ভারতের হাসপাতালে অক্সিজেন সরবরাহের জন্য সহায়তার হাত বাড়ালেন প্যাট কামিন্স, অনুদান দিলেন পিএম কেয়ারস ফান্ডে 1

২০২১ সালের আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলছেন অস্ট্রেলিয়ার পেস বোলার প্যাট কামিন্স। এবার মানবিক রূপ দেখালেন প্যাট কামিন্স। ভারতের বেশ কয়েকটি শহরের হাসপাতালগুলিতে অক্সিজেনের অভাবে প্রায় ৩৭ লক্ষ টাকা সাহায্য করার ঘোষণা করেছেন কামিন্স। অভাবীদের সাহায্য করার জন্য তিনি পিএম কেয়ারস ফান্ডে ৫০ হাজার ডলার অনুদান দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

ভারতের হাসপাতালে অক্সিজেন সরবরাহের জন্য সহায়তার হাত বাড়ালেন প্যাট কামিন্স, অনুদান দিলেন পিএম কেয়ারস ফান্ডে 2

তিনি টুইটারে একটি পোস্ট শেয়ার করে লিখেছেন, “ভারত এমন একটি দেশ যেখানে আমি বছরের পর বছর ধরে প্রচুর ভালবাসা পেয়েছি এবং এখানকার মানুষেরা তারা খুব সুন্দর এছাড়াও সমর্থন করে। আমি জানি যে এই দেশে করোনা ভাইরাসজনিত কারণে সারা দেশে হাসপাতালে অক্সিজেনের অভাব সহ অনেকগুলি সমস্যা ছিল। একজন জাতীয় খেলোয়াড় হওয়ার কারণে আমি পিএম কেয়ারস ফান্ডে সহায়তার করে ৫০ হাজার মার্কিন ডলার (ভারতীয় মূল্যে প্রায় ৩৭ লাখ টাকা) দিতে চাই।” তিনি আরও লিখেছেন, “আমি আমার সতীর্থ খেলোয়াড়দেরও সাহায্যের জন্য এগিয়ে আসার অনুরোধ করছি। এই সময় সবাই অসহায় বোধ করছে। হতে পারে আমি দেরি করেছি তবে এর মাধ্যমে আমরা মানুষের জীবনে আলো আনার চেষ্টা করব।”

তিনি অবশেষে লিখেছেন যে, “আমার সহায়তা বড় না হলেও এটি কারোর জীবন পরিবর্তন করতে পারে।” বলা বাহুল্য, ভারতে করোনার ক্রমবর্ধমান পরিস্থিতির কারণে অনেক অস্ট্রেলিয়ান খেলোয়াড় আইপিএল ২০২১ আইপিএলে থেকে তাদের নাম প্রত্যাহার করে নিয়েছে। অস্ট্রেলিয়ানদের মধ্যে অ্যান্ড্রু টাই, অ্যাডাম জাম্পা এবং কেন রিচার্ডসন রয়েছেন যারা চলতি মরসুম থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন। জাম্পা এবং রিচার্ডসন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলেন। তবে এই দুই খেলোয়াড় টুর্নামেন্ট থেকে সরে আসার পরেও গ্লেন ম্যাক্সওয়েল, ড্যান ক্রিশ্চিয়ান এবং ড্যানিয়েল স্যামসের মতো তিনজন অস্ট্রেলিয়ান ক্রিকেটার রয়েছেন, যারা আরসিবির স্কোয়াডে যুক্ত থাকবেন। ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ এবং প্যাট কামিন্সের মতো বড় নাম সহ এখন পর্যন্ত ১৪২ জন অস্ট্রেলিয়ান ক্রিকেটারের সামগ্রিক আইপিএলে থাকবেন।

Leave a comment

Your email address will not be published.