বোর্ড প্রেসিডেন্ট একাদশের অধিনায়ক হিসেবে প্রথমবার সুযোগ পেলেন এই ক্রিকেটার! খেলবেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে 1

এই মাসের শেষের দিকে দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে খেলবে বোর্ড প্রেসিডেন্ট একাদশ। আর আসন্ন এই ম্যাচের জন্য তরুণ উইকেটকিপার-ব্যাটসম্যান ইশান কিশানকে নেতৃত্ব দেওয়ার সুযোগ দেওয়া হয়েছে।

ঘোষিত দলে আরো রয়েছেন সিদ্ধেশ লাদ যিনি এ বছরের ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) মুম্বাই ইন্ডিয়ান্স দলের সদস্য ছিলেন। অপরদিকে উইকেটরক্ষক ইশান ভারতীয় ‘এ’ দলের সদ্য ইংল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে সিরিজ জেতা দলের সদস্য ছিলেন। তবে মারকুটে এই ব্যাটসম্যান সিরিজে তেমন বেশি সু্যোগ পান নি একাদশে। কারণ দলের মূল উইকেটরক্ষক হিসেবে একাদশে সুযোগ পেয়েছিলেন আরেক উদীয়মান ক্রিকেটার ঋষভ পন্থ।

বোর্ড প্রেসিডেন্ট একাদশের অধিনায়ক হিসেবে প্রথমবার সুযোগ পেলেন এই ক্রিকেটার! খেলবেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে 2

প্রথম ম্যাচে সুযোগ পেয়ে এই বামহাতি ব্যাটসম্যান অর্ধ-শতক তুলে নিয়েছিলেন ব্যাট হাতে। ৪৬ দলের ইনিংসে তিনি ৫১ রান করে সাজঘরে ফেরেন। পরবর্তীতে যখন আবার সুযোগ পান উইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে ম্যাচে। ওই ম্যাচে ব্যাট হাতে ২১ রান করে অপরাজিত থাকেন এবং উইকেটের পেছনেও সফল ছিলেন। উইকেটরক্ষক হিসেবে ম্যাচে চারটি ডিসমিসাল করেন তিনি।

তাছাড়া এ বছরের আইপিএলেও ব্যাট হাতে দারুণ সফল ছিলেন এই তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যান। কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে মাত্র ১৭ বলে অর্ধশতক করে আইপিএলের ইতিহাসে সবচেয়ে দ্রুত অর্ধশতক করার তালিকায় যৌথ ভাবে শীর্ষে নাম লিখিয়েছেন। আন্তর্জাতিক ক্রিকেটার কুলদীপ যাদবের এক ওভারে টানা চারটি ছক্কা মেরেছিলেন এই তরুণ ক্রিকেটার।

বোর্ড প্রেসিডেন্ট একাদশের অধিনায়ক হিসেবে প্রথমবার সুযোগ পেলেন এই ক্রিকেটার! খেলবেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে 3

উল্লেখ্য যে, এই তরুণ ক্রিকেটারের জন্য দলকে নেতৃত্ব দেয়া এবারই প্রথম নয়। কারন ইশান ২০১৬ সালের বিশ্বকাপের সময় ভারতীয় অনুর্ধ্ব-১৯ দলের অধিনায়ক ছিলেন। এদিকে, তাঁর প্রাক্তন সতীর্থ ক্রিকেটার আনমলপ্রিট সিং এবং রিকি ভুইও দলে সুযোগ পেয়েছেন।

বোর্ডের প্রেসিডেন্টের একাদশ:

ইশান কিশান (অধিনায়ক), আরআর সঞ্জয়, এআর ইশারণ, ধ্রুভ শোরী, আনমলপ্রিট সিং, রিকি ভুই, জালাজ সাক্সেনা, সিদ্ধেশ লাদ, মিহির হিরওয়ানি, ডিএ জাদেজা, আভেশ খান, শিবম মভি, ইসহান পোরেল এবং অ্যাটিত শেঠ।

Nazmus Sajid

Sports Fanatic!

Leave a comment

Your email address will not be published.