবেন এক আসনে 3

জাহির খান ভারতের হয়ে ৩১১টি উইকেট নিয়েছিলেন। যদি ঈশান্ত শর্মা ১৪টি উইকেট নিতে পারেন তো তিনি এই তালিকায় দ্বিতীয় স্থানে পৌঁছে যাবেন। সেই সঙ্গেই ভারতের হয়ে সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলারদের তালিকায় তিনি ৫ নম্বরে উঠে আসবেন। কপিলদেব ভারতীয় দলের হয়ে টেস্ট ফর্ম্যাটে সবচেয়ে বেশি ৪৩৪টি উইকেট নিয়েছিলেন। তবে ওভারঅল অনিল কুম্বলে ৬১৯টি উইকেট নিয়ে এক নম্বরে রয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *