আইপিএল থেকে ছিটকে গেলেন লাসিথ মালিঙ্গা, এই খেলোয়াড় নেবেন মুম্বাই ইন্ডিয়ান্সে তাঁর জায়গা 1

মুম্বাই ইন্ডিয়ান্সের জোরে বোলার লাসিথ মালিঙ্গা আইপিএল ২০২০ থেকে ছিটকে গিয়েছেন। মুম্বাই ইন্ডিয়ান্স দলের জোরে বোলার মালিঙ্গা এখন আইপিএল ২০২০তে খেলবেন না। তিনি কিছু ব্যক্তিগত কারণে এই লীগ থেকে নিজের নাম তুলে নিয়েছেন। এই বিষয়ে মুম্বাই ইন্ডিয়ান্সের মালিক আকাশ চোপড়া জানিয়েছেন।

আইপিএল ২০২০ থেকে ছিটকে গেলেন লাসিথ মালিঙ্গা

আইপিএল থেকে ছিটকে গেলেন লাসিথ মালিঙ্গা, এই খেলোয়াড় নেবেন মুম্বাই ইন্ডিয়ান্সে তাঁর জায়গা 2

আইপিএল ২০২০র শুরু হওয়ার আগেই সবচেয়ে সফল ফ্রেঞ্চাইজি মুম্বাই ইন্ডিয়ান্স বড়ো ধাক্কা খেলো। আসলে দলের সবচেয়ে অভিজ্ঞ জোরে বোলার লাসিথ মালিঙ্গা এখন কিছু ব্যক্তিগত কারণে আইপিএল ২০২০ থেকে নাম তুলে নিয়েছেন। মুম্বাই ইন্ডিয়ান্স নিজেদের ওয়েবসাইটে এই কথা জানিয়ে বলেছে যে,

“লাসিথ মালিঙ্গা ব্যক্তিগত কারণে এবার আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলতে পারবেন না। তার জায়গায় আবুধাবিতে মুম্বাই ইন্ডিয়ান্সে অস্ট্রেলিয়ার জেমস প্যাটিসন যোগ দেবেন।”

জেমস প্যাটিসন হবেন দলে শামিল

আইপিএল থেকে ছিটকে গেলেন লাসিথ মালিঙ্গা, এই খেলোয়াড় নেবেন মুম্বাই ইন্ডিয়ান্সে তাঁর জায়গা 3

মুম্বাই ইন্ডিয়ান্স লাসিথ মালিঙ্গার জায়গায় অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বাঁহাতি জোরে বোলার জেমস প্যাটিসনকে শামিল করেছে। নতুন সদস্যকে স্বাগত জানিয়ে ফ্রেঞ্চাইজির মালিক আকাশ আম্বানি বলেছেন যে,

“জেমস আমাদের জন্য একদম সঠিক খেলোয়াড় আর তাঁর যোগ দেওয়ায় আমাদের জোরে বোলিং আক্রমণ শক্তিশালী হবে। বিশেষ করে ইউএই-র এই মরশুমে খেলতে গিয়ে এখানে যে ধরণের পরিস্থিতি হবে তার জন্য একদম ফিট। লাসিথ মালিঙ্গা একজন কিংবদন্তী খেলোয়াড় আর মুম্বাই দলের স্তম্ভ। এতে কোনো সন্দেহ নেই যে তাঁর অভাব দলের অনুভূত হবে। আমরা এই বিষয়টি ভালোভাবে বুঝি যে এই সময় লাসিথকে শ্রীলঙ্কায় নিজের পরিবারের সঙ্গে থাকতে হবে”।

শুরু থেকেই মুম্বাইতে থেকেছেন লাসিথ মালিঙ্গা

আইপিএল থেকে ছিটকে গেলেন লাসিথ মালিঙ্গা, এই খেলোয়াড় নেবেন মুম্বাই ইন্ডিয়ান্সে তাঁর জায়গা 4

আইপিএল ২০২০তে এখন শ্রীলঙ্কা ক্রিকেট দলের দিগগজ বোলার লাসিথ মালিঙ্গাকে দেখা যাবে না। এখন যদি এই জোরে বোলারের কেরিয়ারের কথা বলা হয় তো মালিঙ্গা ২০০৯ থেকে আইপিএলে ডেবিউ করছেন আর তিনি ২০০৯-২০২০ পর্যন্ত মুম্বাই ইন্ডিয়ান্সের অংশ থেকেছেন। এই তারকা খেলোয়াড় এখনও পর্যন্ত আইপিএলের ১২২টি ম্যাচ খেলেছেন, যার মধ্যে তিনি ১৯.৮০ গড়ে এবং ৭.১৪ ইকোনমি রেটে ১৭০টি উইকেট নিয়েছেন। আন্তর্জাতিক ক্রিকেট হোক বা আইপিএল, মালিঙ্গার প্রভাব এতটা বেশি থাকে যে বিপক্ষ দলের ব্যাটসম্যান ব্যাট চালানোর আগে ভাবনা চিন্তা করেন। এই বিষয়ে কোনো দ্বিমত নেই যে মুম্বাই ইন্ডিয়ান্সের দল লাসিথ মালিঙ্গার ইয়র্কারকে মিস করবে। জানিয়ে দিই যে মুম্বাই ইন্ডিয়ান্স দলে মালিঙ্গার পর এখন জসপ্রীত বুমরাহ, ট্রেন্ট বোল্ট, মিচেল ম্যাক্লেঘন, কুল্টার নাইল আর জেমস প্যাটিসন জোরে বোলিং বিভাগে থাকবেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *