আয়ারল্যান্ড সফরের প্রথম ম্যাচেই ভারতের জয়, ৭৬ রানে হারল আইরিশরা

ভারত এবং আয়ারল্যান্ডের মধ্যে চলতি টি২০ সিরিজের প্রথম ম্যাচটি গতকাল অনুষ্ঠিত হয়েছে ডাবলিনে। এই ম্যাচে ভারতীয় দল সবদিক থেকেই অলরাউন্ডার পারফর্মেন্স করে সহজেই আয়ারল্যান্ডকে ৭৬ রানে পরাজিত করে ২ ম্যাচের সিরিজে ১-০ এগিয়ে গিয়েছে।

২০৮ রানের বিশাল লক্ষ্য দাঁড় করায় ভারত
আয়ারল্যান্ড সফরের প্রথম ম্যাচেই ভারতের জয়, ৭৬ রানে হারল আইরিশরা 1
এই ম্যাচে টসে জিতে আয়ারল্যান্ড দল প্রথমে বল করার সিদ্ধান্ত নেয়। ব্যাট করতে নেমে ভারতীয় দল নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২০৮ রানের বিশাল স্কোর দাঁড় করায়। ভারতীয় দলের ওপেনার রোহিত শর্মা ৬১ বলে ৯৭ রানের ইনিংস খেলেন অন্যদিকে আরেক ওপেনার শিখর ধবনও বিস্ফোরক ব্যাটিং করে ৪৫ বলে ৭৪ রানের ইনিংস খেলেন। এই দুজনে মিলে প্রথম উইকেট জুটিতে ১৬৪ রানের পার্টনারশিপ করে ভারতকে শক্ত ভিতের উপর দাঁড় করিয়ে দেন। অন্যদিকে এই দুজনের আউট হওয়ার পর ভারতীয় দলের বাকি ব্যাটসম্যানরা সেভাবে কিছু করে দেখাতে পারেন নি। ব্যার্থ হয় সুরেশ রায়না। তিনি মাত্র ১০ রান করে আউট হন। মাত্র ১১ রান করে আউট হন এমএস ধোনিও। অধিনায়ক বিরাট কোহলি নিজের খাতাই খুলতে পারেন নি। অন্যদিকে আয়ারল্যান্ডের হয়ে পিটার চেস দুর্দান্ত বল করে ৪ ওভারে ৩৫ রান দিয়ে ৪ উইকেট হাসিল করেন।

আয়ারল্যান্ড অলআউট হয়ে যায় মাত্র ১৩২ রানে
আয়ারল্যান্ড সফরের প্রথম ম্যাচেই ভারতের জয়, ৭৬ রানে হারল আইরিশরা 2
ভারতের বিশাল স্কোরের জবাবে ব্যাট করতে নামা আয়ারল্যান্ড দল নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে মাত্র ১৩২ রানই তুলতে পারে। আয়ারল্যান্ডের তরফে সবচেয়ে বেশি ৩৫ বলে ৬০ রানের ইনিংস খেলেন তাদের ওপেনার জেমস শ্যানন। সেই সঙ্গে ভারতীয় দলের চায়নাম্যান স্পিনার কুলদীপ যাদব নিজের নির্ধারিত ৪ ওভারে দুর্দান্ত বল করে মাত্র ২১ রান দিয়ে চার উইকেট হাসিল করেন।

Leave a comment

Your email address will not be published.