MIvsSRH: STATS: ম্যাচে হল ৮টি রেকর্ডস, জসপ্রীত বুমরাহ গড়লেন বিশ্বরেকর্ড

বৃহস্পতিবার রাতে ওয়াঙ্খেড়ে ক্রিকেট স্টেডিয়ামে মুম্বাই ইন্ডিয়ান্স সানরাইজার্স হায়দ্রাবাদের দলকে আইপিএল ২০১৯এর ৫১তম ম্যাচে সুপার ওভারে হারিয়ে দিয়েছে। এই ম্যাচে দুই দলের খেলোয়াড়রা বেশ কিছু দুর্দান্ত আর মজাদার রেকর্ডস গড়েছেন। এই বিশেষ রেকর্ডের ব্যাপারেই আজ আমরা আমাদের এই বিশেষ প্রতিবেদনে জানাব।

আসুন এক নজর দেখে নেওয়া যাক আজকের ম্যাচে হওয়া পরিসংখ্যানের দিকে:

MIvsSRH: STATS: ম্যাচে হল ৮টি রেকর্ডস, জসপ্রীত বুমরাহ গড়লেন বিশ্বরেকর্ড 1

১. মুম্বাই ইন্ডিয়ান্সের সানরাইজার্সের বিরুদ্ধে এটি সপ্তম জয় ছিল। এর আগে দুই দলের মধ্যে মোট ১৩টি ম্যাচ খেলা হয়েছিল। যার মধ্যে ৭টি ম্যাচ হায়দ্রাবাদের দল জিতেছিল অন্যদিকে ৬টি ম্যাচ জেতে মুম্বাই।

২. মুম্বাইয়ের ওয়াঙ্খেড়ে স্টেডিয়ামে মুম্বাই ইন্ডিয়ান্সের এটি হায়দ্রাবাদের বিরুদ্ধে চতুর্থ জয় ছিল। এর আগে এই স্টেডিয়ামে দুই দলের মধ্যে মোট ৪টি ম্যাচ খেলা হয়েছিল। যার মধ্যে ১টি ম্যাচ জিতেছিল সানরাইজার্স হায়দ্রাবাদ বাকি ৩টি ম্যাচ জেতে মুম্বাই।

MIvsSRH: STATS: ম্যাচে হল ৮টি রেকর্ডস, জসপ্রীত বুমরাহ গড়লেন বিশ্বরেকর্ড 2

৩. কুইন্টন ডি’কক আজ নিজের আইপিএল কেরিয়ারের দশম হাফসেঞ্চুরি করেছেন। এটি তার এই আইপিএলের চতুর্থ হাফসেঞ্চুরি ছিল।

৪. কুইন্টন ডি’কক আজ ৪৮ বলে হাফসেঞ্চুরি করেছেন। এটা এই আইপিএলের দ্বিতীয় সবচেয়ে স্লো হাফসেঞ্চুরি ছিল। এই আইপিএলে প্রথম সবচেয়ে স্লো হাফসেঞ্চুরি ডেভিড ওয়ার্নার করেছিলেন। তিনি ৪৯ বলে হাফসেঞ্চুরি করেছিলেন।

MIvsSRH: STATS: ম্যাচে হল ৮টি রেকর্ডস, জসপ্রীত বুমরাহ গড়লেন বিশ্বরেকর্ড 3

৫. জসপ্রীত বুমরাহ এই ম্যাচে ২টি উইকেট হাসিল করেছেন। তিনি মর্নি মর্কেলের ৭৭টি উইকেটকে পেছনে ফেলে দিয়েছেন আর সেই সঙ্গে তিনি এখন আইপিএলে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার তালিকায় ২৫তম স্থানে উঠে এসেছে।

৬. কুইন্টন ডি’কক আজ ৭ রান করতেই এই আইপিএলে নিজের ৪০০ রান পূর্ণ করেছেন। তিনি এই আইপিএলে ৪০০ রান করা ১১তম খেলোয়াড় হয়েছেন।

MIvsSRH: STATS: ম্যাচে হল ৮টি রেকর্ডস, জসপ্রীত বুমরাহ গড়লেন বিশ্বরেকর্ড 4

৭. চেন্নাই সুপার কিংস আর দিল্লি ক্যাপিটালসের পর মুম্বাই ইন্ডিয়ান্স এই আইপিএলে ৮টি ম্যাচ জেতা তৃতীয় দল হয়েছে। সেই সঙ্গেমুম্বাই ইন্ডিয়ান্স এই দুই দলের পর আইপিএলে কোয়ালিফাই করা তৃতীয় দলও হয়েছে।

৮. মনীষ পাণ্ডে আজ নিজের আইপিএল কেরিয়ারের ১৫তম হাফসেঞ্চুরি করেছেন। এটা তার এই আইপিএলের তৃতীয় হাফসেঞ্চুরিও ছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *