IPL 2023: ৩ জন দুর্দান্ত ভারতীয় খেলোয়াড় যারা বর্তমানে কমেন্ট্রিতেও সাফল্য অর্জন করেছে !! 1
Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

IPL 2023: একজন ক্রিকেটার নিজের কেরিয়ার শুরু করেন যাতে করে দীর্ঘ্যদিন দেশের হয়ে আন্তর্জাতিক মঞ্চে ক্রিকেট পরিষেবা চালিয়ে যেতে পারেন। একজন ক্রিকেটারকে দীর্ঘ্যদিন ক্রিকেট পরিষেবা চালিয়ে যাবার জন্য ক্রিকেটীয় পারফর্মেন্সের পাশাপাশি ফিটনেসের ব্যাপারে নজর রাখতে হয়,কারণ ক্রিকেট ইতিহাসে এমন ঘটনা প্রায়শই লক্ষ্য করা যায় যেখানে একজন প্রতিভাবান ক্রিকেটার নিজের অসাধারন ক্রিকেটীয় পারফর্মেন্সের জোরে আন্তর্জাতিক মঞ্চে প্রবেশ করলেও সামান্য কিছু ম্যাচ খেলার পরেই চোটের কারণে নিজের ক্রিকেট কেরিয়ারকে বিদায় জানাতে বাধ্য হয়। আবার একজন ক্রিকেটারকে এই সব কিছুর পাশাপাশি মানসিক ভাবে সব সময় প্রস্তুত থাকতে হয় যাতে করে তিনি নিজের দেশের হয়ে আন্তর্জাতিক মঞ্চে খুব তাড়াতাড়ি সুযোগ না পেলেও যেন নিরাশ না হয়ে পড়েন।IPL format will change from next year, Sourav Ganguly confirmed

ক্রিকেট ইতিহাসে এমন ঘটনা বিরল নয় যেখানে একজন ক্রিকেটার নিজের ক্রিকেটীয় কেরিয়ার থেকে অবসর গ্রহণ করে অন্যকোনো পেশাকে বেছে নিয়েছেন। কিন্তু বেশিরভাগ ক্রিকেটার ক্রিকেট কেরিয়ার থেকে অবসর গ্রহণ করে হয়তো কোনো জনপ্রিয় ধারাভাষ্যকার হয়ে উঠেছেন অথবা ক্রিকেট বিশারদ হয়েছেন। ভারতীয় ক্রিকেটেও এমন বহু ক্রিকেটার আছেন যারা ক্রিকেট থেকে অবসর গ্রহণ করার পর জনপ্রিয় ধারাভাষ্যকার হিসাবে বিশ্ব ক্রিকেটে যথেষ্ট খ্যাতি অর্জন করেছেন। আমরা এখানে এমন ৩জন ভারতীয় ক্রিকেটারকে নিয়ে আলোকনা করবো যারা ক্রিকেটকে বিদায় জানানোর পর খুব জনপ্রিয় ধারাভাষ্যকর হয়ে উঠেছেন।

ইরফান পাঠান

Irfan Pathan

ভারতীয় ক্রিকেট তথা বিশ্ব ক্রিকেটের অন্যতম জনপ্রিয় অলরাউন্ডার হলেন ইরফান পাঠান (Irfan Pathan)। বাঁহাতি এই অলরাউন্ডার এখনো মাঠে নেমে নিজের ক্রিকেটীয় প্রতিভার দ্বারা অসাধারণ পারফর্মেন্স করে দেখিয়েছেন। ২০০৩সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে আন্তর্জাতিক মঞ্চে অভিষেক করেন ইরফান পাঠান এবং তার পরের বছর ২০০৪ সালে একদিবসীয় ফরম্যাটেও তাকে দলে অন্তর্ভুক্ত করেন ভারতীয় জাতীয় নির্বাচক মন্ডলী। এর পর থেকে তিনি ভারতীয় দলকে একের পর এক ম্যাচ জেতানো ইনিংস উপহার দিয়েছিলেন। ২০১২ সালে শেষ আন্তর্জাতিক ম্যাচ খেললেও তার পর থেকে ক্রমাগত ঘরোয়া ক্রিকেট এবং আইপিএল এর মঞ্চে সমানভাবে পারফর্মেন্স করেছেন বোরোদার এই জনপ্রিয় অলরাউন্ডার। ২০২০ সালে তিনি পুরোপুরি সব ধরণের ক্রিকেট থেকে অবসর গ্রহণ করেন। ক্রিকেট থেকে অবসর গ্রহণ করার পর তিনি বর্তমানে বিশ্ব ক্রিকেটে একজন জনপ্রিয় ধারাভাষ্যকর হিসাবে প্রসিদ্ধ হয়ে উঠেছেন।

Prev1 of 3
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published.