এই মাসের শেষের দিকে দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে খেলবে বোর্ড প্রেসিডেন্ট একাদশ। আর আসন্ন এই ম্যাচের জন্য তরুণ উইকেটকিপার-ব্যাটসম্যান ইশান কিশানকে নেতৃত্ব দেওয়ার সুযোগ দেওয়া হয়েছে।

ঘোষিত দলে আরো রয়েছেন সিদ্ধেশ লাদ যিনি এ বছরের ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) মুম্বাই ইন্ডিয়ান্স দলের সদস্য ছিলেন। অপরদিকে উইকেটরক্ষক ইশান ভারতীয় ‘এ’ দলের সদ্য ইংল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে সিরিজ জেতা দলের সদস্য ছিলেন। তবে মারকুটে এই ব্যাটসম্যান সিরিজে তেমন বেশি সু্যোগ পান নি একাদশে। কারণ দলের মূল উইকেটরক্ষক হিসেবে একাদশে সুযোগ পেয়েছিলেন আরেক উদীয়মান ক্রিকেটার ঋষভ পন্থ।

প্রথম ম্যাচে সুযোগ পেয়ে এই বামহাতি ব্যাটসম্যান অর্ধ-শতক তুলে নিয়েছিলেন ব্যাট হাতে। ৪৬ দলের ইনিংসে তিনি ৫১ রান করে সাজঘরে ফেরেন। পরবর্তীতে যখন আবার সুযোগ পান উইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে ম্যাচে। ওই ম্যাচে ব্যাট হাতে ২১ রান করে অপরাজিত থাকেন এবং উইকেটের পেছনেও সফল ছিলেন। উইকেটরক্ষক হিসেবে ম্যাচে চারটি ডিসমিসাল করেন তিনি।

তাছাড়া এ বছরের আইপিএলেও ব্যাট হাতে দারুণ সফল ছিলেন এই তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যান। কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে মাত্র ১৭ বলে অর্ধশতক করে আইপিএলের ইতিহাসে সবচেয়ে দ্রুত অর্ধশতক করার তালিকায় যৌথ ভাবে শীর্ষে নাম লিখিয়েছেন। আন্তর্জাতিক ক্রিকেটার কুলদীপ যাদবের এক ওভারে টানা চারটি ছক্কা মেরেছিলেন এই তরুণ ক্রিকেটার।

উল্লেখ্য যে, এই তরুণ ক্রিকেটারের জন্য দলকে নেতৃত্ব দেয়া এবারই প্রথম নয়। কারন ইশান ২০১৬ সালের বিশ্বকাপের সময় ভারতীয় অনুর্ধ্ব-১৯ দলের অধিনায়ক ছিলেন। এদিকে, তাঁর প্রাক্তন সতীর্থ ক্রিকেটার আনমলপ্রিট সিং এবং রিকি ভুইও দলে সুযোগ পেয়েছেন।

বোর্ডের প্রেসিডেন্টের একাদশ:

ইশান কিশান (অধিনায়ক), আরআর সঞ্জয়, এআর ইশারণ, ধ্রুভ শোরী, আনমলপ্রিট সিং, রিকি ভুই, জালাজ সাক্সেনা, সিদ্ধেশ লাদ, মিহির হিরওয়ানি, ডিএ জাদেজা, আভেশ খান, শিবম মভি, ইসহান পোরেল এবং অ্যাটিত শেঠ।

আরও পড়ুন

বিশ্বকাপ জিতেও হতাশ ইংল‍্যান্ড অধিনায়ক ইওন মর্গ‍্যান ! এই তার কারণ

দীর্ঘ প্রতীক্ষার অবসান। অবশেষে ঘরে এসেছে বিশ্বকাপ।তা কেন্দ্র করে যখন গোটা ইংল্যান্ড জুড়ে উৎসবের মরশুম।ঠিক তখন খানিকটা...

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে ভারতের দলে থাকছেন না এই তারকা ক্রিকেটার !

আরও একটি আন্তর্জাতিক সফর মিস করতে চলেছেন ভারতের উদীয়মান ক্রিকেট তারকা পৃথ্বী শাহ।এখনো চোট পুরোপুরি সেরে ওঠেনি...

বাংলাদেশ সফরের পর জাতীয় দলের কোচিং বিভাগে বড়োসড়ো রদবদল আনতে চলেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড

আসন্ন বাংলাদেশের বিরুদ্ধে ঘরের মাঠে একদিবসীয় সিরিজের পর কোচিং বিভাগে বদল আনার চিন্তা ভাবনা করে ফেলেছে শ্রীলঙ্কা...

বিরাট কোহলি নাকি রোহিত শর্মা , কে সবচেয়ে বড়ো অধিনায়ক ? জানালেন ব্রাড হগ

ইউ টিউবে চ‍্যানেল রয়েছে প্রাক্তন অস্ট্রেলিয় স্পিনার ব্রাড হগের।" ব্রাড হগ টিভি নামের সেই ইউটিউব চ‍্যানেলে আমরা...

ফের জাতীয় দলে ফেরার আশাবাদী এই ভারতীয় ক্রিকেটার !

ফের আন্তর্জাতিক দলে ফেরার জন্যে পূর্ণ উদ‍্যমে লেগে পড়লেন মনীশ পান্ডে। আশা রাখছেন ফর্মের ধারাবাহিকতা এবং দুরন্ত...