IPL2020: কেকেআরের বোলিং কোচ জানালেন কেনও চেন্নাইয়ের বিরুদ্ধে প্রথম একাদশের বাইরে ছিলেন কুলদীপ যাদব

গতকাল বুধবার ৮ অক্টোবর আবুধাবির মাঠে আইপিএল ২০২০-তে চেন্নাই সুপার কিংস আর কলকাতা নাইট রাইডার্স মুখোমুখি হয়েছিল। এই ম্যাচের টস কেকেআরের অধিনায়ক দীনেশ কার্তিক জেতেন আর প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। প্রথমে ব্যাট করে দীনেশ কার্তিকের দল নির্ধারিত ২০ ওভারে ১৬৭ রান করে, জবাবে চেন্নাই সুপার কিংসের দল নির্ধারিত ২০ ওভারে মাত্র ১৫৭ রানই করতে পারে। এই ম্যাচ দীনেশ কার্তিকের দল ১০ রানে জিতে নেয়। প্রসঙ্গত এই ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের গুরুত্বপূর্ণ খেলোয়াড় কুলদীপ যাদবকে প্রথম একদশে রাখা হয়নি। এই ব্যাপারে দলের বোলিং কোচ কাইল মিলস নিজের প্রতিক্রিয়া দেন।

কুলদীপ বিশ্বের সর্বশ্রেষ্ঠ স্পিনারদের একজন

IPL2020: কেকেআরের বোলিং কোচ জানালেন কেনও চেন্নাইয়ের বিরুদ্ধে প্রথম একাদশের বাইরে ছিলেন কুলদীপ যাদব 1

কলকাতা নাইট রাইডার্সের বোলিং কোচ কাইল মিলস আইপিএলের কিছু ম্যাচে স্পিনার কুলদীপ যাদবকে বাদ দেওয়ার সিদ্ধান্তকে সঠিক বলে জানিয়েছে বলেছেন যে মাঠ ছোটো হওয়ায় আর দল সংযোজন করার কারণে এই সিদ্ধান্ত নিতে হয়েছে। কেকেআর চেন্নাই সুপার কিংসকে বুধবার ১০ রানে হারিয়েছে। এই ম্যাচের স্লো পিচে কুলদীপ প্রভাবশালী প্রমাণিত হতে পারতেন। এ ব্যাপারে মিলস বলেন, “কুলদীপ বিশ্বের সর্বশ্রেষ্ঠ স্পিনারদের মধ্যে একজন। কিন্তু মাঠে এসে আর দল সংযোজন দেখে এই প্রথম একাদশে নামানো হয়েছে, যেখানে ওর জন্য কোনো জায়গা তৈরি হতে পারেনি”।

দলে সুস্থ প্রতিযোগীতা রয়েছে

IPL2020: কেকেআরের বোলিং কোচ জানালেন কেনও চেন্নাইয়ের বিরুদ্ধে প্রথম একাদশের বাইরে ছিলেন কুলদীপ যাদব 2

এখনও পর্যন্ত কুলদীপ যাদব তিনটি ম্যাচে ন’ ওভারই বল করেছেন। তাকে দিল্লি ক্যাপিটালস আর চেন্নাইয়ের বিরুদ্ধে প্রথম একাদশে রাখা হয়নি। মিলস এই ব্যাপারে আরও বলেন, “এই প্রতিযোগীতা ভালো। আমাদের কাছে বড়ো দল আছে আর যথেষ্ট প্রতিযোগীতাও। কুলদীপ যতই দুটি ম্যাচে বাইরে থাকুক কিন্তু ও দলে রয়েছে আর যোগদান দিচ্ছে। দলের ভেতর একটা কালচার রয়েছে আর সকলেই একে অপরের সাহায্য করেন”। প্রসঙ্গত কুলদীপ যাদবের প্রদর্শন গত বছর ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে কলকাতা নাইট রাইডার্সকে নিরাশ করেছিল। বাঁহাতি রিস্ট স্পিনার ২০১৯ এ ৯টি ম্যাচে মাত্র ৪টিই উইকেট পেয়েছিল এবং তাকে আর খেলানো হয়নি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *