আইপিএল ২০২০র জন্য বিসিসিআই পেল টাইটেল স্পনসর, পতঞ্জলী,জিও আর টাটা পড়ল পেছিয়ে

ভারত আর চিনের মধ্যে সম্পর্ক খারাপ হওয়ার পর চাইনিজ কোম্পানিগুলিকে নিয়ে ভারতে বিরোধিত শুরু হয়ে যায়। যে কারণে আইপিএল ২০২০র টাইটেল স্পনসর ভিভোকে বিসিসিআই সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয়। যারপর ভারতীয় বোর্ডের টাইটেল স্পনসরের খোঁজ করতে হয়। যা এখন পূরণ হয়ে গিয়েছে, এবং এই দৌড়ে ড্রিম ইলেভেন

ড্রিম ইলেভেন হবে আইপিএল ২০২০র টাইটেল স্পনসর

আইপিএল ২০২০র জন্য বিসিসিআই পেল টাইটেল স্পনসর, পতঞ্জলী,জিও আর টাটা পড়ল পেছিয়ে 1

ভিভো যখন আইপিএল ২০২০র টাইটেল স্পনসর থেকে সরে যায় তো তারপর ভারতের বেশকিছু কোম্পানিকে এই দৌড়ে দেখা যায়। যার মধ্যে জিও, পতঞ্জলী আর টাটার মতো বেশকিছু গ্রুপকে দেখা যাচ্ছিল। কিন্তু শেষে ড্রিম ইলেভেন বাজি জিতে যায়। যারা টাইটেল স্পনসর পাওয়ার জন্য মোট ২২২ কোটি টাকার দাম দিয়েছে। তবে ভিভোর তুলনায় এই টাকা অনেক কম। কিন্তু মন্দার সময়ে এটা অনেক বড়ো দাম বলা হচ্ছে। বিসিসিআই যদিও এর ফলে ২১৮ কোটি টাকার বড়ো লোকসান হয়েছে। তবে এখন আইপিএল ২০২০র প্রস্তুতি আরও গতি পেয়েছে। বিসিসিআই তার উপর নজর রেখেছে। এবারের আইপিএল ইউএইতে হতে চলেছে, যেখানে করোনা ভাইরাস খুব বেশি প্রভাবিত নয়।

আইপিএলের প্রধান প্রযোজক হল এখন ড্রিম ইলেভেন

আইপিএল ২০২০র জন্য বিসিসিআই পেল টাইটেল স্পনসর, পতঞ্জলী,জিও আর টাটা পড়ল পেছিয়ে 2

টাইটেল স্পনসরের চেয়ার ভিভো মাত্র এক বছরের জন্য ছেড়েছে। যার অর্থ হল যযে আইপিএলের আরও দুটি মরশুমে ভিভোর নাম দেখা যেতে পারে। কিন্তু ১৯ সেপ্টেম্বর থেকে ১০ নভেম্বরের মধ্যে ইউএইতে হতে চলা আইপিএল ১৩ মরশুমের টাইটেল স্পনসর ড্রিম ইলেভেনই হবে। এই ফ্যান্টাসি ক্রিকেট করানো কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসডর প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। যিনি সম্প্রতিই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন। তবে আইপিএলে তাকে চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্ব করতে দেখা যাবে।

দ্রুতই ইউএই-তে রওনা হবে সমস্ত ফ্রেঞ্চাইজি

আইপিএল ২০২০র জন্য বিসিসিআই পেল টাইটেল স্পনসর, পতঞ্জলী,জিও আর টাটা পড়ল পেছিয়ে 3

যদি আইপিএল ২০২০র প্রস্তুতির দিকে নজর দেওয়া হয় তো তাকে অনেক দ্রুতগতিতে হতে দেখা যাচ্ছে। এখন সমস্ত দলগুলি নিজের খেলোয়াড়দের ডেকে আইসোলেশনে রেখেছে। যারপর সমস্ত দলের খেলোয়াড়রা ২০ আগষ্টের পর ইউএই-র জন্য রওনা হয়ে যাবেম যেখানে তাদের প্র্যাকটিস করতেও দেখা যাবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *