আইপিএল ২০২১ এর নিলামে সিএসকের এই ৩জন খেলোয়াড়ের উপর থাকবে নজর

আইপিএল ২০২০-র খারাপ মরশুমের পর এখন মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন ফ্রেঞ্চাইজি চেন্নাই সুপার কিংস আইপিএল ২০২১ এ শক্তিশালীভাবে ফিরে আসার দিকে তাকিয়ে রয়েছে। এই ফ্রেঞ্চাইজি আগামী ১১ ফেব্রুয়ারী হতে চলা আগামী নিলামের আগে নিজেদের দলের ৬জন খেলোয়াড়কে রিলিজ করে দিয়েছে। চেন্নাই সুপার কিংস হরভজন সিং সহ কেদার জাধব, পীযূষ যাদব, মুরলী বিজয়, শেন ওয়াটসন, মোনি সিংকেও রিলিজ করে দিয়েছে। গত আইপিএল মরশুম শেষ হওয়ার পর অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি এই ব্যাপারে সংকেত আগেই দিয়েছিলেন যে তিনি আসন্ন মরশুমে দলে বড়ো পরিবর্তন করতে পারেন।
এই অবস্থায় এখন ফ্রেঞ্চাইজির নজর আগামি ১১ ফেব্রুয়ারি হতে চলা মিনি নিলামের দিকে রয়েছে। আসুন আমরা এই প্রতিবেদনে সেই তিনজন খেলোয়াড়ের ব্যাপারে জেনে নিন যাদের উপর চেন্নাই সুপার কিংস নিলামে বিড করতে পারে।

স্টিভ স্মিথ

আইপিএল ২০২১ এর নিলামে সিএসকের এই ৩জন খেলোয়াড়ের উপর থাকবে নজর 1

মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংস দল আইপিএলে যে খেলোয়াড়দের উপর নজর রেখেছে তাদের মধ্যে প্রথম খেলোয়াড় হলেন স্টিভ স্মিথ। রাজস্থান রয়্যালস স্টিভ স্মিথকে রিলিজ করে নিলামের রাস্তা দেখিয়ে দিয়েছে। চেন্নাইয়ের ফ্রেঞ্চাইজি হরভজন সহ ৬জন খেলোয়াড়কে রিলিজ করে দিয়েছে। এই মরশুমে শেন ওয়াটসন আগেই অবসর নিয়ে ফেলেছেন। এই অবস্থায় চেন্নাই অভিজ্ঞ ব্যাটসম্যান স্টিভ স্মিথকে কিনে নিজেদের ব্যাটিং বিভাগে শামিল করতে চাইবে।
আসলে সবসময়ই দেখা গিয়েছে যে চেন্নাই দলে অভিজ্ঞ খেলোয়াড়দের সংখ্যা বেশি থেকেছে, কিন্তু রিলিজ খেলোয়াড়দের তালিকা প্রকাশ করার পর এই সময় চেন্নাইয়ের কাছে ব্যাটসম্যান তো প্রচুর রয়েছে, কিন্তু টপ অর্ডারে তাদের এমন একজন অভিজ্ঞ ব্যাটসম্যানের প্রয়োজন যিনি দরকার পড়লে গিয়ার বদল করতে পারেন। এই কারণে আইপিএল ২০২১ এর নিলামে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংস স্টিভ স্মিথকে কেনার জন্য বিড করতে পারে।

গ্লেন ম্যাক্সওয়েল

আইপিএল ২০২১ এর নিলামে সিএসকের এই ৩জন খেলোয়াড়ের উপর থাকবে নজর 2

কিংস ইলেভেন পাঞ্জাব আইপিএল ২০২০তে গ্লেন ম্যাক্সওয়েলকে ১০.৭৫ কোটি টাকায় কিনে নিজেদের দলে শামিল করছিল। কিন্তু ম্যাক্সওয়েল বল এবং ব্যাট দুই বিভাগেই খারাপ ফর্মে ছিলেন, যে কারণে আগামি মরশুমের নিলামের আগে পাঞ্জাব ম্যাক্সওয়েলকে রিলিজ করে নিলামের রাস্তা দেখিয়ে দিয়েছে।এখন এই অবস্থায় চেন্নাই সুপার কিংসের দল ম্যাক্সওয়েলকে কিনে নিজেদের দলে নিতে পারে। আসলে এই সময় চেন্নাই দলের এমন একজন অলরাউন্ডারের প্রয়োজন যে দলকে ব্যাটিং এবং বোলিং দুই বিভাগেই শক্তি প্রদান করতে পারে। যতই গত মরশুমে ম্যাক্সওয়েলের প্রদর্শন খারাপ হোক কিন্তু তিনি অস্ট্রেলিয়ার তারকা ক্রিকেটার, তার ভালো ফর্ম যে কনো দলের জন্য ম্যাচ উইনিং প্রমানিত হতে পারে।

মুজিব উর রহমান

আইপিএল ২০২১ এর নিলামে সিএসকের এই ৩জন খেলোয়াড়ের উপর থাকবে নজর 3

কিংস ইলেভেন পাঞ্জাব আইপিএল ২০২১র আগে স্পিন বোলার মুজিব উর রহমানকে রিলিজ করে দিয়েছে।আসলে মুজিবকে অধিনায়ক কে এল রাহুল গত মরশুমে ২টি ম্যাচ খেলিয়েছিলেন, কিন্তু তিনি একটিও উইকেট নিতে পারেননি। পরিণামস্বরূপ এবার তাকে রিলিজ করে দেওয়া হয়েছে। সবসময়ই দেখা গিয়েছে যে চেন্নাই সুপার কিংসের দলে স্পিন বোলারদের আধিক্য থাকে, কারণ ফ্রেঞ্চাইজি এম চিদাম্বর স্টেডিয়ামে স্পিনারদের থেকে সাহায্য পায়।
এবার চেন্নাই হরভজন সিং, পীযূষ চালাকে রিলিজ করে দিয়েছে, এই অবস্থায় তারা মুজিবকে কিনতে পারে। কারণ মুজিবকে চেন্নাই কম দামে পেতে পারে আর চেন্নাইয়র দলের স্পিন বিভাগকেও মুজিব শক্তিশালী করতে পারেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *