প্রকাশিত আইপিএল ২০২১ এর শিডিউল, এই শিডিউলে অখুশি হবে ফ্র্যাঞ্চাইজিরা 1

এই বছরের জন্য নির্ধারিত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) শিডিউল ঘোষণা করা হয়েছে। বিশিষ্ট সংবাদ সংস্থা এএনআই অনুসারে, আইপিএল ২০২১ শুরু হবে আগামী ৯ এপ্রিল থেকে, যেখানে মুম্বই ইন্ডিয়ান্স এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মধ্যে ম্যাচটি চেন্নাইয়ে অনুষ্ঠিত হবে। ফাইনাল ম্যাচটি আগামী ৩০ মে আহমেদাবাদের নরেন্দ্র মোদী ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

ভারত এবং ইংল্যান্ড সম্প্রতি এই আহমেদাবাদের মাঠে চার ম্যাচের টেস্ট সিরিজের শেষ দুটি ম্যাচ খেলেছে। এ ছাড়া এই মাঠে দুই দেশের মধ্যে পাঁচ ম্যাচের টি টোয়েন্টি সিরিজও খেলতে হবে। বিসিসিআই কর্তৃক আইপিএলের জন্য একটি মিডিয়া অ্যাডভাইজরি জারি করা হয়েছে। তদনুসারে, প্রতিটি দল লিগ পর্যায়ে চারটি জায়গায় প্রতিদ্বন্দ্বিতা করবে। লিগের মোট ম্যাচে চেন্নাই, মুম্বই, কলকাতা এবং বেঙ্গালুরু প্রত্যেকে দশটি ম্যাচ আয়োজন করবে এবং আহমেদাবাদ ও দিল্লিতে আটটি ম্যাচ থাকবে।

এবার আইপিএলের সবচেয়ে বড় বৈশিষ্ট্যটি হল সমস্ত ম্যাচ নিরপেক্ষ জায়গায় খেলা হবে এবং কোনও দলই তাদের ঘরে ম্যাচ খেলবে না। লিগ পর্বের সময় সমস্ত দল ছয়টি ভেন্যুতে চারটিতে ম্যাচ খেলবে।

মুম্বই ইন্ডিয়ানস আইপিএল ২০২০ শিরোপা জিতেছে

প্রকাশিত আইপিএল ২০২১ এর শিডিউল, এই শিডিউলে অখুশি হবে ফ্র্যাঞ্চাইজিরা 2

ভারতে করোনা ভাইরাস সংক্রমণের কারণে সংযুক্ত আরব আমিরশাহীতে আইপিএল ২০২০ অনুষ্ঠিত হয়েছিল। এটি সফলভাবে সংযুক্ত আরব আমিরশাহির সাথে বিসিসিআই দ্বারা সংগঠিত হয়েছিল। সেই মরশুমে, রোহিত শর্মার নেতৃত্বে পঞ্চমবারের মতো খেতাবটি দখল করেছে মুম্বই ইন্ডিয়ান্স। ফাইনাল ম্যাচে দলটি শ্রেয়াস আইয়ারের নেতৃত্বে থাকা দিল্লি ক্যাপিটালসকে পরাজিত করেছিল।

Leave a comment

Your email address will not be published.