Brendon Mccullum

শ্রেয়াস আইয়ারের নেতৃত্বে কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) পারফরম্যান্স আইপিএল ২০২২ (IPL 2022)-এ বিশেষ কিছু হয়নি। KKR (১২ পয়েন্ট) বর্তমানে ১৩ ম্যাচে, ৬ জয় এবং ৭ হারের পর পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে রয়েছে। ক্রমাগত প্লেয়িং ইলেভেন থেকে খেলোয়াড়দের বাদ দেওয়ার জন্যও সমালোচনার মুখে পড়েছে দলটি। এমন পরিস্থিতিতে, ৯ মে মুম্বই ইন্ডিয়ান্সের বিপক্ষে জয়ের পর, যখন ক্যাপ্টেন আইয়ারকে জিজ্ঞাসা করা হয়েছিল যে দলে ঘন ঘন পরিবর্তনের বিষয়ে খেলোয়াড়দের প্রতিক্রিয়া কেমন, তার উত্তর বিতর্কের জন্ম দেয়। আইয়ার বলেন, “খুব কঠিন। কোচ এবং কখনও কখনও সিইও দল নির্বাচনের সাথে জড়িত। প্রত্যেক খেলোয়াড়ই সাধ্যমত চেষ্টা করছে।”

সালমান বাট ম্যাককালামের সমালোচনা করেন

IPL 2022: দলের অধিনায়ক আপনার অফিসের পিয়ন নন! KKR হেড কোচের চরম সমালোচনায় এই প্রাক্তন তারকার 1

দল নির্বাচন নিয়ে আইয়ারের মন্তব্যের পর অনেক প্রাক্তন ক্রিকেটার ও বিশেষজ্ঞ তাদের মতামত ব্যক্ত করেছেন। একইসঙ্গে এবার নিজের বক্তব্য দিয়েছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক সালমান বাট (Salman Butt)। কেকেআর কোচ ব্রেন্ডন ম্যাককালামকে কটাক্ষ করেছেন তিনি। বাট বলেছেন, ম্যাককালামের ক্রিকেট খেলার ধরন বোধগম্য নয়। বাট বলেছেন, আইয়ারকে ভুল করতে দেওয়া উচিত এবং অধিনায়ককে সম্মানের সাথে আচরণ করা উচিত। বাট তার ইউটিউব চ্যানেলে বলেছেন, “ম্যাককালামের সঙ্গে অনেক সমস্যা রয়েছে। তিনি একটাই উপায় জানেন। ওসব পিচ, ভেন্যু কিছুই দেখছে না। আমরা কী স্কোর করতে পারি, প্রতিপক্ষ দলের জন্য কতটা স্কোর করতে পারি, সেটাও তিনি চিন্তা করেন না। তিনি যা বলেন তা হল স্বাধীনভাবে খেলতে এবং দ্রুত স্কোর করতে। ভয়হীন ক্রিকেটের আড়ালে তিনি শুরু করেছেন অদ্ভুত ক্রিকেট।” তিনি আরও বলেছেন, “আপনি দলকে সুযোগ দিন যে কীভাবে সুবিধা নেওয়া দরকার। আপনি যখন কাউকে অধিনায়ক করেন, তখন তাকে ভুল করতে দেওয়া হয়। ক্যাপ্টেন আপনার পিয়ন নন, যাকে আপনার সব কথা মেনে চলতে হবে।”

ম্যাককালামের ক্রিকেটের অর্থ এটাই

Brendon McCullum

তদুপরি, পাকিস্তান সুপার লিগে (পিএসএল) লাহোর কালান্দার্স ফ্র্যাঞ্চাইজির সাথে ম্যাককালামের অবস্থানের কথা উল্লেখ করে বাট তার কৌশলের সমালোচনা করেছিলেন। তিনি বলেন, “আমরা লাহোর কালান্দার্সে অনেক কিছু দেখেছি। ম্যাককালামের নির্ভীক ক্রিকেট মানে তার বুদ্ধিকে একপাশে রাখা এবং পিছনে না তাকিয়ে মারা। ১৫ ওভার বাকি থাকতে আপনি যদি ১০ এর মধ্যে ৭ উইকেট হারিয়ে ফেলেন, তবুও তিনি চান দল আক্রমণাত্মকভাবে খেলুক।”

Leave a comment

Your email address will not be published.