আইপিএল ২০২০তে এখনো প্রত্যাবর্তন করতে পারেন সুরেশ রায়না? স্বয়ং করলেন খোলসা

গতকিছু দিনে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন দল চেন্নাই সুপার কিংসে যথেষ্ট উথালপাথাল দেখতে পাওয়া গিয়েছে। একদিকে মোট ১৩ জন খেলোয়াড়ের কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে, তো অন্যদিকে অভিজ্ঞ ব্যাটসম্যান সুরেশ রায়না আইপিএল ২০২০ থেকে নিজের নাম তুলে নিয়েছেন। এরপর খবর আসছিল যে এখন রায়না সিএসকের জন্য আর খেলবেন না। কিন্তু এখন স্বয়ং রায়না সামনে এসে বলেছেন যে তিনি ভবিষ্যতেও সিএসকের হয়ে খেলতে পারেন।

চেন্নাই সুপার কিংসে প্রত্যাবর্তন করতে পারেন সুরেশ রায়না

আইপিএল ২০২০তে এখনো প্রত্যাবর্তন করতে পারেন সুরেশ রায়না? স্বয়ং করলেন খোলসা 1

করোনার মধ্যে আইপিএল ২০২০র আয়োজন ইউএই-র মাঠে হবে। কিন্তু লীগ শুরু হওয়ার আগেই সিএসকের দলে একের পর এক বড়ো ধাক্কা আসতে শুরু হয়েছে। চেন্নাই সুপার কিংসের সহঅধিনায়ক সুরেশ রায়না আইপিএল থেকে নাম তুলে নিয়েছেন। এরপর রিপোর্ট এসেছিল যে এখন রায়নাকে আইপিএলে দ্বিতীয়বার খেলতে দেখা যাবে না। এ বিষয়টি রায়না সরাসরি অস্বীকার করেছেন। আসলে ক্রিকবাজে যখন তাকে প্রশ্ন করা হয় যে সিএসকে-তে আপনার ভবিষ্যত কী? তো এই খেলোয়াড় জবাব দিতে গিয়ে বলেন, “আমি কোয়ারেন্টিনের সময়ও নিয়মিত ট্রেনিং করছিলাম, এই কারণে জানতে জেনে নিন যে আপনারা আমাকে দ্বিতীয়বার খেলতে দেখতে পারেন”।

৪-৫ বছর পর্যন্ত খেলতে পারি আইপিএল

আইপিএল ২০২০তে এখনো প্রত্যাবর্তন করতে পারেন সুরেশ রায়না? স্বয়ং করলেন খোলসা 2

টিম ইন্ডিয়ার মিডল অর্ডারের বিস্ফোরক ব্যাটসম্যান সুরেশ রায়না মহেন্দ্র সিং ধোনির সঙ্গেই ১৫ আগষ্ট মাত্র ৩৩ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন। রায়নার এই সিদ্ধান্ত সকলকেই চমকে দিয়েছিল আর এখন আইপিএল ২০২০ থেকে নাম তুলে নেওয়ায় তাঁর সমর্থকরাও বড়ো ধাক্কা খেয়েছেন। তবে এখন ক্রিকবাজের সঙ্গে কথা বলতে গিয়ে তিনি আইপিএলে তাঁর ভবিষ্যত নিয়ে পরিস্কার করে দিয়েছেন। তিনি বলেছেন,

“কেউই ১২.৫ কোটি টাকা এভাবে এমনি এমনি ছেড়ে দিতে পারেন না, এর পেছনে কোনো নিশ্চিত কারণই থেকে থাকবে। আমি যতই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে থাকি কিন্তু আমি এখনো তরুণ আর ৪ থেকে ৫ বছর পর্যন্ত আইপিএল খেলতে পারি”।

আইপিএল ২০২০তে সিএসকের অনুভূত হবে রায়নার অভাব

আইপিএল ২০২০তে এখনো প্রত্যাবর্তন করতে পারেন সুরেশ রায়না? স্বয়ং করলেন খোলসা 3

আইপিএল ২০২০র শুরু ১৯ সেপ্টেম্বর থেকে হতে চলেছে। এর জন্য সমস্ত ক্রিকেট সমর্থক যথেষ্ট উৎসাহিত। কিন্তু এই মরশুম চেন্নাই সুপার কিংসের জন্য সহজ হবে না, কারণ এবার সুরেশ রায়নার অনুপস্থিতি নিশ্চিতভাবেই ব্যাটিংয়ে দলের রায়নার অভাব অনুভূত হবে। রায়না আইপিএলের ইতিহাসের একমাত্র খেলোয়ায়ড় যিনি প্রত্যেক মরশুমে ৩০০র বেশি রান করেছেন আর আইপিএলে সর্বাধিক রান করা খেলোয়াড়দের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন। রায়নাকে আইপিএলে ‘মিস্টার আইপিএল’ নামেও ডাকা হয়ে থাকে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *