SRHvsKXIP: কেএল রাহুলের এই ছোটো ভুলের কারণে সানরাইজার্স ৬৯ রানে হারালো পাঞ্জবকে

আইপিএল ২০২০-তে সানরাইজার্স হায়দ্রাবাদ আর কিংস ইলেভেন পাঞ্জাবের মধ্যে ২২তম ম্যাচ খেলা হয়েছে। এই ম্যাচে হায়দ্রাবাদের দল টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় আর অধিনায়কের এই সিদ্ধান্ত সঠিক প্রমাণ করে হায়দ্রাবাদের দল ৬ উইকেট হারিয়ে ২০১ রান করে। চ্যালেঞ্জিং এই লক্ষ্য তাড়া করতে নেমে পাঞ্জাবের দল মাত্র ১৩২ রানই করতে পারে আর হায়দ্রাবাদ এই ম্যাচ ৬৯ রানে জিতে নেয়।

সানরাইজার্স হায়দ্রাবাদ নেয় টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত

SRHvsKXIP: কেএল রাহুলের এই ছোটো ভুলের কারণে সানরাইজার্স ৬৯ রানে হারালো পাঞ্জবকে 1

এই ম্যাচের টস সানরাইজার্স হায়দ্রাবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নার জেতেন আর প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। এর আগে দুই দলই নিজেদের গত ম্যাচে হারের মুখে পড়েছিল। এখনও পর্যন্ত হায়দ্রাবাদ ২টি ম্যাচে জিতেছে আর পাঞ্জাবের খাতায় রয়েছে একটিই মাত্র জয়। এই ম্যাচে কড়া টক্কর হওয়ার ছিল কারণ দুই দলের জন্যই এই ম্যাচ জেতা জরুরী ছিল।

সানরাইজার্স হায়দ্রাবাদ দেয় ২০২ রানের লক্ষ্য

SRHvsKXIP: কেএল রাহুলের এই ছোটো ভুলের কারণে সানরাইজার্স ৬৯ রানে হারালো পাঞ্জবকে 2

সানরাইজার্স হায়দ্রাবাদ টসে জিতে প্রথমে ব্যাট করতে নামে। যেখানে অরথম উইকেটের হয়ে ওপেনার ডেভিড ওয়ার্নার আর জনি ব্যারেস্টো দুর্দান্ত শুরু করে ১৬০ রানের পার্টনারশিপ গড়েন। এই জুটির দুর্দান্ত পার্টনারশিপ দলকে মজবুত শুরু এনে দেন। হায়দ্রাবাদের ব্যাটসম্যানরা দ্রুতগতিতে স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যাচ্ছিলেন কিন্তু তখনই স্পিন বোলার রবি বিষ্ণোই পাঞ্জাবকে ম্যাচে ফিরিয়ে এনে পরপর উইকেট তুলে নেন। ১৬তম ওভারের প্রথম বলে ডেভিড ওয়ার্নার ৫২ রানের স্কোরে আউট হন।

এরপর এই ওভারের চতুর্থ বলে বিষ্ণোই ৯৭ রানের দুর্দান্ত ইনিংস খেল ব্যারেস্টোকে আউট করেন। মনীষ পাণ্ডে এক রানেই অর্শদীপ সিংয়ের বলে আউট হয়ে যান। এরপর প্রিয়ম গর্গ বিনা খাতা খুলেই প্যাভিলিয়নে ফিরে যান। অভিষেক শর্মা ১২ আনে মহম্মদ শামির বলে আউট হন। এরপর কেন উইলিয়ামসন অপরাজিত ২০ রান করেন। এর সঙ্গেই সানরাইজার্স হায়দ্রাবাদ ৬ উইকেট হারিয়ে ২০১ রান করে।

পাঞ্জাব করতে পারে মাত্র ১৩২ রান

SRHvsKXIP: কেএল রাহুলের এই ছোটো ভুলের কারণে সানরাইজার্স ৬৯ রানে হারালো পাঞ্জবকে 3

২০২ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য তাড়া করতে নামা কিংস ইলেভেন পাঞ্জাবের দুই ওপেনার ময়ঙ্ক আগরওয়াল আর কেএল রাহুল উইকেটে টিকে থাকার উদ্দেশ্যে মাঠে নামেন। কিন্তু দ্বিতীয় ওভারেই ময়ঙ্ক আগরওয়াল ৯ রান করে আউট হয়ে যনা। কেএল রাহুলও ১৬ বল খেলে মাত্র ১১ রান করে আউট হন। ৫৮ রানের স্কোরে পাঞ্জাবের তিন ভরসাযোগ্য ব্যাটসম্যান আউট হয়ে যায় আর পাঞ্জাবের জেতার আশা একদমই শেষ হয়ে যায়। কিন্তু এরপর নিকোলস পুরণ ৭৭ রানের বিস্ফোরক ইনিংস খেলে পাঞ্জাবের জয়ের আশা আবারও জাগিয়ে তোলেন আর পাঞ্জাবকে ম্যাচে ফিরিয়ে আনেন। কিন্তু রশিদ খানের বল কাট করার চেষ্টায় আউট হয়ে যান পুরণ। পাঞ্জাবের দল শেষমেশ ১৩২ রানই করতে পারে আর হায়দ্রাবাদ এই ম্যাচ ৬৯ রানে জিতে নেয়।
কেএল রাহুল এই ম্যাচে দলের প্রথম একাদশের নির্বাচন ঠিকভাবে করেননি। তার এই ভুল কোথাও না কোথাও দলের হারের কারণ হয়।

এখানে দেখুন ম্যাচের পুরো স্কোরকার্ড

SRHvsKXIP: কেএল রাহুলের এই ছোটো ভুলের কারণে সানরাইজার্স ৬৯ রানে হারালো পাঞ্জবকে 4

SRHvsKXIP: কেএল রাহুলের এই ছোটো ভুলের কারণে সানরাইজার্স ৬৯ রানে হারালো পাঞ্জবকে 5

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *