আইপিএল ২০২০ কি তাহলে এবার বিদেশে? জানালেন সৌরভ গাঙ্গুলি 1

এই বছরের আইপিএলের ভারসাম্য ভারসাম্যহীন থাকায়, বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি বলেছেন যে টুর্নামেন্ট সম্পর্কে এখনও কিছু সিদ্ধান্ত নেওয়া হয়নি। টুর্নামেন্টটি কোথায় অনুষ্ঠিত হতে পারে সে সম্পর্কেও তিনি মন্তব্য করেছিলেন। লিগের ত্রয়োদশ সংস্করণ ২৯ শে মার্চ মহামারীর বিসিসিআইকে লীগকে অনির্দিষ্টকালের জন্য স্থগিত করতে বাধ্য করার আগে ২৯ শে মার্চ শুরু হওয়ার কথা ছিল।

আইপিএল ২০২০ কি তাহলে এবার বিদেশে? জানালেন সৌরভ গাঙ্গুলি 2

তবে আইপিএল ২০২০ দেখার সম্ভাবনা বেড়েছে ‘আনলক ১.০’ এর নতুন করে নির্দেশিকাগুলির সেট করার কারণে। সরকার অবিচ্ছিন্নভাবে শিথিলকরণ দেওয়া শুরু করেছে এবং শীঘ্রই খেলাধুলায় ফিরে যাওয়ার অনুমতি দিতে পারে। বিশ্বের অন্যান্য অঞ্চলে জার্মানি ইতিমধ্যে বুন্দেসলিগা শুরু করেছে, ইংল্যান্ড, স্পেন এবং ইতালির মতোরাও তাদের নিজ নিজ ফুটবল প্রতিযোগিতা পুনরায় শুরু করতে আগ্রহী।

আইপিএল ২০২০ কি তাহলে এবার বিদেশে? জানালেন সৌরভ গাঙ্গুলি 3

বিসিসিআইয়ের বিষয়ে সৌরভ গাঙ্গুলি বলেছিলেন যে বোর্ড সব অপশন দেখছে তবে ক্রিকেট আবার কখন চালু হতে পারে তা নিশ্চিত নয়।
“আমরা আগামী দিনগুলিতে কী হবে তা বলতে পারি না। ভবিষ্যদ্বাণী করা শক্ত,আমরা সব অপশন দেখছি। আমরা এখনও নিশ্চিত নই যে কবে ক্রিকেট আবার শুরু হতে পারে, ”সৌরভ গাঙ্গুলি স্পোর্টসকেডাকে জানিয়েছেন।

এশিয়া কাপ ২০১৮: সৌরভ গাঙ্গুলী এমএস ধোনির ব্যাটিং নিয়ে প্রশ্ন তুললেন, বললেন ঋষভ পন্থের পাওয়া উচিত ছিল জায়গা

অক্টোবরে-নভেম্বর মাসে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২০-তে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের পক্ষ থেকে ফোন করা হলে আইপিএলের ভাগ্য নির্ধারণ করা হয়েছিল ১০ জুন। টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে দিলে আইপিএল উইন্ডো পেতে পারে বলে আলোচনা রয়েছে।
আইপিএল ২০২০ এর ভেন্যু:
সাম্প্রতিক গণমাধ্যম প্রতিবেদনেও পরামর্শ দেওয়া হয়েছে যে বাড়ির অবস্থার উন্নতি না হলে ভারত আইপিএলকে অন্য কোনও দেশে নিয়ে যাওয়ার বিষয়ে বিবেচনা করতে পারে। শ্রীলঙ্কা ক্রিকেট ইতিমধ্যে নগদ সমৃদ্ধ টুর্নামেন্টের আয়োজক হওয়ার ইচ্ছা প্রকাশ করেছে। এই বিষয়ে কথা বলতে গিয়ে সৌরভ গাঙ্গুলি বলেছিলেন যে ভারত যখন এই প্রতিযোগিতাটি আয়োজন করতে চায় তবে তিনি স্বীকার করেছেন যে অনুষ্ঠানের স্থানের বিষয়ে কোনও নিশ্চয়তা নেই।

আইপিএল ২০২০ কি তাহলে এবার বিদেশে? জানালেন সৌরভ গাঙ্গুলি 4

“যদি সব কিছু আইপিএল হয় তবে আমরা জানি না এটি কোথায় ঘটতে পারে। পরিবেশ অবশ্যই নিরাপদ থাকায় ভারত অবশ্যই এই অনুষ্ঠানের আয়োজন করতে চাইবে। এই মুহূর্তে, আমরা কিছু বলার মতো অবস্থানে নেই। এটা খুব তাড়াতাড়ি। আমরা এখনও আনুষ্ঠানিকভাবে আইপিএলের শিডিউল নিয়ে আলোচনা করতে পারিনি। তবে এটি পরিবেশের সুরক্ষার উপর নির্ভর করে। মানবজীবন বাঁচানো এবং করোন ভাইরাস শৃঙ্খলা ভঙ্গ করা আমাদের সকলের জন্যই বেশি গুরুত্বপূর্ণ, ”সৌরভ গাঙ্গুলি বলেছিলেন।

Leave a comment

Your email address will not be published.