IPL2021: কেকেআরের এই ৬জন খেলোয়াড়কে করল রিলিজ

আইপিএল ২০২১ এর প্রস্তুতি জোরদার চলছে। যেমনটা সকলেই জানেন যে আগামি মরশুমের জন্য হতে চলা নিলামের আগে সমস্ত ফ্রেঞ্চাইজিকে নিজেদের রিলিজ করা খেলোয়াড়দের তালিকা প্রকাশ করতে হত। গত মরশুমে ভীষণই খারাপ প্রদর্শনের পর কলকাতা নাইট রাইডার্স নিজেদের ৬জন খেলোয়াড়কে রিলিজ করে নিলামের রাস্তা দেখিয়েছে।

ভীষণই নিরাশাজনক থেকেছে আইপিএল ২০২০

IPL2021: কেকেআরের এই ৬জন খেলোয়াড়কে করল রিলিজ 1

আইপিএল ২০২০র মরশুম কলকাতা নাইট রাইডার্সের জন্য বিশেষ ভালো যায়নি। অধিনায়ক দীনেশ কার্তিক মরশুমের মাঝপথেই অধিনায়কত্ব ছেড়ে দিয়েছিলেন, যারপর টিম ম্যানেজমেন্ট বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইয়ন মর্গ্যানকে দলের নেতৃত্ব দিয়েছিল। তা সত্ত্বেও দলের প্রদর্শনে বেশি প্রভাব পড়েনি আর দল নিজেদের খেলা ১৪টি ম্যাচের মধ্যে মাত্র ৫টিতে জয়লাভ করেছিল আর ৮টি ম্যাচ তারা হারে। নিরশাজনক এই প্রদর্শনের কারণে তারা আবারও প্লে অফে কোয়ালিফাই না করেই টুর্নামেন্ট থেকে ছিটকে যায়। প্রসঙ্গত কেকেআরের গত মরশুমে সবচেয়ে বড়ো সমস্যা ছিল তাদের দলের তারকারা ফর্মে ছিলেন না। যে কারণেই তাদের প্রদর্শন ভালো হয়নি।

গত মরশুমে এই খেলোয়াড়রা ছিলেন দলে

IPL2021: কেকেআরের এই ৬জন খেলোয়াড়কে করল রিলিজ 2

কলকাতা নাইট রাইডার্স গত মরশুমে ১৫.৫০ কোটি টাকার রেকর্ড দামে প্যাট কমিন্সকে কিনেছিল। অন্যদিকে ইয়ন মর্গ্যানের জন্য তারা ৫.২৫ কোটি টাকা খরচা করেছিল। আপনাদের জানিয়ে দিই গত মরশুমে কেমন ছিল কলকাতার দল।

ইয়োন মর্গ্যান, দীনেশ কার্তিক, অ্যান্দ্রে রাসেল, সুনীল নারিন, কমলেশ নাগরকোটি, সন্দীপ ওয়ারিয়ার, কুলদীপ যাদব, লাকি ফার্গুসন, নীতীশ রাণা, প্রসিদ্ধ কৃষ্ণা, রিংকু সিং, শিভম মাভি, শুভমান গিল, সিদ্ধেশ ল্যাড, প্যাট কমিন্স, রাহুল ত্রিপাঠি, টম ব্যান্টন, নিখিল নাইক, আলি খান, টিম স্যাফর্ট

কলকাতা নাইট রাইডার্স এই খেলোয়াড়দের করল রিলিজ

IPL2021: কেকেআরের এই ৬জন খেলোয়াড়কে করল রিলিজ 3

রিটেন খেলোয়াড়: ইয়োন মর্গ্যান, দীনেশ কার্তিক, অ্যান্দ্রে রাসেল, সুনীল নারিন, কমলেশ নাগরকোটি, সন্দীপ ওয়ারিয়ার, কুলদীপ যাদব, লাকি ফার্গুসান, নীতীশ রাণা, প্রসিদ্ধ কৃষ্ণা, রিংকু সিং, শিভম মাভি, শুভমান গিল, প্যাট কমিন্স, রাহুল ত্রিপাঠি, আলি খান, টিম স্যাফর্ট

রিলিজড খেলোয়াড়: সিদ্ধেশ ল্যাড, টম ব্যান্টন, ক্রিস গ্রীন, নিখিল নাইক, হ্যারি গর্নি, এম সিদ্ধার্থ।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *