বিসিসিআইয়ের নতুন সভাপতি সৌরভের বড়ো পদক্ষেপ, আইপিএল নিয়ে নিলেন এই বড়ো সিদ্ধান্ত

ক্রিকেট প্রেমীরা ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের অধীর আগ্রহে অপেক্ষা করে থাকেন। আইপিএল ২০২০ মরশুমের জন্য নিলাম ১৯ ডিসেম্বর কলকাতায় হবে। যদিও এখনো তারিখের ঘোষণা হয়নি। প্রত্যেক বছর আইপিএলের শুরু ওপেনিং সেরিমনি দিয়ে হয় যেখানে কোটি কোটি টাকা খরচা করা হয়। কিন্তু এখন বিসিসিআই এই মোটা টাকা খরচাকে বর্বাদি বলেছে।

ওপেনিং সেরিমনির পরম্পরা হতে পারে শেষ

বিসিসিআইয়ের নতুন সভাপতি সৌরভের বড়ো পদক্ষেপ, আইপিএল নিয়ে নিলেন এই বড়ো সিদ্ধান্ত 1

২০০৮ এ যখন থেকে আইপিএলের শুরু হয়েছে তখন থেকে প্রত্যেক মরশুমের শুরু হওয়ার আগে দুর্দান্ত ওপেনিং সেরিমনি করা হয়। যদিও আইপিএল ২০১৯এ ওপেনিং সেরিমনি হয়নি। বিসিসিআই সেই মানুষদের সম্মানে এটা রদ করে দিয়েছিল যারা পুলওয়ামা জঙ্গী হামলায় নিজেদের প্রাণ হারিয়েছিলেন। কিন্তু এখন এমন প্রভাব দেখা যাচ্ছে যে বোর্ড এই পরম্পরাকে শেষ করার ব্যাপারে ভাবছে।

আইপিএলের ওপেনিং সেরিমনি হল টাকার বর্বাদি

বিসিসিআইয়ের নতুন সভাপতি সৌরভের বড়ো পদক্ষেপ, আইপিএল নিয়ে নিলেন এই বড়ো সিদ্ধান্ত 2

সোমবার ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের গর্ভনিং কাউন্সিলের বৈঠক হয়েছে। এতে আইপিএল থেকে ওপেনিং সেরিমনি সরানোর পরামর্শ দেওয়া হয়। এটা নিয়ে বিসিসিআইয়ের এক আধিকারিক বলেছেন, “উদ্ঘাটন সমারোহ টাকার বর্বাদি। এতে ক্রিকেট সমর্থকরা ইন্টারেস্ট দেখান না আর শিল্পীদের অনেক বেশি টাকা দিতে হয়”। আপনাদের জানিয়ে দিই যে এই সেরিমনিতে ৩০ কোটি টাকা পর্যন্ত খরচা হয়।

নো বলের জন্য রাখা হতে পারে চতুর্থ অ্যাম্পায়ার

বিসিসিআইয়ের নতুন সভাপতি সৌরভের বড়ো পদক্ষেপ, আইপিএল নিয়ে নিলেন এই বড়ো সিদ্ধান্ত 3

আইপিএল সঞ্চালন পরিষদ নো-বলের উপর নজর রাখার জন্য চতুর্থ অ্যাম্পায়ার রাখার কথা ভাবছে। নো বল নিয়ে ওই আধিকারিক বলেন, “গত মরশুমে বেশকিছু খেলোয়াড়কে আউট দেওয়া হয়েছে। পরে রিপ্লেতে জানা গিয়েছে যে বোলাররা ওভারস্টেপ করেছিলেন। এই ভাবনা ভুল আর বিতর্ক কম করার জন্যই। পরবর্তী আইপিএল নিলাম ১৯ ডিসেম্বর কলকাতায় হবে”। অন্যদিকে পাওয়ার প্লেয়ারের ব্যাপারে ওই আধিকারিক বলেন, “এবার কথা বলা হয়েছে, কিন্তু সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে এই প্রয়োগের জন্য এখন সময় বেচে নেই”। মনে করা হচ্ছিল যে বিসিসিআই আইপিএলে বড়ো পরিবর্তন করার পরিকল্পনা করছে।

আইপিএলে বলিউড-হলিউডের তারাকারা করেন পারফর্ম

বিসিসিআইয়ের নতুন সভাপতি সৌরভের বড়ো পদক্ষেপ, আইপিএল নিয়ে নিলেন এই বড়ো সিদ্ধান্ত 4

আপনারা সকলেই জানেন যে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ সবচেয়ে বড়ো আর দামী লীগ। এতে খেলোয়াড়দের উপর মন খুলে বুলি লাগানো হয়। এই লীগের ওপেনিং সেরিমনিতে বিসিসিআই ৩০ কোটি টাকা পর্যন্ত খরচা করে। এতে বলিউডের আর হলিউডের সমস্ত সেলিব্রেটিরা পারফর্ম করেন। যাদের মধ্যে কেটি পেরি, একাঁন, পিট বুল, সলমন খান, ক্যাটরিনা কাইফ, অনুষ্কা শর্মার মত সমস্ত বড়ো নাম শামিল রয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *