ঈশান্ত শর্মা টেস্ট ক্রিকেটে শেষ করলেন গত ১২ বছরের খরা, কলকাতা টেস্টে গড়লেন রেকর্ড

ভারতীয় দল ইন্দোরের পর এখন কলকাতায় দ্বিতীয় টেস্ট ম্যাচ খেলছে, যে টেস্ট ম্যাচ ভারত-বাংলাদেশের প্রথম ডে-নাইট টেস্ট ম্যাচও। এই ম্যাচে ভারতীয় দলের বোলারা ভালো প্রদর্শন করেছেন। যে কারণে বাংলাদেশের ইনিংস দ্রুত শেষ হয়ে গিয়েছে। এই ম্যাচে ঈশান্ত শর্মা বড়ো রেকর্ড গড়েছেন আর একটি দীর্ঘ সময় ধরে খরাকে এখানে শেষ করেছেন।

ঈশান্ত শর্মা ১২ বছরের খরা করেছেন শেষ

ঈশান্ত শর্মা টেস্ট ক্রিকেটে শেষ করলেন গত ১২ বছরের খরা, কলকাতা টেস্টে গড়লেন রেকর্ড 1

কলকাতা টেস্টে ভারতীয় দলের জোরে বোলাররা পিঙ্ক বলে ভীষণই ভালো প্রদর্শন করে নিজেদের প্রমান করেছেন। ম্যাচে ভারতের হয়ে ঈশান্ত শর্মা ৫ উইকেট নিয়েছেন। যার পর তিনি ১২ বছরের খরাকে শেষ করেছেন। ভারতীয় মাটিতে ঈশান্ত শর্মা শেষবার ৫ উইকেট ১২ বছর আগে পাকিস্তানের বিরুদ্ধে ২০০৭ এ নিয়েছিলেন। এখন এই খরা ঈশান্ত শর্মা শেষ করেছেন। টেস্ট ক্রিকেটে এক ইনিংসে ৫ উইকেট নেওয়ার কৃতিত্ব ঈশান্ত শর্মা ১০বার করেছেন। এই ম্যাচে তিনি দুটি বড়ো রেকর্ড গড়েছেন। পিঙ্ক বলে ভারতের হয়ে প্রথম উইকেট ঈশান্ত শর্মা নিয়েছেন সেই সঙ্গে প্রথম ডে-নাইট টেস্টের এক ইনিংসে ৫ উইকেট নেওয়ার কৃতিত্ব দেখানো তিনি প্রথম ভারতীয় বোলার হয়ে গিয়েছেন।

ম্যাচে ভারত মজবুত স্থিতিতে

ঈশান্ত শর্মা টেস্ট ক্রিকেটে শেষ করলেন গত ১২ বছরের খরা, কলকাতা টেস্টে গড়লেন রেকর্ড 2

আজ প্রথম ডে-নাইট টেস্ট ম্যাচে বাংলাদেশের দল টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিল। যা ভুল প্রমানিত হয়ে গিয়েছে। তাদের দল মাত্র ১০৬ রানে দ্বিতীয় সেশনেই অলআউট হয়ে গিয়েছে। বাংলাদেশের হয়ে শাদমান ইসলাম সবচেয়ে বেশি ২৯ রান আর লিটন দাস ২৪ রান করেন। ভারতের হয়ে ঈশান্ত শর্মা ৫টি এবং উমেশ যাদব তিনটি উইকেট নিয়েছেন। এছাড়াও শামি নেন ২ উইকেট। ব্যাটিং করতে নেমে ভারতীয় দল এখনো পর্যন্ত ২ উইকেট হারিয়ে ৭৬ রান করে ফেলেছে। মাঠে এখনো অধিনায়ক বিরাট কোহলি ২০ আর চেতেশ্বর পুজারাও ২০ রান করে খেলছেন।

দুর্দান্ত ফর্মে দেখাছে ঈশান্ত শর্মাকে

ঈশান্ত শর্মা টেস্ট ক্রিকেটে শেষ করলেন গত ১২ বছরের খরা, কলকাতা টেস্টে গড়লেন রেকর্ড 3

গত ২ বছর ধরে ঈশান্ত শর্মা ভারতীয় দলের হয়ে ভীষণই ভালো বোলিং করেছেন। ভারতীয় মাটিতেও ঈশান্তের রেকর্দ এখন উন্নত হয়ে চলেছে। দক্ষিণ আফ্রিকার পর এখন বাংলাদেশের বিরুদ্ধেও তিনি ভালো বোলিং করছেন। এখন দ্বিতীয় ইনিংসেও তিনি একইভাবে এই প্রদর্শনের পুনরাবৃত্তি করতে চাইবেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *