মুম্বাই ইন্ডিয়ান্সের আইপিএল ২০২০-তে নেওয়া এই বড় সিদ্ধান্তের কারণে কী ভারতীয় দলের হবে বড় সমস্যা?

ভারতীয় দল আর মুম্বাই ইন্ডিয়ান্সের অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া নিজের ব্যাটিং আর চনমন স্বভাবের জন্য পরিচিত। যিনি নিজের বোলিং আর ব্যাটিংয়ের দলে নিজের দলকে না জানি কত ম্যাচ জিতিয়েছেন। তো অন্যদিকে তাকে আইপিএল ২০২০-র এই মরশুমে এখনও পর্যন্ত বোলিং করতে দেখা যায়নি। যে কারণে ভারতীয় দলের একটা বড়ো সমস্যা হতে পারে।

টিম ইন্ডিয়ার অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়াকে আইপিএলের এই মরশুমে করানো হয়নি বোলিং

মুম্বাই ইন্ডিয়ান্সের আইপিএল ২০২০-তে নেওয়া এই বড় সিদ্ধান্তের কারণে কী ভারতীয় দলের হবে বড় সমস্যা? 1

রোহিত শর্মার নেতৃত্বাধীন মুম্বাই ইন্ডিয়ান্সের দলকে এই মরশুমেও নিজের মেজাজে দেখা যাচ্ছে। সেই সঙ্গে মুম্বাই ইন্ডিয়ান্সের দল পয়েন্টস টেবিলে এক নম্বরে বজায় রয়েছে। অন্যদিকে মুম্বাই ইন্ডিয়ান্সের অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া নিজের ব্যাটিংয়ে নিজের দলের জন্য যথেষ্ট ভালো প্রদর্শন করছেন। কিন্তু তিনি এই মরশুমে এখনও পর্যন্ত বোলিং করেননি। যা তাকে প্রত্যেক মরশুমে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে করতে দেখা যায়। হার্দিক পাণ্ডিয়া নিজের দলের জন্য সেই এক্কা যিনি নিজের দলের হয়ে যে কোনো সময় মাঠে নেমে ম্যাচ জেতানোর দম রাখেন। পান্ডিয়া এই মরশুমে এমন ইনিংসও খেলেছেন, যা তার সমর্থকদের যথেষ্ট প্রভাবিত করার মত ছিল। কিন্তু অস্ট্রেলিয়া সফরে নাম শামিল হয়ে যাওয়ার পর যদি ভারতীয় দলের কোনো সমস্যা হয় তো সেটা হার্দিকের বোলিং হবে।

হার্দিক পাণ্ডিয়ার লন্ডনে হয়েছিল অপারেশন

মুম্বাই ইন্ডিয়ান্সের আইপিএল ২০২০-তে নেওয়া এই বড় সিদ্ধান্তের কারণে কী ভারতীয় দলের হবে বড় সমস্যা? 2

গত বছরের শুরুর দিকে হার্দিক পান্ডিয়ার লোয়ার ব্যাকের সমস্যা দেখা দিয়েছিল। যারপর তিনি পরীক্ষার জন্য লন্ডনের এক হাসপাতালে পৌঁছেছিলেন, যারপর তিনি হাসপাতালে থেকেই সম্পূর্ণ চিকিৎসা করিয়েছিল আর একবার ঠিক হয়ে আবারও দলে যোগ দিয়েছিলেন। বিশ্বকাপের সময় তার পুরোনো চোট আবারও উঠে আসে। যারপর তিনি লন্ডনে থেকে নিজের পিঠের অপারেশন করিয়েছিলেন। যে কারণে তাকে বেশকিছু বড়ো ম্যাচ থেকে বাইরে থাকতে হয়েছিল। কিন্তু তিনি নিজের কড়া মেহনত আর সাপোর্ট স্টাফদের সাহায্যে আরও একবার দলে ফিরে এসেছেন।
যখন তাকে এবার অপারেশনের পর মাঠে নামতে দেখা যায়, তো তার ভেতর একটি জিনিস পরিস্কার দেখা যায় যে যে কাউকে চমকে দেওয়ার মতো ছিল। সেটা হল তিনি এই মরশুমে ফিল্ডিং ব্যাটিং তো করেছেন কিন্তু তাকে বোলিং থেকে দূরে থাকতে দেখা যায়।

পান্ডিয়ার বিস্ফোরক ব্যাটিং

মুম্বাই ইন্ডিয়ান্সের আইপিএল ২০২০-তে নেওয়া এই বড় সিদ্ধান্তের কারণে কী ভারতীয় দলের হবে বড় সমস্যা? 3

মুম্বাই ইন্ডিয়ান্সের অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া আইপিএলের এই মরশুমের ১৩তম ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে ১৩ বলে ৩০ রানের ইনিংস আর হায়দ্রাবাদের বিরুদ্ধে ১৯ বলে ২৮ রানের ইনিংস খেলেছিলেন। তিনি নিজের পারফরমেন্স বজায় রাখেন আর রাজস্থানের বিরুদ্ধেও ১৯ বলে ৩০ রান করেন। কিন্তু তিনি ৪৫তম ম্যাচে রাজস্থানের বিরুদ্ধে যে ব্যাটিং করেন তা সকলে নাড়িয়ে দেওয়ার মতো ছিল। তিনি মাত্র ২১ বলে ৬০ রানের ইনিংস খেলেছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *