ইউএই ছাড়াও ভারতের এই শহরকে বিসিসিআই জানাল আইপিএল ২০২০ আয়োজনের প্রবল দাবীদার 1

একথা কারও কাছে লুকোনো নেই যে করোনা ভাইরাসের কারণে স্থগিত হওয়া আইপিএল ২০২০র আয়োজন নিয়ে বিসিসিআই যথেষ্ট উৎসুক। কিন্তু ভারতে করোনা ভাইরাসের পরিস্থিতি সময়ের সঙ্গে সঙ্গে খারাপ হয়ে চলেছে। এই অবস্থায় ভারতের আইপিএলের আয়োজন নিয়ে সন্দেহ রয়েছে, কিন্তু এখন বিসিসাই সংকেত দিয়েছে যে আইপিএল ২০২০র আয়োজন মুম্বাই বা ফের ইউএইতে করা হতে পারে।

ইউএই হতে পারে শর্টলিস্টেড

ইউএই ছাড়াও ভারতের এই শহরকে বিসিসিআই জানাল আইপিএল ২০২০ আয়োজনের প্রবল দাবীদার 2

আইপিএল ২০২০র আয়োজন ভারতে হওয়া যথেষ্ট মুশকিল দেখাচ্ছে। আসলে দেশে সময়ের সঙ্গে সঙ্গে করোনা ভাইরাসের কেস বেড়েই চলেছে। এই অবস্থায় দেশে লীগের আয়োজন সুরক্ষিত হবে না। সম্প্রতিই সৌরভ গাঙ্গুলী বিদেশে আইপিএলের আয়োজনের কথা বলেছিলেন। এখন বিসিসিআইয়ের এক আধিকারিক স্পোর্টসক্রীড়ার সঙ্গে কথা বলতে গিয়ে জানিয়েছে,

“এটা নিশ্চিত বিষয় যে আইপিএল এই বছর হতে চলেছে। দেশের পরিস্থিতির দিকে মনোযোগ দেওয়ার পর পর আয়োজনের উপর মনোযোগ দেওয়া হবে। ইউএই সরকার আমাদের ভারতীয় সমকক্ষদের সঙ্গে যোগযোগ করে চলেছেন আর যদি ভারত এই আয়োজন না করতে পারে তো ইউএই করবে”।

সৌরভ গাঙ্গুলী বিদেশে আয়োজনের দিয়েছেন সংকেত

ইউএই ছাড়াও ভারতের এই শহরকে বিসিসিআই জানাল আইপিএল ২০২০ আয়োজনের প্রবল দাবীদার 3

করোনা ভাইরাস সমস্ত ক্রিকেট অনুষ্ঠানকে নাড়িয়ে দিয়েছে। কিন্তু বিসিসিআই সেপ্টেম্বর থেকে নভেম্বরের মধ্যে আইপিএল ২০২০র আয়োজন করা নিয়ে কাজ করছে। যদিও এখন আইসিসি টি-২০ বিশ্বকাপের ভবিষ্যত নিয়ে চুপ রয়েছে। কিন্তু এখন যতই বিসিসিআই খালি উইন্ডো পেয়ে যাক, কিন্তু তারা ভারতে আইপিএল আয়োজনের ব্যাপারে ভাবতে পারবে না। বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলীও ‘দাদা ওপেন উইথ ময়ঙ্ক’ লাইভ শোয়ে বলেন,

“আমার মনে হয় যে আগামী দুই-তিন-চার মাস সামান্য কঠিন হবে। আমাদের ব্যস এটা সহ্য করতে হবে আর বছরের শেষ পর্যন্ত বা আগামী বছরের শুরুতে জীবন স্বাভাবিক হয়ে যাওয়া উচিৎ। আমি ভ্যাকসিন বেরনো পর্যন্ত অপেক্ষা করব। ততক্ষণ আমাদের আরও সামান্য সাবধান থাকতে হবে। আমরা জানি যে কী হচ্ছে, আর আমরা অসুস্থ হতে চাইনা। লালা একটা ইস্যু। হতে পারে যে একবার ভ্যাকসিন নেওয়ার পরও অন্য রোগের মতোই সবকিছু ঠিক হয়ে যাবে”।

ভারতে আগুনের মতো ছড়াচ্ছে করোনা ভাইরাস

ইউএই ছাড়াও ভারতের এই শহরকে বিসিসিআই জানাল আইপিএল ২০২০ আয়োজনের প্রবল দাবীদার 4

করোনা ভাইরাস পুরো বিশ্বে আতঙ্কর ছড়িয়ে রেখেছে। লকডাউন খোলার পর থেকে ভারতেও এই ভাইরাস আগুনের মতো ছড়াচ্ছে। এখনো পর্যন্ত ভারতে করোনা রোগীর সংখ্যা ৭ লক্ষ ৪২ হাজার পর্যন্ত পৌঁছে গিয়েছে। এর মধ্যে ৪ লাখ ৫৭ হাজার রোগী সুস্থ হয়ে গিয়েছে আর ২০ হাজার ৬৪২ জন মানুষ নিজেদের প্রাণ হারিয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *