Team India

মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ২০০৭ সালে ভারত একবার টি-টোয়েন্টি বিশ্ব (T20 World Cup) জিতেছিল। তারপর থেকে এখন পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার অপেক্ষায় ভারতীয় দল। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দল ঘোষণা করেছেন নির্বাচকরা। কিন্তু এক তারকা খেলোয়াড় এতে জায়গা পাননি। দুর্দান্ত ফর্মে ছিলেন এই খেলোয়াড়। অধিনায়ক রোহিত শর্মার কাছেও এই খেলোয়াড়কে বিশেষ মনে করা হয়।

সুযোগ পাননি এই খেলোয়াড়

টি-২০ বিশ্বকাপে সুযোগ না পাওয়ায় শেষ হলো এই খেলোয়াড়ের ক্যারিয়ার, নীল জার্সিতে ফেরার পথ প্রায় বন্ধ !! 1টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দলে তারকা উইকেটরক্ষক ব্যাটসম্যান ঈশান কিষাণকে সুযোগ দেননি নির্বাচকরা। যদিও ঈশান কিষাণ খুব ভালো ফর্মে রান করছিলেন। নির্বাচকরা ঋষভ পান্ত এবং দিনেশ কার্তিককে যতটা সুযোগ দিয়েছেন, ততটা সুযোগ দেননি ঈশান কিষাণকে। অন্যদিকে ঈশানের উইকেটকিপিং দক্ষতাও বিস্ময়কর।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের অংশ ছিলেন

টি-২০ বিশ্বকাপে সুযোগ না পাওয়ায় শেষ হলো এই খেলোয়াড়ের ক্যারিয়ার, নীল জার্সিতে ফেরার পথ প্রায় বন্ধ !! 2

২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ঈশান কিষাণ ভারতীয় দলে সুযোগ পেয়েছিলেন, কিন্তু তিনি সেখানে ভাল পারফর্ম করতে ব্যর্থ হন। কিন্তু এরপর দ্বিপাক্ষিক সিরিজে ব্যাটিং দক্ষতা দেখালেন ঈশান কিষাণ। তিনি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে টিম ইন্ডিয়ার জন্য একটি গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসাবে প্রমাণিত হয়েছিল। একই সঙ্গে আইপিএলে অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে ওপেনিংয়ে অনেক ওপেনিং জুটি খেলেছেন ঈশান কিষাণ। ঈশান কিষাণকে রোহিত শর্মার প্রিয় খেলোয়াড়দের মধ্যে গণ্য করা হয়।

টিম ইন্ডিয়া অনেক ম্যাচ জিতেছে টি-২০ বিশ্বকাপে সুযোগ না পাওয়ায় শেষ হলো এই খেলোয়াড়ের ক্যারিয়ার, নীল জার্সিতে ফেরার পথ প্রায় বন্ধ !! 3

ঈশান কিষাণ ভারতীয় দলের হয়ে অনেক ম্যাচ জিতেছেন নিজের মতো করে। তার ছোট ক্যারিয়ারে তিনি তার ব্যাটিং দিয়ে সবাইকে মুগ্ধ করেছেন। ২৪ বছর বয়সী ঈশান কিশান এখন পর্যন্ত টিম ইন্ডিয়ার হয়ে ১৯ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন, যাতে তিনি ৩১.২৯ গড়ে ৫৪৩ রান করেছেন এবং ৪টি হাফ সেঞ্চুরিও করেছেন। একই সময়ে, ঈশান কিষাণ ভারতের হয়ে ৬টি ওডিআই খেলে ২৯.৩৩ গড়ে ১৪৪ রান করেছেন।

চমৎকার ফিল্ডিং

টি-২০ বিশ্বকাপে সুযোগ না পাওয়ায় শেষ হলো এই খেলোয়াড়ের ক্যারিয়ার, নীল জার্সিতে ফেরার পথ প্রায় বন্ধ !! 4
India’s Ishan Kishan speaks with fans during the Twenty20 International cricket match between Ireland and India at Malahide cricket club, in Dublin on June 26, 2022. – The T20 International is the first of two fixtures India play against Ireland on India’s summer tour of Ireland and England. (Photo by Lorraine O’Sullivan / AFP) (Photo by LORRAINE O’SULLIVAN/AFP via Getty Images)

ঈশান কিষাণ অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপেও ভারতীয় দলের অধিনায়কত্ব করেছেন। তিনি একজন দুর্দান্ত ব্যাটসম্যানের পাশাপাশি একজন মারাত্মক ফিল্ডার। চোখের পলকে ক্যাচটা নেন তিনি। মাঠে দেখেই তার তত্পরতা তৈরি হয়। তবু টি-টোয়েন্টি বিশ্বকাপে সুযোগ পাননি এমন বিপজ্জনক ব্যাটসম্যান।

Read More: টি-২০ বিশ্বকাপে সুযোগ পেলেন ৩৭ বছর বয়সী এই খেলোয়াড়, আবেগপ্লুত হয়ে বললেন এই কথা !!

Leave a comment

Your email address will not be published.