এই মাসের শেষের দিকে দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে খেলবে বোর্ড প্রেসিডেন্ট একাদশ। আর আসন্ন এই ম্যাচের জন্য তরুণ উইকেটকিপার-ব্যাটসম্যান ইশান কিশানকে নেতৃত্ব দেওয়ার সুযোগ দেওয়া হয়েছে।

ঘোষিত দলে আরো রয়েছেন সিদ্ধেশ লাদ যিনি এ বছরের ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) মুম্বাই ইন্ডিয়ান্স দলের সদস্য ছিলেন। অপরদিকে উইকেটরক্ষক ইশান ভারতীয় ‘এ’ দলের সদ্য ইংল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে সিরিজ জেতা দলের সদস্য ছিলেন। তবে মারকুটে এই ব্যাটসম্যান সিরিজে তেমন বেশি সু্যোগ পান নি একাদশে। কারণ দলের মূল উইকেটরক্ষক হিসেবে একাদশে সুযোগ পেয়েছিলেন আরেক উদীয়মান ক্রিকেটার ঋষভ পন্থ।

প্রথম ম্যাচে সুযোগ পেয়ে এই বামহাতি ব্যাটসম্যান অর্ধ-শতক তুলে নিয়েছিলেন ব্যাট হাতে। ৪৬ দলের ইনিংসে তিনি ৫১ রান করে সাজঘরে ফেরেন। পরবর্তীতে যখন আবার সুযোগ পান উইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে ম্যাচে। ওই ম্যাচে ব্যাট হাতে ২১ রান করে অপরাজিত থাকেন এবং উইকেটের পেছনেও সফল ছিলেন। উইকেটরক্ষক হিসেবে ম্যাচে চারটি ডিসমিসাল করেন তিনি।

তাছাড়া এ বছরের আইপিএলেও ব্যাট হাতে দারুণ সফল ছিলেন এই তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যান। কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে মাত্র ১৭ বলে অর্ধশতক করে আইপিএলের ইতিহাসে সবচেয়ে দ্রুত অর্ধশতক করার তালিকায় যৌথ ভাবে শীর্ষে নাম লিখিয়েছেন। আন্তর্জাতিক ক্রিকেটার কুলদীপ যাদবের এক ওভারে টানা চারটি ছক্কা মেরেছিলেন এই তরুণ ক্রিকেটার।

উল্লেখ্য যে, এই তরুণ ক্রিকেটারের জন্য দলকে নেতৃত্ব দেয়া এবারই প্রথম নয়। কারন ইশান ২০১৬ সালের বিশ্বকাপের সময় ভারতীয় অনুর্ধ্ব-১৯ দলের অধিনায়ক ছিলেন। এদিকে, তাঁর প্রাক্তন সতীর্থ ক্রিকেটার আনমলপ্রিট সিং এবং রিকি ভুইও দলে সুযোগ পেয়েছেন।

বোর্ডের প্রেসিডেন্টের একাদশ:

ইশান কিশান (অধিনায়ক), আরআর সঞ্জয়, এআর ইশারণ, ধ্রুভ শোরী, আনমলপ্রিট সিং, রিকি ভুই, জালাজ সাক্সেনা, সিদ্ধেশ লাদ, মিহির হিরওয়ানি, ডিএ জাদেজা, আভেশ খান, শিবম মভি, ইসহান পোরেল এবং অ্যাটিত শেঠ।

আরও পড়ুন

ভারত বনাম অস্ট্রেলিয়া: গৌতম গম্ভীরের ভক্তদের জন্য বড় খবর,অস্ট্রেলিয়া সফরে উড়ে যাবেন গম্ভীর, দেখা যাবে এই ভূমিকায়

ভারত বনাম অস্ট্রেলিয়া: গৌতম গম্ভীরের ভক্তদের জন্য বড় খবর,অস্ট্রেলিয়া সফরে উড়ে যাবেন গম্ভীর, দেখা যাবে এই ভূমিকায়
ভারতীয় দল অস্ট্রেলিয়া সফরের শুরুয়াত করার জন্য প্রস্তুত হয়ে গিয়েছে আর এই শুরুয়াত ২১ নভেম্বর থেকে টি-২০...

বিরাট বললেন,আমি ভাগ্যবান অধিনায়ক, যে আমার কাছে রয়েছে এই দুই খেলোয়াড়

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি বুধবার ২১ নভেম্বর থেকে হতে চলা তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচের...

ম্যাচের ঠিক আগে এই ভারতীয় খেলোয়াড়ের বাড়ি থেকে এলো দুঃসংবাদ, ফিরতে হল বাড়িতে

ম্যাচের ঠিক আগে এই ভারতীয় খেলোয়াড়ের বাড়ি থেকে এলো দুঃসংবাদ, ফিরতে হল বাড়িতে
ভারতীয় ক্রিকেট দল বুধবার নিজের অস্ট্রেলিয়া সফরে একটি মুশকিল মিশন শুরু করতে চলেছে।এর শুরুয়াত তো টি-২০ সিরিজের...

ভারত বনাম অস্ট্রেলিয়া: অস্ট্রেলিয়ায় প্র্যাকটিস করতে গিয়ে বিরাট হঠাৎ করলেন এমন কিছু সোশ্যাল মিডিয়ায় ভিডিয়ো হল ভাইরাল

ভারত বনাম অস্ট্রেলিয়া: অস্ট্রেলিয়ায় প্র্যাকটিস করতে গিয়ে বিরাট হঠাৎ করলেন এমন কিছু সোশ্যাল মিডিয়ায় ভিডিয়ো হল ভাইরাল ভারত বনাম অস্ট্রেলিয়া: অস্ট্রেলিয়ায় প্র্যাকটিস করতে গিয়ে বিরাট হঠাৎ করলেন এমন কিছু সোশ্যাল মিডিয়ায় ভিডিয়ো হল ভাইরাল
টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি প্রায়ই শিরোনামে থাকেন। অবস্থা এমনই হয় যে, বিরাট কিছু করুন ছাই না...

ভারত বনাম অস্ট্রেলিয়া: জেসন গিলেসপি ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজে এইদলকে বললেন সিরিজ জেতার দাবীদার

ভারত বনাম অস্ট্রেলিয়া: জেসন গিলেসপি ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজে এইদলকে বললেন সিরিজ জেতার দাবীদার
অস্ট্রেলিয়ার মাটিতে হওয়া কোনও দলের ম্যাচে অতিথি দলকে অস্ট্রেলিয়া দলের তুলনায় কমজুরি মনে করা হয় কারণ অস্ট্রেলিয়া...