IPL2021: ২টি দল যাদের বদলে ফেলা উচিত আইপিএলের আগে নিজেদের অধিনায়ক 1

আইপিএল ২০২১ শুরু হতে আর মাত্র ১-২ সপ্তাহই বাকি রয়েছে। এই ব্যাপারে বিসিসিআই নিজেদের সমস্ত প্রস্তুতি সম্পূর্ণ করে ফেলেছে। মার্চের শুরুতে ররবিবার ৭ মার্চ প্রকাশ কর শিডিউল মোতাবেক ৯ এপ্রিল মুম্বাই ইন্ডিয়ান্স আর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের দলের মধ্যে হওয়া প্রথম ম্যাচ দিয়ে ১৪ তম মরশুমের শুরু হবে।

এই মরশুমে যদি নেতৃত্বের কথা বলা হয় তো বেশকিছু দলের কাছে যথেষ্ট ভালো আর বিশ্বস্তরীয় অধিনায়ক রয়েছে। কিন্তু কিছু দলকে নিজেদের অধিনায়কদের ব্যাপারে ভাবার প্রয়োজন রয়েছে। এই প্রতিবেদনে আমরা কথা বলব সেই দুটি দলের ব্যাপারে যাদের আইপিএল ২০২১ এর শুরুর আগে নিজেদের অধিনায়ক বদলানোর দরকার আছে।

পাঞ্জাব কিংস

IPL2021: ২টি দল যাদের বদলে ফেলা উচিত আইপিএলের আগে নিজেদের অধিনায়ক 2

পাঞ্জাব কিংস দলের নেতৃত্ব বর্তমানে কেএল রাহুলের হাতে রয়েছে। প্রসঙ্গত গত বছর ২০২০তে পাঞ্জাবের দল তার অধিনায়কত্বে দুর্দান্ত প্রদর্শন করেছিল। কিন্তু আইপিএল ২০২১-র ঠিক আগে রাহুল সম্প্রতিই নিজের ব্যাটিং ফর্মে ফিরেছেন। যারপর তার নিজের ব্যাটিংয়ে মনোযোগ দেওয়া ভীষণই গুরুত্বপূর্ণ। এই দিক দিয়ে পাঞ্জাব কিংসের ম্যানেজমেন্টকে অধিনায়কত্বের ব্যাপারে ভাবা উচিত। কেএল রাহুলকে এই দায়িত্ব থেকে মুক্ত করে তার কাছ থেকে ব্যাটসম্যান হিসেবে ভালো ফল আশা করা যেতে পারে। অন্যদিকে তার জায়গায় অধিনায়কের ভূমিকায় জামাইকার ৪১ বছর বয়সী সিনিয়র ব্যাটসম্যান আর প্রাক্তন ক্যারিবিয়ান অধিনায়ক ক্রিস গেইল এই ভূমিকায় সম্পূর্ণ ফিট হতে পারেন।

কলকাতা নাইট রাইডার্স

IPL2021: ২টি দল যাদের বদলে ফেলা উচিত আইপিএলের আগে নিজেদের অধিনায়ক 3

গত বছর দুবাইতে খেলা হওয়া আইপিএল ২০২০তে কলকাতা নাইট রাইডার্সের দল নিজেদের সফরের শুরু তামিলনাড়ুর ৩৫ বছর বয়সী সিনিয়র উইকেটকিপার ব্যাটসম্যান দীনেশ কার্তিকের নেতৃত্বে করেছিল। কিন্তু কার্তিক মরশুমের মাঝ পথেই দলের দায়িত্ব সিনিয়র ইংলিশ ব্যাটসম্যান তথা অধিনায়ক ইয়োন মর্গ্যানের হাতে দিয়ে দিয়েছিলেন। কিন্তু যদি আইপিএল ২০২১ এর কথা বলা হয় তো এই মরশুমের সোঙ্গে নিউজল্যান্ড আর ইংল্যাণ্ডের মধ্যে হতে চলা সিরিজ ক্ল্যাশ হতে পারে। যে কারণে ইয়োন মর্গ্যানকে মাঝপথেই আইপিএল ছেড়ে চলে যেতে হবে। এই ব্যাপারটিকে মাথায় রেখে টিম ম্যানেজমেন্টের মরশুমের শুরু থেকেই এমন একজন অধিনায়ক নিযুক্ত করার প্রয়োজন যিনি পুরো মরশুমে ধারাবাহিকভাবে দলের দায়িত্ব সামলাতে পারেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *