রিপোর্টস: ভারতেই হবে আইপিএল ২০১৯, এই দিন খেলা হবে প্রথম ম্যাচ

ভারতের ঘরোয়া টি-২০ টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের শুরুয়াত ২০০৮ এ হয়েছিল। এই টুর্নামেন্ট ক্রিকেটের সবচেয়ে বড়ো ঘরোয়া লীগ মনে করা হয়। ভারতীয় লীগ হওয়া সত্ত্বেও দুবার এই আয়োজন ভারতের বাইরে করানো হয়েছে। এর কারণে ভারতে হওয়া সাধারণ নির্বাচন। এ বছরও আরো একবার সাধারণ নির্বাচন হতে চলেছে।

ভারতেই হবে আইপিএল
বিসিসিআই করলো এই ঘোষণা, ভারতেই হবে আইপিএল ২০১৯, এই দিন খেলা হবে প্রথম ম্যাচ 1
আইপিএল ২০১৯ এর আয়োজন ভারতেই করা হবে। ইএসপিএন ক্রিকইনফোর কথা ধরা হলে এই টুর্নামেন্ট সাধারন নির্বাচন থাকা সত্ত্বেও এবার ভারতেই খেলা হবে। যদিও এখনো এর সরকারী ঘোষণা হয়নি। এর আগে ২০০৯ এ সাধারণ নির্বাচনের কারণে আইপিএলের আয়োজন দক্ষিণ আফ্রিকায় করা হয়েছিল।এর পর ২০১৪য় আরো একবার সাধারণ নির্বাচন হয়েছিল আর সেবার আইপিএলের অর্ধেক ম্যাচ ইউএইতে হয়েছিল।

২৩ মার্চ থেকে শুরুহবে টুর্নামেন্ট
বিসিসিআই করলো এই ঘোষণা, ভারতেই হবে আইপিএল ২০১৯, এই দিন খেলা হবে প্রথম ম্যাচ 2
এর সঙ্গেই এই টুর্নামেন্ট শুরু হওয়ার দিনই সামনে এসেছে। ইএসপিএন ক্রিক ইনফোর মতে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের শুরুয়াত ২৩ মার্চ থেকে শুরু হবে। সাধারণ নির্বাচনের সঙ্গেই এই বছর বিশ্বকাপও রয়েছে।এই কারণে বেশ কিছু বিদেশী খেলোয়াড় মাঝপথেই আইপিএল ছেড়ে দিতে পারেন। বিশ্বকাপের শুরুয়াত ২৯ মে থেকে হচ্ছে। এটাই কারণ যে আইপিএল আগেই শেষ হয়ে যাবে। যদিও এখনো পর্যন্ত আইপিএলের ফাইনাল ম্যাচ কবে হবে তা নিয়ে কোনো খবর আসেনি। আইপিএলের শুরুয়াতের ব্যাপারেও আধিকারিক ঘোষণা হয়নি।

১৮ ডিসেম্বর হয়েছিল নিলাম
বিসিসিআই করলো এই ঘোষণা, ভারতেই হবে আইপিএল ২০১৯, এই দিন খেলা হবে প্রথম ম্যাচ 3
আইপিএল ২০১৯ এর জন্য খেলোয়াড়দের বুলি ১৮ ডিসেম্বর জয়পুরে হয়েছিল। এতে সমস্ত দলই নিজেদের প্রয়োজন মোতাবেক খেলোয়াড়দের কিনেছিল। এই নিলামে বেশ কিছু খেলোয়াড় মোটা টাকাও পেয়েছেন। রাজস্থান রয়্যালসের জয়দেব উনাকট আর কিংস ইলেভেন পাঞ্জাব বরুণ চক্রবর্তীকে ৮.৪ কোটি টাকায় নিজেদের দলে শামিল করেছিল।এছাড়াও আরো কিছু তরুণ খেলোয়াড়রা মোটা টাকা পেয়েছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *