ক্রিকেটের নস্ট্রাদামুস জোফ্রা আর্চারের ভবিষ্যতবাণী মাঝপথেই বন্ধ হতে পারে ভারত-অস্ট্রেলিয়া সিরিজ

ভারতীয় ক্রিকেট দল এই সময় অস্ট্রেলিয়া সফরে রয়েছে। নভেম্বরের দ্বিতী সপ্তাহে ভারতীয় দল আইপিএলের ত্রয়োদশ মরশুম শেষ হওয়ার পর ইউএই থেকে অস্ট্রেলিয়া সফরে রওনা হয়ে গিয়েছিল। অস্ট্রেলিয়া সফরে ভারতীয় দল ৩ ম্যাচের ওয়ানডে, ৩ ম্যাচের টি-২০ সিরিজ খেলার পর চার ম্যাচের টেস্ট সিরিজ খেলছে।

সিডনিতে হতে চলা তৃতীয় টেস্ট থেকে বেশি বাইরের ঘটনা আলোচনায়

ক্রিকেটের নস্ট্রাদামুস জোফ্রা আর্চারের ভবিষ্যতবাণী মাঝপথেই বন্ধ হতে পারে ভারত-অস্ট্রেলিয়া সিরিজ 1

দু দলের মধ্যে বর্ডার-গাভাস্কার ট্রফি্র চার ম্যাচের মধ্যে অ্যাডিলেড আর মেলবোর্নে প্রথম দুটি টেস্ট ম্যাচ খেলা হয়ে গিয়েছে। যেখানে দুই দলই ১-১ ফলাফলে দাঁড়িয়ে রয়েছে। সিরিজে রোমাঞ্চও দেখতে পাওয়া যাচ্ছে। সিডনিতে হতে চলা তৃতীয় টেস্ট রোমাঞ্চকর হওয়ার আশা রয়েছে। সিডনিতে তৃতীয় টেস্ট ম্যাচ আগামি ৭ জানুয়ারী খেলা হবে। কিন্তু এই সিরিজের তৃতীয় টেস্টের চেয়েও বেশি বাইরের নানা ঘটনা আলোচনার কেন্দ্র হয়ে রয়েছে, এবং এই সময় মিডিয়ার শিরোনামে ছেয়ে রয়েছে।

অস্ট্রেলিয়া-ভারতের সিরিজ এই দুই কারণে হতে পারে তিক্ত

ক্রিকেটের নস্ট্রাদামুস জোফ্রা আর্চারের ভবিষ্যতবাণী মাঝপথেই বন্ধ হতে পারে ভারত-অস্ট্রেলিয়া সিরিজ 2

তৃতীয় টেস্টের চেয়েও বেশি এই সময় ভারতের ৫জন খেলোয়াড়ের দ্বারা বায়ো বাবলের নিয়ম ভেঙে মেলবোর্নে রেস্তোরাঁয় খাবার খেতে যাওয়া আর তার পরের দিনই ভারতীয় দলের দ্বারা চতুর্থ টেস্ট ম্যাচ খেলার জন্য ব্রিসবেন যেতে অস্বীকার করার ঘটনা এই সময় যথেষ্ট আলোচিত হয়ে চলেছে। ভারতীয় দলের ৫জন খেলোয়াড়, রোহিত শর্মা, শুভমান গিল, নভদীপ সাইনি, পৃথ্বী শ আর ঋষভ পন্থ এর বিরুদ্ধে নতুন বছরের অবসরে মেলবোর্নে করোনার মধ্যে বায়ো বাবল প্রটোকল ভাঙার অভিযোগ উঠেছে। অন্যদিকে বায়োবাবলের কড়া নিয়মের কারণে ভারতীয় দল ব্রিসবেনে চতুর্থ টেস্ট ম্যাচ খেলতে চায় না।

টেনশনের মধ্যে জোফ্রা আর্চারের টুইট, সমর্থকরা যোগ করছেন সিরিজের সঙ্গে

এই দুটি ঘটনার পর বিসিসিআই আর ক্রিকেট অস্ট্রেলিয়ার মধ্যে মনোমালিন্য বেড়ে চলেছে। কারণ ক্রিকেট অস্ট্রেলিয়া ভারতের বিরুদ্ধে কথা বলছে, অন্যদিকে বিসিসিআই নিজেদের খেলোয়াড়ের সমর্থনে দাঁড়িয়েছে। যার ফলে সিরিজ বাতিলও হতে পারে। এই টেনশনের মধ্যে ইংল্যান্ডের ভবিষ্যতদ্রষ্টা হয়ে ওঠা জোরে বোলার জোফ্রা আর্চের একটি টুইটও ভাইরাল হচ্ছে। যেখানে আর্চার নিজের টুইটে লেখেন যে, “ব্যাগ প্যাক করার সময় এসে গিয়েছে’। এখন সমর্থকরা এই টুইটকে অস্ট্রেলিয়া-ভারত সিরিজের সঙ্গে যোগ করে দেখছেন। যদিও এটা সময়ই বলবে যে এই সিরিজ এই টেনশনের আবহে কীভাবে সম্পন্ন হয় নাকি মাঝপথেই তা বাতিল হয়ে যাবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *