আইপিএল-এর শুরুতেই দুর্দান্ত সুখবর, রেকর্ড ভাঙার পথে কোটিপতি ক্রিকেট লিগ 1

আর এক সপ্তাহ পরেই আইপিএল এর ত্রয়োদশ সংস্করণের এক মাস পূর্ণ হয়ে যাবে। এর মধ্যে আমরা দেখেছি একাধিক উত্তেজক ম্যাচ, একাধিক রোমাঞ্চকর মুহুর্ত এবং সর্বোপরি, নিজেদের প্রিয় ক্রিকেটারদের খেলা। এবারের আইপিএল নিয়ে উৎসাহ আগের তুলনায় অনেক বেশি থাকাটা স্বাভাবিক সেটি সবাই জানত। লকডাউন ও মারণ রোগ করোনা ভাইরাসের জেরে ক্রিকেট খেলা বন্ধ ছিল দীর্ঘদিন। আর এর জেরে যখন ফের ক্রিকেটের পুনরারম্ভ হল ইংল্যান্ডে, তখন ভারত তথা বিশ্বের ক্রিকেটপ্রেমীদের নজর ছিল আইপিএল এর প্রতি। আর সেই প্রত্যাশা পূর্ণ হয়েছে গত ১৯ সেপ্টেম্বর।

IPL 2020 scheduled announced, Chennai Super Kings to face Mumbai Indians in  opener, Sports News | wionews.com

আর এবার প্রথম মাস যেতে না যেতেই নিজেদের রেকর্ড ভাঙার খেলা শুরু করে দিল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। সম্প্রচারকারী সংস্থা স্টার স্পোর্টসের বিবৃতি অনুযায়ী, গত সেপ্টেম্বর মাসে এই কোটিপতি ক্রিকেট লিগের ভিউয়ারশিপ, অর্থাৎ দর্শকসংখ্যা বেড়েছে ৩০ শতাংশেরও বেশি।

Four takeaways from IPL media rights auction: Star's gamble, Sony's  one-dimensional strategy

আইপিএল এর উদ্বোধনী ম্যাচ শুরু হয়েছিল টুর্নামেন্টের দুই সফলতম দল চেন্নাই সুপার কিংস ও মুম্বই ইন্ডিয়ান্সের মধ্যে। আবু ধাবিতে হওয়া সেই ম্যাচ পাঁচ উইকেটে জিতেছিল চেন্নাই সুপার কিংস। কিন্তু আসল বিজয়ী ছিল দর্শক এবং সম্প্রচারকারী সংস্থা স্টার স্পোর্টস। তাদের রিপোর্ট অনুযায়ী, উদ্বোধনী ম্যাচের ভিউয়ারশিপ নতুন রেকর্ড গড়েছে। সেই ম্যাচের ভিউয়ারশিপ ছিল ১৫৮ মিলিয়ন। পাশাপাশি, জাতীয় বাজারেও ৩৯.৪ শতাংশ লাভ বৃদ্ধি বেড়েছে। এর দ্বারা বোঝা যায় এবারের আইপিএল কতটা লাভজনক হতে চলেছে বিসিসিআই এবং অন্যান্য সংস্থার জন্য।

IPL 2020 Highlights, CSK vs MI: CSK beat MI by 5 wickets, Rayudu, Du  Plessis star with fifties - cricket - Hindustan Times

আর এই নিয়ে উচ্ছ্বাসে ফেটে পড়েছেন স্টার স্পোর্টসের সিইও গৌতম ঠাকুর। তিনি উচ্ছ্বসিত আইপিএল এর মত এত বড় মাপের ও বিরাট অর্থের এই টুর্নামেন্ট পেশ করার জন্য। সিইও গৌতম ঠাকুর নিজেই ঘোষণা করেছেন যে গত বছরের তুলনায় এই বছর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ভিউয়ারশিপ ৩০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। সর্বভারতীয় সংবাদপত্র হিন্দুস্থান টাইমসকে দেওয়া সাক্ষাৎকারে স্টার স্পোর্টসের সিইও জানিয়েছেন, “আমরা উচ্ছ্বসিত সবথেকে বড় আইপিএল পেশ করতে পেরে। ড্রিম ইলেভেন আইপিএল এর প্রথম সপ্তাহ ভিউয়ারশিপের ক্ষেত্রে একটি দুর্দান্ত রেকর্ড গড়েছে যা গত বছরের থেকে ৩০ শতাংশ বেশি।”

Leave a comment

Your email address will not be published.